বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জে বৃটিশ নাগরিক ১৬ দিন ধরে নিখোঁজ

  • আপডেট টাইম রবিবার, ১৮ ডিসেম্বর, ২০১৬
  • ৪৩৯ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে বাংলাদেশী বংশদ্ভোত বৃটিশ নাগরিক সুনু মিয়া (৩৫) নিখোঁজের ১৬ দিনেও তার সন্ধান পাওয়া যায়নি। এতে করে তার পরিবার ও স্বজনরা উৎকণ্ঠায় দিনযাপন করছেন। নিখোঁজ রহস্য উদঘাটন ও আইনী সহায়তায় বৃটিশ হাইকমিশন ও সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করা হয়েছে। যুক্তরাজ্য ও বাংলাদেশে এনিয়ে তদন্ত শুরু হয়েছে। উপজেলার কুর্শি ইউনিয়নের সুহিলপুর গ্রামের প্রয়াত বৃটিশ নাগরিক হাজী মঠাই মিয়ার পুত্র সুনু মিয়া গত ২ ডিসেম্বর ইজতেমায় যাওয়ার পর ঢাকার টঙ্গী মাঠ থেকে নিখোঁজ হন।
নিখোঁজ বৃটিশ নাগরিক সুনু মিয়ার পারিবারিক সূত্র জানায়, সুনু মিয়া দীর্ঘদিন ধরে মনোকষ্টে ভোগছিলেন। একপর্যায়ে তিনি মাদকাসক্ত হয়ে পড়েন। তাকে নিয়ে পরিবারে বিভক্তি দেখা দেয়। ঘন ঘন তিনি যুক্তরাজ্য থেকে বাংলাদেশে আসা শুরু করে। মাদকাসক্ত সুনু মিয়াকে একাধিকবার মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরে চিকিৎসা দেয়া হয়। এক পর্যায়ে স্ত্রী সাথে বিবাহ বিচ্ছেদ ঘটে। দাম্পত্য জীবনে দুই পুত্র ও এক কন্যা সন্তান নিয়ে স্ত্রী অন্যত্র বিয়ে করেন। সম্প্রতি সুনু মিয়ার গতিবিধিতে অসাধারণ পরিবর্তন দেখা দেয়। তার এক নিকট আত্মীয় সুনু মিয়াকে তাবলীগ জামায়াতের সাথে সম্পৃক্ত করেন। ধর্মীয় প্রচারণায় যুক্ত হন সুনু মিয়া। একাধিক চিল্লায় (৪০ দিনের) অংশ নেন। একপর্যায়ে তাবলীগ জামায়াতের ৫ দিনের ডুর সিলাহর সাথী কিতা নং ৪৯ এর সদস্য হিসেবে ঢাকা টঙ্গীর মাঠে অংশ নেন। ২ ডিসেম্বর ডুর সিলাহর সাথী হিসেবে টঙ্গীর মাঠ থেকে নিখোঁজ হন তিনি। প্র¯্রাবের কথা বলে তাবু থেকে বের হয়ে আর ফিরে আসেননি। এরপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন সুনু মিয়াকে নিয়ে পরিবারে উৎকণ্ঠা দেখা দেয়। এঘটনায় ঢাকার টঙ্গী থানায় জিডি করা হয়েছে। নিখোঁজের পর যুক্তরাজ্যে অবস্থানরত সহোদর কুবাদ মিয়া ও সোহেল মিয়া ঘটনাটি বৃটিশ হাইকমিশনকে অবহিত করেন। যুক্তরাজ্য পুলিশ নিখোঁজ সুনু মিয়ার একাধিক অবস্থান স্থলে গিয়ে তদন্ত করে। এ বিষয়ে তৎপর রয়েছে বাংলাদেশ হাইকমিশন। বৃটিশ দূতাবাস থেকে স্বজনদের সাথে যোগযোগ করা হচ্ছে। নিখোঁজ রহস্য উদঘাটনে আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতা বৃদ্ধি করেছে। সুনু মিয়া নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের বাংলাবাজার সৈয়দা সুফিয়া মঞ্জিলে বসবাস করতেন। উপজেলার সীমান্তবর্তী শেরপুরের জনৈক ব্যক্তি তাকে তাবলীগ জামাতের অন্তর্ভূক্ত করেন। পরিবারের পক্ষ থেকে সুনু মিয়ার সন্ধান ও নিখোঁজ রহস্য উদঘাটনে বৃটিশ এবং বাংলাদেশ সরকারের নিকট দাবি জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com