বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

চান্দপুর চা বাগানে বিভিন্ন দাবিতে শ্রমিকদের ধর্মঘট ॥ বাগান ব্যবস্থাপক শামীমসহ ৪ জন অবরুদ্ধ ॥ গেইটে তালা

  • আপডেট টাইম বুধবার, ২২ জুন, ২০১৬
  • ৪০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলার চান্দপুর চা বাগানে অবস্থান ধর্মঘট পালন করেছে চা শ্রমিকরা। বাসস্থান মেরামতসহ বিভিন্ন দাবি আদায়ে গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ ঘন্টা বাগানের কাজ বর্জন করে এ ধর্মঘট পালন করে তারা। এ সময় উত্তেজিত শ্রমিকরা বাগানের ফ্যাক্টরী গেইটে তালা দিয়ে ৪ ব্যবস্থাপককে অবরোদ্ধ করে রাখে। পরে ব্যবস্থাপকগণ ও শ্রমিক নেতাদের মধ্যে আলোচনার পর দাবি আদায়ের আশ্বাসে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগদান করে।
চা শ্রমিক সূত্রে জানা যায়, চান্দপুর চা বাগানের শ্রমিকরা দীর্ঘ দিন যাবৎ জরাজীর্ণ বসতঘরে বসবাস করছেন। অনেকের ঘরে দরজা-জানালা নেই, ঘরের চার দিকের বেষ্টনি নড়বড়ে, উপরের টিন বা ছন নষ্ট হয়ে ঘরে বৃষ্টির পানি পড়ে। এ গুলো মেরামত করে দেওয়ার জন্য শ্রমিকরা বার বার বাগান কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও তারা এ নিয়ে বিভিন্ন ভাবে টালবাহানা করে আসছে। নারী চা শ্রমিক মালতি জানান, আমরা গরিব মানুষ বলে বাগানের সাহেবরা আমাদের কষ্টের কথা শুনতে চায় না। এ ছাড়া উন্নত চিকিৎসা সহ বিভিন্ন সুযোগ সুবিধা থেকেও চা শ্রমিকরা বঞ্চিত হয়ে আসছেন। এ অবস্থায় চা শ্রমিকরা উত্তেজিত হয়ে গতকাল মঙ্গলবার সকালে বাগানের কাজ বর্জন করে ফ্যাক্টরী গেইটে তালা দিয়ে দাবি আদায়ের জন্য অবস্থান ধর্মঘট শুরু করে। এতে বাগানের ব্যবস্থাপক শামীম হুদা সহ ৪ সহকারী ব্যবস্থাপক ফ্যাক্টরীর ভিতরে অবরোদ্ধ হয়ে পড়েন। পরে দুপুরে এ নিয়ে বাগান ব্যবস্থাপক শ্রমিক নেতাদের সাথে আলোচনার মাধ্যমে আগামী দু’মাসের মধ্যে শ্রমিকের সকল দাবি পূরণের আশ্বাস দিলে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগদান করেন।
এ ব্যাপারে চান্দপুর চা বাগান ব্যবস্থাপক শামীম হুদা জানান, চা শ্রমিকদের এটা ন্যায্য দাবি তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। চা শ্রমিক নেতা ও স্থানীয় ইউ/পি মেম্বার নিপেন পাল জানান, বাগান কর্তৃপক্ষের আশ্বাসে আমরা আশ্বস্থ হয়েছি। আসা করি শ্রমিকদের দাবি গুলো দ্রুত সমাধান হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com