সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০২:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ব্রি ৮৮ জাতের নতুন ধান আগাম কাটতে পেরে বেজায় খুশি কৃষক হবিগঞ্জে স্বাস্থ্য-বিধি লঙ্ঘনের করায় ৪০ জনকে জরিমানা ঠিকাদারের বিরুদ্ধে সুতাং বাজারের পুরাতন ব্রীজের রাড বিক্রির অভিযোগ ॥ ট্রাক বোঝাই রড আটক বানিয়াচংয়ে ব্র্যাক সিড এর ধান কর্তন সহায়তা কর্মসূচি ল্যাবএইড হাসপাতালে ৮ কেজি ওজনের টিউমার অপসারণ সংবাদ সম্মেলন দাবী ॥ গ্রাম্য মাতব্বরদের ইন্ধনে বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত শ্রীমঙ্গলে করোনায় স্বর্ণ ব্যবসায়ীর মৃত্যু ॥ পরিবারে আরো ৩জন আক্রান্ত চুনারুঘাটে খোয়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের মেশিন ও পাইপ ধ্বংস মাধবপুর পৌর কাউন্সিলর বাবুল হোসেনের পিতা’র ইন্তেকাল নবীগঞ্জে উপজেলা প্রশাসন ও পুলিশের যৌথ অভিযান
আজ মহান স্বাধীনতা দিবস

আজ মহান স্বাধীনতা দিবস

এম কাউছার আহমেদ ॥ আজ ২৬ মার্চ। মহান স্বাধীনাতা দিবস বাঙালী জাতির বিজয় আর গৌরবের দিন। এই দিনটিতেই বাঙালী জাতির তাদের নিজস্ব সত্ত্বার অধিকারী হয়। ব্রিটিশ আর পাকিস্তানের ২’শ বছরের শাসন শোষন আর নির্যাতনের হাত থেকে মুক্তি পেয়ে ছিনিয়ে আনে লাল সূর্যে রক্তে রঞ্জিত পতাকা। এই দিন প্রমানিত হয়েছে আমরা দারিদ্র হতে পারি, কিন্তু জাতি হিসেবে ছোট নয়, অবহেলার নয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালী দেশ শুত্র“ মুক্ত করতে সশস্ত্র মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। দীর্ঘ নয় মাস পাকহানাদার বাহিনীর সাথে যুদ্ধ করে বাংলার দামাল ছেলেরা ছিনিয়ে আনে স্বাধীনতা।
বাঙালী বীরে জাতির বীর দর্পে বেচে থাকা তাদের কাম্য, তাইতো দেশকে শত্র“ মুক্ত করতে ৭ কোটি বাঙালী ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়ে বাংলার মুক্তিকামি জনতা। আজ কি আমাদের সেই ঐক্য আছে?
এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। জেলা প্রশাসনের কর্মসুচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সুচনা, পতাকা উত্তোলন ও সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত, বেরকারী ভবনে আলোকসজ্জা, দূর্জয় স্মৃতিসৌধ শহীদ মুক্তিযোদ্ধা মহফিল হোসেন ও হাফিজ উদ্দিন এবং মুক্তিযুদ্ধের সেকেন্ড ইন কমান্ড মরহুম মেজর জেনারেল আব্দুর রব বীরউত্তম, মুক্তিযুদ্ধকালীন হবিগঞ্জ জেলার সর্বদলীয় সংগ্রাম পরিষদের আহ্বায়ক মরহুম মোস্তফা আলী, মরহুম কমান্ডেন্ট মানিক চৌধুরী, শহীদ মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও মরহুম ডাঃ শামসুল হোসেন উমদা মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ, সকাল ৮ টায় স্থানীয় জালাল স্টেডিয়ামে কুচকাওয়াজ, সাড়ে ১০ টায় নিমতলায় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সংবর্ধনা, বালকদের ক্রীড়া প্রতিযোগিতা, ১১ টায় বিকেজিসি স্কুল মাঠে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, মহিলা ও বালিকাদের ক্রীড়া প্রতিযোগিতা, শিশু একাডেমী প্রাঙ্গণে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, দুপুরে হাসপাতাল, জেলখানা, এতিমখানা, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবাযতœ কেন্দ্র সমুহে উন্নতমানের খাদ্য পরিবেশন, ৪ টায় প্রীতি ফুটবল প্রতিযোগিতা, ৬টায় নিমতলায় সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সর্বজনীন ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও রাত ৮ টায় সাংস্কৃতিক অনুষ্টান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com