শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের শোকসভায় এমপি আবু জাহির ॥ বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে দেশে হত্যার রাজনীতি শুরু হয়

  • আপডেট টাইম শনিবার, ৩১ আগস্ট, ২০১৩
  • ৬৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য, আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে জিয়াউর রহমান মানবতা বিরোধী কালো আইন তৈরি করে বঙ্গবন্ধুর হত্যার বিচারের পথ রুদ্ধ করে দিয়েছিল। এতেই প্রমান করে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সাথে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত।
তিনি গতকাল শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামীলীগের উদ্যোগে জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় একথাগুলো বলেন। তিনি বলেন, আওয়ামীলীগের বিরুদ্ধে দেশে অতীতে অনেক ষড়যন্ত্র হয়েছে। আবারও এই ষড়ন্ত্রকারীরা সক্রিয় হয়েছে। বিশেষ করে নির্বাচন আসলেই ষড়ন্ত্রকারীরা অপপ্রচার শুরু করে। বিএনপি-জামাত হেফাজতের উপর ভর করে শত শত কোরআন শরীফ পুড়িয়ে দিয়েছে। এদেরকে মোকাবেলায় দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জনগণের আশা আকাংখার প্রতিফলন ঘটাতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করতে হবে। আর এ জন্য সংগঠনের নেতাকর্মীদের এক যোগে কাজ করতে হবে। তিনি বলেন, খুনীরা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে হত্যার রাজনীতি শুরু করেছিল। ঐসব খুনী চক্রের প্রেতাত্মারা শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল। আওয়ামী লীগকে নেতৃত্ব শুণ্য করার জন্যই বাংলাদেশে ষড়যন্ত্র চলছে। তিনি বলেন, যতই ষড়যন্ত্র-চক্রান্ত হোক না কেন আওয়ামী লীগের একটি কর্মী বেঁচে থাকতে তাদের ষড়যন্ত্র সফল হবে না। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বাংলাদেশে উন্নয়ন এবং উৎপাদন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত সাড়ে ৪ বছরে শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় প্রায় ২০ কোটি টাকার উপরে উন্নয়ন করেছি । বিগত আওয়ামী লীগ সরকারের আমলে শায়েস্তাগঞ্জকে পৌরসভায় রূপান্তরিত করেছিলাম, বর্তমান সরকারের আমলে শায়েস্তাগঞ্জে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে খাদ্য গোদাম, দেড় কোটি টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মিত হচ্ছে, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ, জহুর চান বিবি মহিলা কলেজে, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, শায়েস্তাগঞ্জ ইসলামীয়া একাডেমী, শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসায় ভবনসহ একাধিকবার বরাদ্দ দিয়েছি। ভবিষ্যতে শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তত করব। তিনি বলেন, আপনাদের সহযোগিতায় আগামীদিনেও আমি উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই।
গতকাল বিকেলে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে পুরান বাজারে জনসভা অনুষ্ঠিত হয়। শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ ছালেক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদউজ্জামান মাসুক ও যুগ্ম-সাধারন সম্পাদক কামরুজ্জামান আল রিয়াদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এডভোকেট হুমায়ুন কবির সৈকত, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, মোঃ আব্দুল মুকিত। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেখু মুজিবর রহমান, খলিলুর রহমান, রাহেল মিয়া সরদার, শংকর রায়, সিতার আহম্মেদ, খায়রুল আলম, জামাল আহম্মেদ দুলাল, তাহির মিয়া, মোশারফ হুসেন সাহেদ, আব্দুস শহিদ, সৈয়দ এবাদুল হক শাহিন, ফজল উদ্দিন তালুকদার, এ.টি.এম আফজল, ফখরুল হামিদ, আবু আল তালহা, মসুদুর রহমান বাবু, তাজুল ইসলাম পুলক, প্রসেন্জিত, সাইদুর রহমান জীবন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com