মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

হবিগঞ্জ মেডিকেল কলেজে ছাত্র ভর্তি কার্যক্রম শুরু ॥ কৃতিত্বের দাবীদার আবু জাহির এমপি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
  • ৪৫১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ মেডিকেল কলেজের ১ম বর্ষ এমবিবিএস কোর্সের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এ পর্যন্ত কলেজটিতে ৩৮ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। আগামী ১০ জানুয়ারী প্রথম ক্লাশ অনুষ্ঠিত হবে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। হবিগঞ্জ মেডিকেল কলেজ স্থাপন, ছাত্র ভর্তি থেকে শুরু করে তা বাস্তবায়নে আবু জাহির এমপি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এ জন্য এর কৃতিত্বের দাবী এমপি আবু জাহির।
সোমবার দুপুরে কলেজের ভর্তি কার্যক্রম পরিদর্শন করেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এই কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী। আপনাদের উপর নির্ভর করে এর সুমান এবং দুর্নামের বিষয়টি। তাই সকল শিক্ষার্থীকে পড়াশোনায় মনযোগী হওয়ার আহবান জানান তিনি।
এমপি আবু জাহির আরো বলেন, আমি হবিগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবি জানিয়ে ছিলাম- একটি মেডিকেল কলেজ, একটি কৃষি বিশ্ববিদ্যালয়, একটি স্থলবন্দর এবং শায়েস্তাগঞ্জকে উপজেলায় উন্নীত করার। এরই মাঝে প্রধানমন্ত্রী আমাদের জন্য মেডিকেল কলেজ উপহার দিয়েছেন। বাকী দাবিগুলোও শীঘ্রই পূরণ করবেন বলে মনে করেন তিনি।
পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হবিগঞ্জ মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ মোঃ আবু সুফিয়ান, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।
মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ মোঃ আবু সুফিয়ান বলেন, পার্শ্ববর্তী জেলাগুলোতে একাধিক মন্ত্রী থাকা সত্ত্বেও একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা পায়নি। কিন্তু এমপি আবু জাহির অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে হবিগঞ্জবাসীর জন্য উপহার হিসাবে একটি মেডিকেল কলেজ নিয়ে এসেছেন। হবিগঞ্জবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আবু জাহির এমপি’র এই অবদানের কথা কোনোদিন ভুলবে না বলে মনে করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com