বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহরবাসীর গলার কাটা টমটম ভাড়া বৃদ্ধির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ॥ ৪ জন বহনের কথা থাকলেও বহন করা হচ্ছে ৮ জন যাত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭
  • ৮৭২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে টমটম ভাড়া বৃদ্ধির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। বিভিন্ন শহরে যখন টমটম চলাচল বন্ধ করে দেয়া হচ্ছে সেখানে হবিগঞ্জ শহরে টমটম ভাড়া বৃদ্ধির বিষয় নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। ভাড়া বাড়ানো হলে কার লাভ কার ক্ষতি হবে নিয়ে সচেতন মহলকে ভাবিয়ে তুলেছে। তাদের মতে একটি টমটমের পিছনে ৪ জনের আসন রয়েছে। সামনে শুধু চালকের বসার কথা। সামনে যাতে কোন যাত্রী না উঠানো হয়। যা বেআইনী। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী একাধিকবার পদক্ষেপও নিয়েছে। কিন্তু এরপরও চালকের সাথে সামনে আরো ২ জনকে বসানো হয়। এছাড়া পিছনে ৪ জনের আসনে বসানো হয় ৬জন। টাকা শাস্ত্রয়ের জন্য স্কুল কলেজের ছাত্রীরা টমটমে চলাচল করে। এতে পিছনে ৬জন করে যাত্রী তুলায় অনেক সময় ছাত্রীরা ইভটিজিংয়ের শিকার হয়। এছাড়া গাদাগাদি করে বসতে যাত্রীদের চরম সমস্যা হয়ে থাকে। মোট কথা একটি টমটমে মোট ৪জনের আসন থাকলেও সেখানে ৮ জনকে বহন করা হচ্ছে। এমতাবস্থায় যাত্রীসেবা নিশ্চিত না করে ভাড়া বাড়নোর দাবিকে মেনে নিতে পারছেন না সচেতন মহল। টমটম ভাড়া বাড়ানো হলে নিম্ন আয়ের লোকজনের উপরই এর প্রভাব পড়বে বলে মনে করেন তারা।
শহরের বেশ কিছু ব্যবসায়ী ও অভিজ্ঞদের সাথে আলাপ হলে তারা বলেন, হবিগঞ্জ শহরে যানজটের অন্যতম কারণ হচ্ছে টমটম। যানজট সমস্যা শহরবাসীর জন্য গলার কাটা হয়ে দেখা দিয়েছে। টমটমের কারণে পথচারীদের চলাচল সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এছাড়া বিদ্যুতের উপরও চাপ পড়ছে।
গত বুধবার টমটম মালিক শ্রমিক সমিতির উদ্যোগে ভাড়া বৃদ্ধির বিষয় নিয়ে মিটিং হয়েছে। ওইদিন শহরে টমটম চলাচল করে নাই বললেই চলে। ফলে শহরে কোন যানজট সৃষ্টি হয়নি। জানা গেছে, পৌর কর্তৃপক্ষের সিদ্ধান্তের উপর ভাড়া বৃদ্ধির বিষয়টি নির্ভর করছে। সেক্ষেত্রে ভাড়া বৃদ্ধির বিষয়টি পৌর কর্তৃপক্ষকে ভেবে দেখার দাবি জানান সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com