বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজ থেকে শুরু হচ্ছে পুলিশ সেবা সপ্তাহ

  • আপডেট টাইম রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন। এই শ্লোগান নিয়ে আজ থেকে শুরু হচ্ছে পুলিশ সেবা সপ্তাহ। প্রতিবারের ন্যায় এবারও বিপুল উৎসাহ উদ্দীপনা এবং আনন্দমুখর পরিবেশে আজ ২৭ জানুয়ারি থেকে ২ ফেব্র“য়ারী ২০১৯ পাঁচ দিনব্যাপী পুলিশ সেবা সপ্তাহ শুরু হচ্ছে। গত বছরে পুলিশ সেবা সপ্তাহের মূল প্রতিপাদ্য ছিল ‘জঙ্গি মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’। সেই প্রতিপাদ্যের প্রায় শতভাগ পালণ করতেও সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ। হবিগঞ্জে পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে হবিগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণ থেকে দুপুর ১২টায় এক প্রচার র‌্যালী বের করা হবে। সার্বিক সহযোগীতায় রয়েছে হবিগঞ্জ জেলা ট্রাফিক বিভাগ, সদর থানাসহ পুলিশের বিভিন্ন ইউনিট।
হবিগঞ্জ পুলিশ সপ্তাহের আনুষ্টানিক উদ্ধোধন করবেন সিলেট বিভাগের ডিআইজি কামরুল আহসান (বিপিএম)। এছাড়াও উপস্থিত থাকবেন, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম সেবা), অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ। র‌্যালী ছাড়াও শহরের বিভিন্ন স্থানে লিফলেট, পেস্টুন বিতরণ করে পুলিশের সেবা গ্রহণ, পুলিশের কাজে সহযোগীতা করা, অপরাধ দমন ও নিজে অপরাধ থেকে বিরত থাকা, ট্রাফিক আইন মেনে চলা, মাদক নির্মূল ও জঙ্গি দমনে গুরুত্বপূর্ণ বিষয়ে প্রচারণা চালানো হবে।
পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)”, “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)” এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” এবং “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা” প্রদান করা হয়।
পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব এবং ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ পৃথক বাণী দেন।
বাংলাদেশ পুলিশ দেশের আইন-শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা বিধানে অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। ‘শৃঙ্খলা নিরাপত্তা প্রগতি’ মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্য দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠায় অনবদ্য ভূমিকা রাখছে। সাম্প্রতিক সময়ে জঙ্গিবাদ দমন ও মাদক নির্মূলে বাংলাদেশ পুলিশের অনন্য ভূমিকা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। মাদকের বিস্তার রোধ ও সাইবার ক্রাইমের মতো অপরাধ দমনেও পুলিশ যথেষ্ট সফলতার পরিচয় দিয়ে যাচ্ছে। মাতৃভূমিকে মাদক, জঙ্গি ও সন্ত্রাসমুক্ত রাখতে পুলিশ সদস্যগণ তাদের পেশাদারিত্বের প্রমাণ দিয়ে যাবেন।
বাংলাদেশ পুলিশ “মহান মুক্তিযুদ্ধে অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথার ইতিহাসকে ধারণ করে সগৌরবে এগিয়ে চলেছে। দেশের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং গণতন্ত্র ও মানবাধিকার সমুন্নত রাখতেও এই বাহিনী উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।
পুলিশ সপ্তাহ উপলক্ষে জাতীয় দৈনিক পত্রিকাসমূহ বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে। সরকারি-বেসরকারি টেলিভিশন ও বেতার চ্যানেলসমূহ পুলিশ সপ্তাহ উপলক্ষে বিশেষ অনুষ্ঠান প্রচার করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com