মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

নবীগঞ্জে চাঞ্চল্যকর তন্নী হত্যাকান্ড নিখোজেঁর ৮ দিনেও কিনারা মিলেনি

  • আপডেট টাইম রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬
  • ৫৫১ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ তন্নী রায়। নবীগঞ্জ ডিগ্রী কলেজের এক মেধাবী ছাত্রীর নাম। মা-বাব’র খুব আদরের মেয়ে, ভাই’র একমাত্র বোন। তন্নীকে নিয়ে অনেক আশা ছিল পরিবারের লোকজনের। দু’ভাই বোনের মধ্যে তন্নী রায় ছোট। বড় ভাই একটি বাড়ি, একটি কামারে কর্মরত। চলতি বছর কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করে তন্নী। এই ফাঁকে ভর্তি হয় ইউ,কে আইসিটি কম্পিউটার সেন্টারে। গত ১৭ সেপ্টেম্বর প্রতিদিনের ন্যায় কম্পিউটার প্রশিক্ষণ এর উদ্দেশ্যে বাসা থেকে যে বের হলো, জীবিত অবস্থায় সে আর মা-বাবার কোলে ফিরল না। ফিরল বস্তাবন্দী লাশ হয়ে। মৃতদেহ পচন, দুর্গন্ধযুক্ত এবং মূখ মন্ডল বিকৃত অবস্থায় এই মর্ম স্পর্শী ঘটনায় নবীগঞ্জবাসী স্তম্ভিত, ক্ষুব্ধ, উদ্বিগ্ন, সমব্যথায় ব্যথিত। শোকাহত পুরো নবীগঞ্জ। আতংকের মধ্যে শিক্ষার্থীদের অভিভাবকরা। এ ধরনের ঘটনা নবীগঞ্জের ইতিহাসে প্রথম বলে দাবী অনেকের। আর যেন এমন মর্মস্পর্শী ঘটনা না ঘটে তার নিশ্চয়তার দাবী এলাকাবাসীর। সুশীল সমাজের নেতৃবৃন্দের প্রশ্ন, তন্নীর গুপ্ত হত্যা জানান দেয়- দেশের বিভিন্ন স্থানে সংঘটিত খুন খারাবির মতো নবীগঞ্জ শহরও কি সেই দিকে পা বাড়াচ্ছে। শান্তি প্রিয় নবীগঞ্জবাসী এই অবস্থা কখনও মেনে নিবে না। প্রয়োজনে দলমতের উর্ধে উঠে নবীগঞ্জবাসী জেগে উঠে। শোককে পাথরে পরিনত করে রাস্তায় রাস্তায় প্রতিবাদে আলোর মিছিল হবে। তবুও তন্নী রায়ের মতো আর কোন মেয়ে বা শিক্ষার্থীকে এভাবে প্রাণ হানির ঘটনা ঘটতে দেয়া হবে না। তন্নীর পিতা বিমল রায়’র বাড়ি উপজেলার করগাওঁ ইউনিয়নের পাঞ্জারাই গ্রামে। ব্যবসা করার সুবাধে দীর্ঘদিন ধরে নবীগঞ্জ শহরে বসবাস। এক খন্ড ভূমি কিনে ঘর নির্মাণ করে স্থায়ীভাবে বসবাস করছেন পৌর শহরের শ্যামলী (ধান সিড়ি) আবাসিক এলাকায়। বিমল রায় বর্তমানে ইভা ফার্নিচার এর ম্যানাজার হিসেবে কর্মরত। তন্নীর বাবা বিমল রায়ের বাসার এক রুমে ভাড়া থাকতেন কানু রায়। উক্ত কানু রায়ের মুল বাড়ি বানিয়াচং উপজেলার পুকড়া গ্রামে। তিনি শহরে সবজি ব্যবসা করেন। ওই বাসায় ভাড়া নেয়ার আগে উপজেলার আদিত্যপুর, দত্তগ্রাম এবং শহরের ডাক বাংলো সড়কে ভাড়ায় বসবাস করতেন। পরে বিমল রায়ের বাসায় ভাড়াটে হিসেবে জায়গা নেন। প্রায় মাস দেড়েক আগে জয়নগর এলাকায় নতুন বাড়িতে গিয়ে উঠেন কানু রায়। উক্ত কানু রায়ের ছেলে রানু রায়। তন্নীর বাবা বিমল রায়ের বাসায় ভাড়া থাকার সুবাধেই তন্নী ও রানুর মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রেম প্রেম খেলার বলি হবে তন্নী কেউ ভাবতেও পারেনি। প্রেমিক রানু রায়ের একটি টেলিফোনে ঘর থেকে ১৭ সেপ্টেম্বর দুপুর ১.৩০ ঘটিকায় তন্নী রায় বেড় হয়ে বাসায় না ফেরায় পরিবারে নেমে আসে প্রচন্ড ঝড়। সেই ঝড়ে হারিয়ে গেল মেধাবী ছাত্রী তন্নীর প্রাণ। যে দিন তন্নী রায়ের ম”তদেহ বস্তাবন্দি অব¯’ায় উদ্ধার করে পুলিশ, সে দিন নীরব, নিঃস্তব্ধ লাগে নবীগঞ্জ শহর। যেন অচেনা একটি শহরে পরিনত হয়। কারন ওই দিন তন্নী রায় নামের এক মেধাবী ছাত্রীর বিকৃত ও পচন ধরা বস্তাবন্দি অব¯’ায় লাশ পাওয়া যায়। বাড়ি থেকে নিখোঁজ হওয়ার ৩ দিনের মাথায় নদীতে ভেসে উঠে তন্নী’র বস্তাবন্দি লাশ। এ ঘটনার বিচার চায় নবীগঞ্জবাসী।
গত শুক্রবার মানববন্ধন করে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ। এই মানব বন্ধনে স্থানীয় সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, আওয়ামীলীগ নেতা দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ৭২ ঘন্টার আল্টিমেটামে তারা একাত্মতা প্রকাশ করেন। কিন্তু নিখোঁেজর ৮ দিন এবং বস্তাবন্দি লাশ উদ্ধারের ৫ দিন অতিবাহিত হলেও ঘটনার তেমন অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। রির্পোট লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার বা হত্যার কারণ উদঘাটিত হওয়ার খবর পাওয়া যায় নি। তবে পুলিশ বলছে হত্যাকারীদের গ্রেফতারের জোর তৎপরতা চলছে। সম্ভাব্য সকল স্থানে অভিযান চালিয়েও পাওয়া যায় নি। শুক্রবার রাত ব্যাপী প্রেমিক রানু রায়ের গ্রামের বাড়ি বানিয়াচং উপজেলার পুকড়া গ্রামে অভিযান চালিয়েও কাউকে পাওয়া যায় নি। এদিকে গতকাল শনিবার হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার সাজিদুর রহমান একদল পুলিশ নিয়ে জয়নগর এলাকায় অভিযান পরিচালনা করেন। সন্ধ্যায় তিনি নিহত তন্নী রায়ের বাসায় যান এবং তার মা-বাবাসহ স্বজনদের সাথে কথা বলেছেন বলে জানাগেছে।
উল্লেখ্য, নবীগঞ্জ শহরে ইতিপুর্বে কয়েকটি গুপ্ত হত্যাকান্ড সংঘটিত হয়েছিল। যা অদ্যাবধি পর্যন্ত রহস্য উদঘাটিত হয় নি। এরমধ্যে মধ্য বাজারের মুদি ব্যবসায়ী পুতুল রায়, শহরের নতুন বাজারস্থ সামন্ত মার্কেটে জনৈক দোকান কর্মচারী, রুদ্র গ্রাম সড়কে এক খুইচ্ছা ব্যবসায়ীকে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা নির্মমভাবে খুন করে। এছাড়া নবীগঞ্জ উপজেলা স্বাসথ্য কমপ্লেক্সের কোয়াটারে অঞ্জনা রায় হত্যাকান্ড। শুধু মাত্র অঞ্জনা রায়ের হত্যা মামলার আসামীরা সমঝোতায় খালাস পায়। অন্য হত্যাকান্ডের ঘটনা এমনিতেই চাপা পড়ে থাকে বলে জানা গেছে। তন্নী রায়ের লোমহর্ষক হত্যাকান্ডের ঘটনা’র সাথে জড়িত প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী নবীগঞ্জ বাসীর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com