শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তাগঞ্জ গোলচত্ত্বর নতুন নতুন নামকরণ ॥ দেশ-বিদেশে বিভ্রান্তি

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫৬৫ বা পড়া হয়েছে

মোহাম্মদ আলী মমিন ॥ ঢাকা-সিলেট মহাসড়ক ও হবিগঞ্জ-চুনারুঘাট সড়ক এর কুটিরগাও’র চৌরাস্তার চত্ত্বরটি “শায়েস্তাগঞ্জ গোল চত্ত্বর” নামে পরিচিত। দেড় যোগের মধ্য ৩টি নামকরণ সম্বলিত সাইন বোর্ড দেশ-বিদেশের মানুষকে বিভ্রান্ত করে ফেলেছে। সব চেয়ে বেশি বিভ্রান্তিতে পড়েছে মহাসড়কে চলাচলকারী দেশি-বিদেশী যানবাহন ও পরিবহনের যাত্রী, চালক, শ্রমিকরা। মহাসড়কে নির্মাণের শুরুতে শায়েস্তাগঞ্জ গোল চত্ত্বর নামীয় সাইন বোর্ড এ্যারোতে হবিগঞ্জ অপর দিকে চুনারুঘাট নিদের্শক চিহ্ন দেখা যেত। ২০০০ সালের পরই সেই নিদের্শক সাইন বোর্ডটি গোল চত্ত্বরে দেখা যায়নি। কয়েক বছর চত্ত্বরের ৪ দিকে দেখা গেল মেজর জেনারেল এম এ রব গোল চত্ত্বর। এর পর খোয়াই চত্ত্বর, নিচে একটি সংগঠনের নাম। ইদানিংকালে দুদিকে এনামুল হক মোস্তফা শহীদ চত্ত্বর নামীয় একটি সাইন বোর্ড ওই চত্ত্বরে দৃশ্য মান রয়েছে। গত ৩ সেপ্টেম্বর শায়েস্তাগঞ্জ গোল চত্ত্বর নিকট দিয়ে এ প্রতিনিধি ফ্রিল্যান্স সাংবাদিক মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন চলাচলকালে বিষয়টি দৃষ্টিগোচর হয় এবং এ সংক্রান্ত ফেইসবুকে স্টেস্টাস দেয়া হয়। ১২ দিনে গোল চত্ত্বর বিষয়ে ৩ শতাধিক মন্তব্য পাওয়া যায়। ফেইসবুক ফ্রেন্ডস ১শ ৭২ জন মেজর জেনারেল রব গোল চত্ত্বর, ৭৩ জন শায়েস্তাগঞ্জ গোল চত্ত্বর, ২৫ জন এনামুল হক মোস্তফা শহীদ গোল চত্ত্বর, ২৫ জন খোয়াই চত্ত্বর, ৩ জন বিপিন পাল গোল চত্ত্বর ও ৩ জন সিপাহ সালার নাছিরুদ্দিন গোল চত্ত্বর নাম করণের পক্ষে যুক্তিসহ মন্তব্য করেন।
এ বিষয়ে ২ দিন পূর্বে যোগদানকারী হবিগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সেলিম আজাদ খান এর মন্তব্য চাইলে তিনি সদ্য যোগদানের কারণ দেখিয়ে সংশ্লিষ্ট সহকারী প্রকৌশলীর মন্তব্য গ্রহণের অনুরোধ করেন। এসডিই মোঃ হামিদুল ইসলাম বলেন, হাইওয়ের প্ল্যান ডিজাইন প্রস্তুতকালে “শায়েস্তাগঞ্জ গোল চত্ত্বর” নাম করণ করা হয়েছিল, যা অব্যাহত। সড়ক ও জনপদ বিভাগের সব কাজেই শায়েস্তাগঞ্জ গোল চত্ত্বরই লিখতে হয়। বিভিন্ন নামকরণ বিষয়ে কোন মন্তব্য না করে এক প্রশ্ন উত্তরে তিনি বলেন, জনস্বার্থে বিভ্রান্তি নিরসন কল্পে শিঘ্রই গোল চত্ত্বরে দিক নিদের্শনামূলক আকর্ষণীয় সাইন বোর্ড প্রতিস্থাপন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com