শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

সিএনজি ষ্ট্যান্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ॥ নবীগঞ্জ শহর রণক্ষেত্র ॥ কোটি টাকার মালামাল লুটপাট ॥ আহত শতাধিক

  • আপডেট টাইম শুক্রবার, ৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৬৭০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ পৌর এলাকায় সিএনজি চালককে মারধরকে কেন্দ্র করে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশসহ উভয় পরে শতাধিক লোকজন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় গুলিবিদ্ধ পুলিশ সদস্য খায়রুলসহ ৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
সংঘর্ষ চলাকালে শহরের মাছ বাজার, পোল্ট্রি ফার্ম, রেস্টুরেন্টসহ বিভিন্ন দোকানঘর ভাংচুর ও লুটপাট করা হয়। ভাংচুরে কয়েক লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এঘটনায় শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। পুরো শহরের গুরুত্বপূর্ণ স্থানে মোতায়নকরা হয়েছে অতিরিক্ত পুলিশ। আতংকে বন্ধ রয়েছে নবীগঞ্জ শহরের অধিকাংশ দোকান পাট। গতকাল বৃহস্পতিবার বিকেলে নবীগঞ্জ জেকে উচ্চ বিদ্যালয়ের মাঠের নিকটবর্তী শহীদ মিনারের সামনে ১ম দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রকাশ, চরগাঁও গ্রামের কিছু যুবক চরগাঁও ব্রীজের সামন থেকে স্ট্যান্ড স্থাপন করে নবীগঞ্জ-বানিয়াচং কাগাপাশা সড়কে বেশ কিছু দিন ধরে সিএনজি চালিয়ে আসছিল। গত বুধবার বিকেলে বানিয়াচং কাগাপাশা থেকে নবীগঞ্জ শহরের ফেরার পথিমধ্যে কানাইপুর শ্মশানঘাট এলাকায় পৌঁছামাত্র চরগাঁও সিএনজি স্ট্যান্ডের সিএনজি চালক কাউছার মিয়াকে (রাজাবাদ) থানা পয়েন্টের সিএনজি স্ট্যান্ডে মারধর করা হয়। এদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে থানা পয়েন্টের দু’টি সিএনজি গাড়ী শহরের মধ্য বাজার থেকে চরগাওঁ থমালতলা স্ট্যান্ড হয়ে আসার পথে ওই স্ট্যান্ডের শ্রমিক ম্যানাজারগণ তাদের গাড়ী আটক করে মারধর করে। অপর একটি সূত্র জানায়- বুধবারের ঘটনার ব্যাপারে গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে রাজাবাদ পয়েন্টের ম্যানেজার আফজল মিয়া, মিজান মিয়া, ফয়েজ মিয়া, বেলাল মিয়ার নিকট চরগাও সিএনজি স্ট্যান্ডের ম্যানেজার আব্দুল আমিন চৌধুরী, আলমন্দর চৌধুরী, নিপন, রিপন, শাহজাহান, আলমসহ কয়েকজন সেখানে গেলে তাদের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয় পক্ষের শ্রমিকরা সংঘর্ষে লিপ্ত হয়।
এক পর্যায়ে চরগাও ও তিমিরপুরের লোকজন হঠাৎ করে নবীগঞ্জ মাছ বাজারে হামলা করে ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় রাজাবাদ ও রাজনগর গ্রামের লোকজন এগিয়ে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে মাছ বাজারের অর্ধশতাধিক দোকানে হামলা, ভাংচুর লুটপাট করা হয়। অনেক মাছ, শুটকি ও সবজি নষ্ট হয়। তিন ঘন্টা ব্যাপী হামলা-সংঘর্ষ চলাকালে পুরো শহরে আতংক ছড়িতে পড়ে। আতংকিত মানুষ দোকান পাট বন্ধ করে দিকবিদিক ছুটোছুটি করতে দেখা যায়। সংঘর্ষে পুলিশসহ শতাধিক লোক আহত হন। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত অবস্থায় ইব্রাহিম মিয়া (৫৫), আব্দুল জলিল (৪০), আরদাশ (২৫), ফয়জুর রহমান (২৬), সাহিদুর রহমান (৫৪), জাবেদ চৌধুরী (৩৬) কে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অপর আহতরা নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। রাজনগর-রাজাবাদের লোকজন বাজারে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন।
পরে খবর পেয়ে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী নেতৃত্বে অতিরিক্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় সংঘর্ষ থামাতে মিস ফায়ারে গুলিবিদ্ধ হয়ে পুলিশ সদস্য খায়রুল ইসলাম (২২) আহত হন। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এদিকে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরী, নবীগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী সেফু, হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য এডঃ সুলতান মাহমুদ সহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গের সহায়তায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে পুলিশ কর্মকর্তাসহ উপস্থিত সকল নেতৃবৃন্দ ভাংচুরকৃত মাছ বাজার ও দোকানপাট পরিদর্শন করেন। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ শহরে সতর্ক অবস্থায় রয়েছে।
নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাটি সামাজিকভাবে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছেন। ইতি নেতৃবৃন্দ উভয় পক্ষের সাথে যোগাযোগ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com