মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জের জালালসাফ গ্রামে একটি পরিবারকে সমাজচ্যুত রাস্তাঘাটে চলাফেরা ও হাট-বাজারে যাওয়া বন্ধ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৩৭৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে একটি পরিবারকে সমাজচ্যুত করা হয়েছে। গত ১৪ ফেব্র“য়ারী দেবপাড়া ইউনিয়নের জালালসাফ গ্রামের ফরাজ মিয়ার পরিবারকে সমাজচ্যুত করা হয়। এর পর থেকে পরিবারের লোকজন রাস্তাঘাটে চলাচল করতে পারছেনা। হাট-বাজারে যাতায়াত বন্ধ রয়েছে। এমনকি কোন ঔষধ পর্যন্ত আনতে পারছেনা। এতে করে পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। একটি সালিস বৈঠকে অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদ করায় ফরাজ মিয়ার পরিবারকে সমাজচ্যুত করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন ফরাজ মিয়া।
আবেদন সূত্রে জানা গেছে-গত ১২ ফেব্র“য়ারী জালালসাফ গ্রামের এলেমানের ছেলে মুজিব মিয়া এবং তালেবান মিয়ার ছেলের মধ্যে গোপলার বাজারে হাতাহাতি হয়। এ ঘটনাটি ফরাজ মিয়া তাৎক্ষনিক মিমাংসা করে দেন। এ ঘটনা নিয়ে পরদিন ১৩ ফেব্র“য়ারী এলেমান মিয়ার বাড়িতে সালিস বসে। এতে সভাপতিত্ব করেন গোলাম মস্তোফা। সভার শুরুতে সভাপতি এ ঘটনার জন্য উভয় যুবকের পরিবারকে ৩০ হাজার টাকা করে শালিসে জমা দিতে বলেন। এ জমা টাকা দেয়ার বিষয় নিয়ে প্রতিবাদ করেন ফরাজ মিয়া। এতে সভাপতি গোলাম মস্তোফা ক্ষিপ্ত হয়ে সালিস বৈঠক ত্যাগ করে চলে যান। এর পরদিন ১৪ ফেব্র“য়ারী গোলাম মস্তোফার নেতৃত্বে একটি বৈঠক ডাকা হয়। বৈঠকে প্রতিবাদকারী ফরাজ মিয়ার পরিবারকে সমাজচ্যুত করা হয়। পরিবারের কেউ যাতে রাস্তাঘাটে চলাফেরা করতে না পারে এবং হাটবাজারে কোন দোকানদার যাতে কোন জিনিসপত্র ওই পরিবারের কাছে বিক্রি না করেন এজন্য সবাইকে জানিয়ে দেয়া হয়েছে। এর পর ওই পরিবারটির রাস্তাঘাটে চলাফেরা এবং হাট-বাজারে যাওয়া বন্ধ রয়েছে। পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে বলে ফরাজ মিয়া জানান। তিনি জেলা প্রশাসকসহ মানবাধিকার সংস্থার কাছে দাবী জানাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com