শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে যুব দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ সরকার যুব সমাজকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলছে

  • আপডেট টাইম শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮
  • ৪৪৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে যুবকরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যুব সমাজকে যুবশক্তিতে রূপান্তরিত করতে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছেন। ইতোমধ্যে সারাদেশে যুবক-যুবতিদের বিভিন্ন ট্রেডে প্রদান করা হচ্ছে প্রশিক্ষণ। দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই প্রদানসহ উপবৃত্তি প্রদান করায় দেশে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। সরকারি চাকুরীর ক্ষেত্রে দেখা দিয়েছে প্রতিযোগিতা। তাই যুব সমাজকে আত্মনির্ভরশীল হওয়া অত্যন্ত জরুরী। বর্তমান সরকার সারাদেশে তথ্য প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলছে যুবক-যুবতিদের। যে কারণে অনেক উচ্চ শিক্ষিত চাকুরিজীবীদের সাথে তাল মিলিয়ে অল্প শিক্ষিতরাও এখন মোট অংকের টাকা অর্জন করতে পারছেন। এতেই প্রমাণিত হয় আওয়ামী লীগ উন্নয়নমুখী সরকার। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় জাতীয় যুব দিবস উপলক্ষে হবিগঞ্জের ধুলিয়াখালস্থ যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে এমপি আবু জাহির বলেন, আত্মবিশ্বাসের মধ্য দিয়ে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তাহলে নিজে উপকৃত হওয়ার পাশাপাশি এগিয়ে যাবে সমাজ, এগিয়ে যাবে বাংলাদেশ।
তিনি বলেন, ১৯৯১ সালে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বাংলাদেশকে ইন্টারনেট জগতে যুক্ত করতে চেয়েছিল জাতিসংঘ। কিন্তু খালেদা জিয়া তা গ্রহণ করেননি। যে কারণে তথ্য প্রযুক্তির দিক দিয়ে দেশ অনেক পিছিয়ে পড়েছিল। দীর্ঘদিন পর দেশরতœ শেখ হাসিনা ক্ষমতায় এসে তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে উন্নত দেশগুলোর সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এমপি আবু জাহির হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স চালুসহ তার মাধ্যমে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দেয়ার আহবান জানান। এ সময় উপস্থিত উপকারভোগীরা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দেয়ার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ (বিপিএম-সেবা) ও হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী। আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তৃতা করেন হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক ফখর উদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের টেকনোলজিস্ট ইমতিয়াজ তুহিন। এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন। পরে বিভিন্ন প্রশিক্ষণে সেরাদের মাঝে সনদপত্র বিতরণ, গাছের চারা রোপন, প্রশিক্ষণার্থীদের মাঝে আত্মকর্মসংস্থানের স্বার্থে ঋণ বিতরণ এবং অধিদপ্তরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com