শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন ৪ নভেম্বর

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪৪৪ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে আগামী ৪ নভেম্বর উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত রোববার (২৪ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান, বরিশাল জেলার গৌরনদী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ অক্টোবর রিটার্নিং অফিসার/সহ-রিটার্নিং অফিসারের কাছে অনলাইনে মনোনয়নপত্র দাখিল, ১০ অক্টোবর মনোনয়নপত্র বাছাই, ১৭ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার এবং ৪ নভেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।
গত ২০১৪ সনের ১৯ ফেব্র“য়ারি বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২২ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন তরুণ প্রার্থী মাওলানা শিহাব উদ্দিন সাকিব। খেলাফত মজলিসের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল মাওলানা নেজাম উদ্দিন তনয় মাওলানা শিহাব উদ্দিন সাকিব কিছুদিন ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব পালন শেষে স্ত্রীর কাছে আমেরিকা চলে যান। এরপর তিনি সেখানে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। দীর্ঘদিন তিনি উপজেলা পরিষদের কার্যক্রমে অনুপস্থিত থাকায় এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগে একটি অভিযোগ দায়ের করেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ শেখ ফিরোজ মিয়া।
সিলেট বিভাগীয় কমিশনার অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দিলে বিগত ৩১মে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দিন সাকিবকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com