বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন ॥ ছিন্নমুল মানুষের হাহাকার

  • আপডেট টাইম সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ৪৯৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ চলতি সপ্তাহের কয়েকদিন ধরে বৃহত্তর সিলেটসহ পুরো দেশেই বিরাজ করছে প্রবল শৈত্য প্রবাহ। দিন দিন শীতের তীব্রতা বেড়েই চলছে। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় দেশের উত্তর-পূর্বাঞ্চল জুড়ে শীতের মাত্রা খুব বেড়ে গেছে। যেন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে গোটা অঞ্চল। প্রায় প্রতিদিনই সূর্যের মূখ দেখা যায় না। ফলে শীতের দাপটে জনজীবন বিপর্যন্ত হয়ে পড়েছে। সাথে সাথে কর্মহীন হয়ে পড়েছে নবীগঞ্জ উপজেলাসহ বৃহত্তর সিলেট এলাকার খেটে খাওয়া মানুষগুলো। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দেশের সিলেটের শ্রীমঙ্গল ও চট্রগ্রামের লালখানসহ আরো অনেক স্থানে তাপমাত্রা সর্বনিন্ম পর্যায়ে নেমে গিয়ে দেশে শীতের তীব্রতা বেড়ে চলছে। শীতে তীব্রতা এমন ভাবে ঝুকে বসছে যে যুবকরাই ঠিকতে পারছে না আর বৃদ্ধ লোকদের অবস্থা তো আরও করুন।
অনুসন্ধানে জানা যায়, বৃহত্তর সিলেটের মধ্যে সুনামগঞ্জ জেলায় ও নবীগঞ্জের সীমান্তবর্তী এলাকায় হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষ বেশী। যারা দিন আনে দিন খায়। চলতি সপ্তাহ ধরে প্রচন্ড শীতে জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য কাজের সন্ধানে বের হলেও কোথাও তাদের জন্য কাজ মিলছে না। আর প্রচন্ড শীতের তীব্রতার কারনে কৃষকরা কাজ করার জন্য ঘর থেকে মোটেও বের হতে পারছেন না। পৌষ মাসের শুরু থেকে বর্তমান পর্যন্ত হালকা থেকে মাঝারী শৈত্যপ্রবাহ শুরুর কারনে নবীগঞ্জ উপজেলাসহ জেলার অন্যান্য উপজেলার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের জীবন যাত্রা একেবারে বিপর্যস্ত হয়ে পড়ছে। দরিদ্র অভাবী পথ শিশু, বৃদ্ধ লোকজন শীত বস্ত্রের অভাবে অতি কষ্টে দিনযাপন করছে। ঘরম কাপড়ের অভাবে দুঃস্থ ও ছিন্নমূল মানুষ ঘর ছেড়ে বাহিরে কোথাও যেতে পারছে না। নিম্ন আয়ের লোকজন ও শ্রমিকরা চরম ভোগান্তিতে দিনতিপাত করছেন। দরিদ্র ও ছিন্নমুল এসব মানুষগুলো একটু গরম কাপড়ের আশায় সরকার ও সমাজের বিত্তবানদের দিকে চেয়ে দিন অতিবাহিত করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com