শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে আলোচিত তন্নী হত্যাকান্ড ॥ ১২ দিনেও অধরা ঘাতক চক্র

  • আপডেট টাইম সোমবার, ৩ অক্টোবর, ২০১৬
  • ৪৭৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ ২০১৬ সালে নবীগঞ্জ উপজেলার সবচেয়ে আলোচিত ও চাঞ্চল্যকর ঘটনা হচ্ছে মেধাবী কলেজ ছাত্রী তন্নী রায় হত্যাকান্ড। গেল ১৭ সেপ্টেম্বর দুপুরে প্রেমিকের ডাকে সাড়া দিতে গিয়ে নিখোঁজ হয় তন্নী রায়। ওইদিন রাতেই নিখোঁজ ডায়েরী করা হয় থানায়। এর তিন দিন পর ২০ সেপ্টেম্বর স্থানীয় বরাক নদী থেকে বস্তাবন্দি ভাসমান অবস্থায় তন্নীর লাশ উদ্ধার করে পুলিশ। কিন্তু পুলিশের তদন্তে প্রাথমিকভাবে প্রমানিত হত্যাকারীরা এখনও অধরাই রয়েই গেছে। ইতিমধ্যে মামলার প্রথম তদন্ত কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে, বর্তমানে থানার ওসি (তদন্ত) কামরুল হাসান মামলাটি তদন্ত করছেন। খুনিরা লাপাত্তা তাই অভিযান চালিয়েও গ্রেফতার করতে পারছেনা পুলিশ। তবে ঘাতকদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে দাবী পুলিশের। এনিয়ে বেশ তোলপাড় চলছে। ঘরে বসে নেই সচেতন নাগরিক সমাজ। একের পর এক আন্দোলন কর্মসূচি চলছে। কঠোর আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছেন বলে সুত্রে জানা গেছে। এমনকি আগামী ৩/৪দিনের মধ্যে নিহত তন্নী রায়ের সহপাঠিরাও মাঠে নামার ডাক দিয়েছেন। অপর দিকে তন্নী রায়কে নির্মমভাবে হত্যার প্রতিবাদে নবীগঞ্জ ঐক্য মঞ্চের আহবানে দলমত নির্বিশেষে সকল সামাজিক সাংস্কৃতিক ও শ্রেণীপেশার মানুষের অংশগ্রহনে এক মানববন্ধনের আয়োজন করা হয়েছে। আগামী ৬ অক্টোবর শহরে মানববন্ধনের ডাক দিয়েছেন ঐক্য মঞ্চের নেতৃবৃন্দ।
তন্নী নবীগঞ্জ ডিগ্রী কলেজের মেধাবী ছাত্রী। সে চলতি বছর কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করে। মা-বাবা’র খুব আদরের মেয়ে এবং ভাই’র একমাত্র বোন। তন্নীকে নিয়ে অনেক আশা ছিল পরিবারের লোকজনের। দু’ভাই বোনের মধ্যে তন্নী রায় ছোট। কিন্তু কেই বা জানতো ফুল ফোটার আগেই কলি ঝড়ে যাবে।
এদিকে, তন্নীর হত্যার প্রধান ট্রার্গেট আলোচিত প্রেমিক রানু রায় স্বপরিবারে লাপাত্তা। তাদের ঘরের তালা ভেঙ্গে হত্যায় ব্যবহৃত নানা আলামত উদ্ধার করেছে পুলিশ। ইতিমধ্যে রানু ও তার পরিবারের সকল সদস্যদের মোবাইল নাম্বার ট্র্যাকিং করে তাদের সর্বশেষ অবস্থান সম্পর্কে তথ্য রয়েছে পুলিশের হাতে। রানুর সর্বশেষ অবস্থান ছিল নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও এয়ারটেল টাওয়ারের আওতায়। আর তার পিতা কানু রায়ের মোবাইল ট্র্যাকিং এ জানা গেছে, কানু রায় সর্বশেষ ২১ সেপ্টেম্বর চট্রগ্রাম অবস্থান করছিলেন। কিন্তু উক্ত মোবাইল ফোনগুলো বন্ধ থাকায় আর কোন হদিস পাচ্ছেনা পুলিশ। তবে পুলিশের দাবী হত্যাকারীরা দেশে যে প্রান্তেই থাকুক না কেন তাদের গ্রেফতার করা হবে। রানু ও তার পরিবার দেশে না সীমান্ত পাড়ী দিয়ে ভারতে চলে গেছে এনিয়েও চলছে নানা আলোচনা। এদিকে রানু রায় ও সন্দেহভাজনদের ছবি দেশের সকল থানায় প্রেরন করা হয়েছে। এবং পুলিশের তদন্তে বিপ্লব নামে তন্নীর আরেক প্রেমিকের নাম বেড়িয়ে আসছে।
এক দিকে যেমন জনমনে দেখা দিয়েছে চাপা ক্ষোভ অন্য দিকে নিহতের পরিবারে চলছে মাতম। তন্নীর পরিবার রয়েছেন চরম হতাশায়। এ ঘটনায় আতংকের মধ্যে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। কারন নবীগঞ্জের ইতিহাসে এমন নির্মম ঘটনা বিরল। কঠোর আন্দোলনে নামার হুশিয়ারি দেওয়া হচ্ছে। অপর দিকে ঘটনার ৩দিনের মাতায় একটি মানববন্ধনে জেলা পরিষদের প্রশাসক, স্থানীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রীর তনয় উপস্থিত ছিলেন। ওই মানবন্ধনে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু কয়েকদিন আগেই ফেরিয়ে গেছে ৭২ ঘন্টা। গ্রেফতার হলোনা খুনিরা। শান্তি প্রিয় নবীগঞ্জবাসী এই অবস্থা কখনও মেনে নিবে না। প্রয়োজনে দলমতের উর্ধেŸ উঠে নবীগঞ্জবাসী জেগে উঠবে। শোককে পাথরে পরিনত করে রাস্তায় রাস্তায় প্রতিবাদে আলোর মিছিল হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তবুও তন্নী রায়ের মতো আর কোন মেয়ে বা শিক্ষার্থীকে এভাবে প্রাণ হানির ঘটনা ঘটতে দেয়া হবে না। তন্নীর পিতা বিমল রায়ের বাড়ি উপজেলার করগাওঁ ইউনিয়নের পাঞ্জারাই গ্রামে। ব্যবসা করার সুবাধে দীর্ঘদিন ধরে নবীগঞ্জ শহরে বসবাস। এক খন্ড ভূমি কিনে ঘর নির্মাণ করে স্থায়ীভাবে বসবাস করছেন পৌর শহরের শ্যামলী (ধান সিড়ি) আবাসিক এলাকায়। বিমল রায় বর্তমানে ইভা ফার্নিচার এর ম্যানাজার হিসেবে কর্মরত। তন্নীর বাবা বিমল রায়ের বাসার এক রুমে ভাড়া থাকতেন কানু রায়। উক্ত কানু রায়ের মুল বাড়ি বানিয়াচং উপজেলার পুকড়া গ্রামে। তিনি শহরে সবজি ব্যবসা করেন। ওই বাসায় ভাড়া নেয়ার আগে উপজেলার আদিত্যপুর, দত্তগ্রাম এবং শহরের ডাক বাংলো সড়কে ভাড়ায় বসবাস করতেন। পরে বিমল রায়ের বাসায় ভাড়াটে হিসেবে জায়গা নেন। প্রায় মাস দেড়েক আগে জয়নগর এলাকায় নতুন বাড়িতে গিয়ে উঠেন কানু রায়। উক্ত কানু রায়ের ছেলে রানু রায়। তন্নীর বাবা বিমল রায়ের বাসায় ভাড়া থাকার সুবাধেই তন্নী ও রানুর মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রেম প্রেম খেলার বলি হবে তন্নী কেউ ভাবতেও পারেনি। প্রেমিক রানু রায়ের একটি টেলিফোনে ঘর থেকে ১৭ সেপ্টেম্বর দুপুর ১.৩০ মিনিটে তন্নী রায় বেড় হয়ে বাসায় না ফেরায় পরিবারে নেমে আসে প্রচন্ড ঝড়। সেই ঝড়ে হারিয়ে গেল মেধাবী ছাত্রী তন্নীর প্রাণ। আর এত করে যেন অচেনা একটি শহরে পরিনত হয়। তন্নী হত্যা মামলার তদন্তে অগ্রগতি ও জড়িতদের গ্রেফতারে জোরালো ভূমিকা রাখার আহবান সচেতন মহলের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com