শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চানপুর ও শাহপুরে ৬ গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক ॥ নিয়ন্ত্রনে ১০৮ রাউন্ড রাবার বুলেট ॥ ৪৭ রাউন্ড কাদানে গ্যাস নিক্ষেপ

  • আপডেট টাইম রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৬৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পল্লীতে পূর্ব বিরোধের জের ধরে ৬ গ্রামাবাসীর সংঘর্ষে কমপক্ষে ৫০ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় স্থানীয় বাজারের ১২টি দোকান ভাংচুর ও লুটপাট করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১০৮ রাউন্ড রাবার বুলেট ও ৪৭ রাউন্ড কাদানে গ্যাস নিক্ষেপ করে।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১ মাস পূর্বে হবিগঞ্জ সদর উপজেলার চানপুর ও পার্শ্ববর্তী বানিয়াচঙ্গ উপজেলার শাহপুর গ্রামের শিশুদের মাঝে ঝগড়া হয়। এরই জের ধরে বৃহস্পতিবার রাতে চানপুর গ্রামের নইয়া মিয়ার ছেলে সেলিমকে তার বাড়ীতে এসে শাহপুর গ্রামের নজরুল চৌধুরীর ছেলে ইমন চৌধুরী রামদা দিয়ে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে। পরে সেলিমকে গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ইমন ও সেলিম উভয়ই শাহপুর বাজারের ব্যবসায়ী। সেলিম একজন ডেকোরেটার্স ব্যবসায়ী।
ওই ঘটনার জের ধরে শনিবার দুপুরে চানপুর গ্রামের লোকজন শাহপুর বাজারে গিয়ে দোকানপাট ভাংচুর ও লুটপাট শুরু করে। পরে শাহপুরের লোকজনও পাল্টা আক্রমণ শুরু করলে ভয়াবহ সংঘর্ষ শুরু হয়। পরে চানপুর গ্রামের পক্ষ নেয় হবিগঞ্জ সদর উপজেলার কাশিপুর ও গজারিয়াকান্দি এবং শাহপুরের পক্ষ নেয় বানিয়াচঙ্গ উপজেলার ইয়ালা, রতনপুর, দক্ষিণ সাঙ্গর ও মক্রমপুর। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার দক্ষিণ সার্কেল রাসেলুর রহমান, বানিয়াচঙ্গ থানার ওসি অমূল্য কুমার চৌধুরী ও হবিগঞ্জ সদর থানার ওসি ইয়াছিনুল হকের নেতৃত্বে পুলিশ দুই ঘন্টা চেষ্টার পর সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে।
সংঘর্ষে আহতদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাহপুর বাজারের ব্যবসায়ীরা জানান, হামলাকারিরা বাজারের সাহাব উদ্দিন, কাদির মিয়া, শেখ মান্না মিয়া, তাহির মিয়া, হুমায়ুন রশিদ ও সফিউল আলম এর দোকানসহ ১২টি দোকান ভাংচুর ও মালামাল লুট করেছে। প্রত্যেক দোকানে দুই থেকে আড়াই লাখ টাকার মাল ছিল বলে তারা দাবী করেন।
সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমান জানান, পূর্ব বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়নন্ত্রনে আনতে ১০৮ রাউন্ড রাবার বুলেট ও ৪৭ রাউন্ড কাদানে গ্যাস নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এ ব্যাপারে সদর থানার ওসি ইয়াসিনুল হক জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে ফের সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে।
এ ব্যাপারে রাতে সহকারি পুলিশ সুপার দক্ষিণ সার্কেল রাসেলুর রহমান জানান, এ ঘটনায় কোন মামলা হয়নি। তাছাড়া বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে মিমাংসার চেষ্টা চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com