বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরের ১১টি ইউনিয়নে ভোট যুদ্ধ আজ

  • আপডেট টাইম শনিবার, ২৮ মে, ২০১৬
  • ৪৬৬ বা পড়া হয়েছে

॥ শিল্পাঞ্চল ইউনিয়ন বাঘাসুরা’য় মামা-ভাগ্নে’র লড়াই নিয়ে সর্বত্র আলোচনা ॥ শঙ্খা আর উৎকণ্ঠা
রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ আজ মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচন। শুক্রবার বিকালেই উপজেলার ১০২টি কেন্দ্রে ব্যালট পেপার, প্রিজাইডিং, পোলিং ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের ভোট কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে। ১০২টি কেন্দ্রে’র মধ্যে প্রশাসন ৮০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করে অধিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করেছেন। তবে শিল্পাঞ্চল ইউনিয়ন ১১নং বাঘাসুরা’য় মামা সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন তালুকদার বেনু ও ভাগ্নে বর্তমান চেয়ারম্যান সাহাবুদ্দিন এর ভোট যুদ্ধ নিয়ে জেলার সর্বত্র সচেতন মহলে আলোচনা চলছে। তাদের ভিন্ন ধর্মী প্রস্তুতির কারণে শঙ্খা আর উৎকণ্ঠা বিরাজ করছে। যে কারণে ওই ইউনিয়নে নির্বাচন সুষ্টু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এ ইউনিয়নের জন্য রয়েছে কঠোর নির্দেশনা। প্রকাশ, ব্যাপক উৎসাহ উদ্দিপনা নিয়ে স্বতন্ত্র ও বিএনপি প্রার্থীরা নির্বাচনী মাঠে নামলেও শেষ সময়ে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা আতংকে আছেন। গুজব রয়েছে অনেক ইউনিয়নে চেয়ারম্যান ভোট দিতে দেয়া হবে না ভোটারদের। শুধু মেম্বার ও মহিলা মেম্বারদের ভোট দেওয়ার জন্য ব্যালট পেপার দেওয়া হবে। আবার অনেক ইউনিয়নে কেন্দ্র দখল করা হবে। এই রকম আশংকায় প্রার্থীরা শেষ সময়ে প্রশাসনের দিকেই থাকিয়ে থাকতে হবে। এ উপজেলা বিএনপির দূর্গ হিসাবে পরিচিত। অধিকাংশ ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী থাকায় নিজেরা নিজেরাই প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত থাকায় সুবিধাজনক অবস্থানে রয়েছে। যে ইউনিয়নে একক প্রার্থী রয়েছে সেখানেই ক্ষমতাসীন দলের প্রার্থীরা বল প্রয়োগের চেষ্টা চালাবে বলে একটি সূত্র জানায়। শুক্রবার দুপুর থেকেই র‌্যাব, বিজিবি, পুলিশ সদস্যদের উপজেলার বিভিন্ন স্থানে টহল দিতে দেখা গেছে। চৌমুহনী ইউনিয়নের বিএনপির প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ বলেন, প্রশাসন সুষ্ঠ নির্বাচনের আশ্বাস দিয়েছেন। কিন্তু এলাকায় গুজব রয়েছে আওয়ামীলীগের লোকজন কেন্দ্র দখল করে ফেলবে। এই রকম খবর বাতাসে ভেসে বেড়ানোর কারনে আতংকে আছি।
থানার অফিসার ইনচার্জ মোঃ মোকতাদির হোসাইন জানান, ১১টি ইউনিয়নের ১০২টি ভোট কেন্দ্রের মধ্যে ৮০টি কেন্দ্রকে অধিক ঝুকির্পূন হিসাবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১জন পুলিশ অফিসারের নেতৃত্বে ৫জন পুলিশ, ১৮জন আনসার মহিলা ও পুরুষ দায়িত্ব পালন করবে। প্রতি ৩ কেন্দ্রের জন্য পুলিশের ১টি মোবাইল টিম, প্রতি ২টি ইউনিয়নের জন্য ১টি স্টাইকিং ফোর্স, বর্ডার গাড বাংলাদেশ (বিজিবি)’র ৬টি এবং র‌্যাবের ২টি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। জেলা প্রশাসক সাবিনা আলম ও জেলা পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র মাধবপুরে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় নির্বাচন অবাধ, সুষ্টু ও নিরপেক্ষ করার দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম বলেন, মাধবপুরে ইউপি নির্বাচন হবে অবাধ, সুষ্টু ও নিরপেক্ষ। বিগত দিনে প্রশাসনের কর্মকান্ডে আমরা নিরপেক্ষতা বজায় রেখে কাজ করেছি। যারাই নির্বাচনী আচরণবিধি লংঘন করেছে তাদেরকেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করেছি। ইন্শাল্লাহ আমরা একটি ভাল নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর।
এ নির্বাচনে বিএনপি, আওয়ামীলীগ, জাপা, সাম্যবাদী দল ও স্বতন্ত্র ৪০ জন চেয়ারম্যান, ৪০২ জন সাধারণ সদস্য ও ১১৬ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১লাখ ৯৫হাজার ৯৫৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ১৬জন এবং মহিলা ভোটার ৯৭হাজার ৯৩৮জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com