বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

গণতন্ত্রের বিজয় দিবসে এমপি আবু জাহির ॥ জনগণের ভোট ক্যান্টনমেন্টে বন্দি হতে দেয়নি আওয়ামী লীগ

  • আপডেট টাইম শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১৭
  • ৬০৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, ৫ জানুয়ারী নির্বাচন না হলে দেশে সেনা শাসন জারী হতো। জনগণের ভোট ক্যান্টনম্যান্টে বন্দি হতো। এরশাদের মতো আরেকজনক শৈরশাসকের সৃষ্টি হতো। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বের জন্য দেশের গণতন্ত্র রক্ষা পেয়েছে। বাংলাদেশ বিশ্ব দরবারে মাতা উচু করে দাঁড়িয়েছে। দেশের গড় আয় বেড়েছে, রিজার্ভ বেড়েছে, সেই সাথে উন্নয়নের মহাসড়কের উন্নয়নে এগিয়ে চলেছে বাংলাদেশ। আন্তর্জাতিক অঙ্গন থেকে একের পর এক পুরস্কার প্রাপ্তিই প্রমাণ করে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা-ই এদেশের জনগণের উন্নয়নের শেষ ভরসাস্থল। গতকাল সন্ধায় হবিগঞ্জ আর ডি হল প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরও বলেন, বিএনপি গণতন্ত্রের নামে ষড়যন্ত্র করেছিল। ভোটের নামে নাটক সাজাতে চেয়েছিল। তারা ১ কোটি ২১ লাখ ভূয়া ভোটার তালিকা তৈরী করেছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। তারা নিজে চোর এবং নিজে ভোট ডাকাত বলে অন্যদেরকে বিশ্বাস করে না। তাই তারা নির্বাচনে আসতে ভয় পায়। অথচ শেখ হাসিনার নেতৃত্বে দেশে ২২ হাজার নির্বাচন হয়েছে। কেউ আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট ডাকাতির অভিযোগ করতে পারেনি।
তিনি আরও বলেন, খালেদা জিয়া ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি দিয়েছিলেন। কিন্তু তার এই কর্মসূচি মানুষ তো গ্রহণ করেই নি, এমনকি তার দলের নেতাকর্মীরাও শোনেনি। হবিগঞ্জের কোথাও তারা কর্মসূচি করতে পারেনি। এই কর্মসূচির ব্যর্থতায় প্রমাণ হয় খালেদার রাজনৈতিক মৃত্য হয়েছে। দলচ্যুত ও কাপুরুষ নেতাদেরকে নিয়ে জনগণের ভালোবাসা পাওয়া যাবে না। হবিগঞ্জের জনগণও বিএনপি ক্ষমতায় থাকাকালীন রেল লাইনের শিক চুরি, খোয়াই নদীর বালি লুট এবং বড় বড় গাছ চুরির কথা ভুলেনি।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, মানুষকে হত্যা করে নয়, মানুষকে ভালোবেসেই ক্ষমতায় যেতে হয়। মানুষের প্রতি বিশ্বাস হারানো পাপ। বিএনপি মানুষের প্রতি বিশ্বাস রাখতে পারেনি বলেই নির্বাচনে যায়নি। মানুষ বিএনপির বিভৎস্য কর্মকান্ড দেখতে চায় না। তাই তারা আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছে। আওয়ামী লীগের চেয়ে যদি ভালো কাজ করতে পারেন এবং জনগণের বিশ্বাস অর্জন করতে পারেন তাহলেই আপনারা ক্ষমতায় আসতে পারবেন। বাংলাদেশের জনগণ এতো বোকা নয় যে, তারা ভোট দিয়ে নিজের রক্ত ক্ষয় করবে।
আলোচনা সভায় আরও বক্তব্য দেন, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সম্পাদক মন্ডলীর সদস্য এডভোকেট হুমায়ুন কবীর সৈকত, সেলিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, উপ দপ্তরন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, পৌর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামী লীগ সদস্য ও নব নির্বাচিত জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, এডভোকেট কনক জ্যোতি সেন রাজু, কৃষক লীগ সভাপতি হুমায়ুন কবীর রেজা, শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুর চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ, সহ সভাপতি সাইদুর রহমান ও সাহেদুল ইসলাম মুকুল প্রমুখ।
সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলহাজ্ব এনামূল হক ও গীতা পাঠ করেন রাসেন্দ্র চন্দ্র দাস।
এর আগে হবিগঞ্জ শহরের বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের শতশত নেতৃবৃন্দ বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে আর ডি হল প্রাঙ্গণে এসে জড়ো হতে থাকেন। হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, পৌর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, যুবলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, কৃষক লীগ সভাপতি হুমায়ুন কবীর রেজা, শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরীর নেতৃত্বে আকর্ষণীয় ব্যানার নিয়ে সহযোগী সংগঠনগুলো শহরের বিভিন্ন পয়েন্ট থেকে এ সকল মিছিল আলোচনা সভায় যোগ দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com