শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

বিভ্রান্তিমূলক সংবাদের প্রতিবাদ

  • আপডেট টাইম বুধবার, ১১ মে, ২০১৬
  • ৪৪৮ বা পড়া হয়েছে

আমি নিম্ন স্বাক্ষরকারী আলমগীর সরকার, পিতা মৃত সুলেমান সরকার, সাং-পোঃ দীঘলবাক, থানা নবীগঞ্জ, জেলা ঃ হবিগঞ্জ (ইউকে প্রবাসী)
বিগত ২৭ এপ্রিল ২০১৬ইং তারিখে হবিগঞ্জ প্রেসক্লাবে সংগঠিত এক সংবাদ সম্মেলনে আমার বিরুদ্ধে চক্রান্তমূলক, মিথ্যা বানোয়াট মানহানিকর সংবাদ পরিবেশ করা হয়েছে সেটি পরবর্তীতে আমার  দৃষ্টিগোচর হয়েছে। আমি দ্বার্থহীন ভাষায় এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে প্রকৃত ঘটনার সংক্ষিপ্ত বর্ণনার মাধ্যমে পাঠকদের অবগতির প্রচেষ্টা করছি।
প্রথমত ঃ যে মেয়েটির দ্বারা আমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে, সে আমার ঘরের কাজের মেয়ে, তাকে আমি নাকি ধর্ষণের চেষ্টা করেছি। কিন্তু প্রকৃত সত্য হচ্ছে, সে আমার বাড়ীতে বা আমার ঘরে কখনও কাজের মেয়ে ছিল না বা আমার বাড়ীতে কোন দিন কাজ কর্ম করে নাই। সে অন্য বাড়ীতে অর্থাৎ আমার চাচাত ভাই জনাব এখলাছুর রহমানের বাড়ীতে কাজ করত। সুতরাং আমার বাড়ীতে কাজের সুযোগে আমার দ্বারা তাকে ধর্ষণ চেষ্টার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট এবং উদ্দেশ্যে প্রনোদিত।
দ্বিতীয়ত ঃ অভিযোগকারী বলেছে ৮ এপ্রিলের পূর্বে আমার মাতা লন্ডন চলে গেছেন। এটিও সম্পূর্ণ মিথ্যা। আমার মাতা আমার সাথেই দেশে অবস্থান করছিলেন। প্রয়োজনে উনার পাসপোর্ট-ই সেটির প্রমান দেবে।
মূলত ঃ নাজমিনার দাদী চম্পা আর ফুফু রুনা দু’জন প্রায় দুই বৎসর এর কিছু দিন বেশী সময় ধরে আমার চাচাত ভাই জনাব আজিজুর রহমান ও জনাব এখলাছুর রহমানের বাড়ীতে বসবাস করে আসছিল। পরবর্তীতে গত বছর ডিসেম্বরের মাঝামাঝি সময়ে নাজমিনার পিতা জিতু মিয়া ও নাজমিনাগণ এখানে এসে মালিকের অনুমতি ব্যাতিরেকেই বসবাস শুরু করে।
বিগত ৯ জানুয়ারী ২০১৬ইং আমাদের স্থানীয় দীঘলবাক উচ্চ বিদ্যালয়ে ৭০ বছর পূর্তি অনুষ্ঠান সংগঠিত হয় যে অনুষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়সহ হবিগঞ্জের বেশ কয়েকজন এমপিও উপস্থিত ছিলেন। ঐ অনুষ্ঠান উপলক্ষে আমার প্রায় ১২/১৩ জন ইউকে প্রতিনিধি হিসেবে দেশে আগমন করি। ঐ সময়ে আমার চাচাত ভাই এখলাছুর রহমান ও আমাদের এক ভাগিনা রুমান খান দেশে আসেন এবং জনাব এখলাছুর রহমানের সাথে উনার বাড়ীতে ভাগিনা রুমান খানও অবস্থান করতে থাকে। একাদা ভাগিনা রুমান খানের পকেট হতে ৯০০০/- (নয় হাজার) টাকা চুরি হয়ে যায়। এবং ঐ মেয়ে নাজমিনাকে সন্দেহ করা হয়। কারণ সে-ই ঐ ঘরের কাজ কর্ম করে এবং কামড়া গোছানোর কাজও সে করে। কিন্তু জিজ্ঞাসাবাদে সে অস্বীকার করলে উপযুক্ত প্রমাণের অভাবে ঐ দিন বিষয়টি আর বেশী দূর গড়ায় নি। আরও কয়েকদিন পরে আমার আরেক চাচাত ভাইয়ের ছেলে ছালমানের পকেট হতে ১০০০/- (এক হাজার) টাকা চুরি হলে জিজ্ঞাসাবাদে নাজমিনা চুরির কথা স্বীকার করে এবং ৩শত টাকা খরচ করেছে বলে বাকী ৭শত টাকা ফেরত দেয়। তাছাড়া আমার চাচাত ভাই এখলাছুর রহমান ও বিভিন্ন সময় পকেট হতে টাকা গায়েব হওয়ার আলমত পেলেও কিছু বলেন নি। তাছাড়া বিভিন্ন সময় উনার ঘর থেকে মূল্যবান জিনিসপত্র গায়েব হতে থাকে। এমতাবস্থায় আমর চাচাত ভাই জনাব এখলাছুর রহমান নাজমিনার পরিবারকে বাড়ী ছেড়ে চলে যেতে বলেন এবং তাদেরকে ১ মাস সময় প্রদান করেন। সেটি ছিল জানুয়ারী মধ্য ভাগ ২০১৬ইং। কিন্তু চতুর জিতু মিয়া তার পরিবারসহ বাড়ী না ছাড়ার ফন্দি ফিকির করতে থাকে। ইতিমধ্যে আমার চাচাত ভাই জনাব এখলাছুর রহমান ফেব্র“য়ারী ২০১৬ইং এর প্রথম সপ্তাহে ইংল্যান্ড চলে যান এবং যাবার বেলায়ও জিতু মিয়াকে (নাজমিনার পিতা) উনার বাড়ী ছেড়ে চলে যেতে বলেন এবং আমাকেও তার সমানে নিয়ে তাকে অতি সত্তর বাড়ী থেকে বিদায় করে দেবার জন্য বলে যান। আমি তাকে বাড়ী ছেড়ে যাবার তাগিদ দেই। এতে করে সে থেকেই আমার সাথে জিতু মিয়ার ব্যক্তিগত বিরোধ শুরু হয়।
গঠনার পেছনের ঘটনা ঃ এখানে পূর্বেই উল্লেখ করেছি যে, আমাদের দীঘলবাক উচ্চ বিদ্যালয়ের ৭০ বছর পূর্তি অনুষ্ঠান ছিল ৯ই জানুয়ারী ২০১৬ই। উক্ত অনুষ্ঠান উপলক্ষে আমরা ১২/১৩জন ইউকে প্রতিনিধি হাজির হয়ে ছিলাম মা ও মাটির টানে, আমাদের বিদ্যালয়ের টানে। দেশে আসার পূর্বে উপরোক্ত অনুষ্ঠান বাস্তবায়নের লক্ষ্যে ইউকেতে বসবাসরত উক্ত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র/ছাত্রী ও শুভানুধ্যায়ী সমন্বয়ে একটি অনুষ্ঠান বাস্তবায়ন (ইউকে) কমিটিও গঠন করা হয়। এবং ঐ কমিটি কর্তৃক বিভিন্ন ব্যক্তির নিকট হতে সংগ্রীহিত অর্থ থেকে ৭০ বছর পূর্তি অনুষ্ঠান উপলক্ষে বাংলাদেশে বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের যৌথ একাউন্টে প্রায় ৭ লক্ষ টাকা এবং আমার দেশে আসার পরে দেড় লক্ষ টাকা সহ মোট সাড়ে ৮ লক্ষ টাকা তাদের হাতে তুলে দেয়া হয়। কিন্তু প্রবাসী কমিটিকে দেশী কমিটির সমমর্যাদা প্রদান করা হবে বলে কথা থাকলেও সমমর্যাদা তো দূরের কথা প্রবাসী কমিটিকে স্বীকার করতেই তারা অবজ্ঞা করেছেন।
দেশের কমিটির নিকট প্রবাসী কমিটি ও এলাকার সচেতন ব্যক্তিবর্গ অনুষ্ঠানের খরচ বাবদ হিসাব চাইলে উযুক্ত প্রমানাদি সহ হিসাব প্রদান না করায় এবং অনুষ্ঠান উদযাপনে বিভিন্ন অনিয়ম ও স্বজন প্রীতির দরুণ আমাদের সাথে দেশীয় কমিটির আহ্বায়ক ও সদস্য সজিব ও তাদের কতিপয় আজ্ঞাবাহী ব্যক্তির দূরত্ব সৃষ্টি হয়। ইতিমধ্যে ইউকে হতে আগত প্রায় সকলেই ফিরে যান। থেকে যাই আমি। আমি থাকা অবস্থায় ৩১শে মার্চ ২০১৬ইং আমাদের ঐতিহ্যবাহী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নতুন নির্বাচন ঘোষণা করা হলে প্রবাসীসহ এলাকার সচেতন ব্যক্তিবর্গ পূর্ববর্তী ম্যানেজিং কমিটির সভাপতির (৭০ বছর পূর্তি অনুষ্ঠান কমিটির সদস্য সচিব) প্রতি আস্থাহীনতা বশত নতুন একটি কমিটির সিদ্ধান্ত নেন। কিন্তু পূর্ববর্তী কমিটির সভাপতি নির্বাচন ব্যতিত ক্ষমতা হস্তান্তরে রাজী না হওয়ায় নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। দু’টি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রবাসী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের অনুরোধে একটি প্যানেল ঘোষনা করা হয় এবং ঐ প্যানেলের বিজয়ের লক্ষ্যে আমি অগ্রণী ভূমিকা পালন করি। সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচনে সকলের সার্বিক সহযোগিতায় আমাদের প্যানেল পূর্ণ প্যানেলে নিরঙ্কুশ বিজয় লাভ করে। অপর পক্ষের প্যানেলে সকল প্রার্থীর ভরাডুবি হয়। যার ফলে পরাজিত শক্তির শত্র“তার খপ্পরে আমাকে পড়তে হয়। তারা নানান ফন্দি আটতে থাকে কিভাবে আমাকে বিপদে ফেলতে পারে। এরই ফল শ্র“তিতে আমার চাচাত ভাইয়ের বাড়ীতে আশ্র্রীত ব্যক্তিদের ইন্দন দিয়ে আমার মানহানী করার জন্য আমাকে বিপদে ফেরার উদ্দেশ্যে উপরোক্ত নাটকের অবতারণা বলে আমি মরে করছি।
ফিরে আসি মূল ঘটনায় ঃ জিতু মিয়ার পরিবারবর্গকে চৌর্যবৃত্তির দরুণ আমর চাচাত ভাই জনাব এখলাছুর রহমান কর্তৃক বাড়ী ছাড়ার নোটিশ এবং আমিও এ ব্যাপারে চাপ সৃষ্টি করায় তার সাথে আমার প্রত্যক্ষ বিরোধ সৃষ্টি হয়। আর তাকে পিছন থেকে পর্দার আড়ালে থেকে ইন্দন দিয়ে প্ররোচিত করা হয়।
আমার চাচাত ভাই জনাব এখলাছুর রহমান ৩০ মার্চ ২০১৬ইং তরিখে পূনরায় দেশে আসেন এবং তারদেরকে (জিতু মিয়ার পরিবার) বাড়ী ছেড়ে যেতে বললে সে নানাবিধ টাল বাহানা ও অপবাদ দিতে থাকে এবং বাড়ী ছেড়ে যাবে না বলে জানায়। এমনকি তার পরিবারের লোকজন দীর্ঘ ২ বছরেরও বেশী দিন ধরে বাড়ী দেখাশুনা, পরিস্কার রাখার বিনিময়ে অনেক টাকা দাবী করে। উপরোক্ত অবস্থায় নিরোপায় হয়ে আমার চাচাত ভাই জনাব এখলাছুর রহমান স্থানীয় ৪নং দীঘবাক ইউপি চেয়ারম্যান জনাব ছালিক মিয়ার স্মরনাপন্ন হলে চেয়ারম্যান সাহেব গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে ১৩/০৪/২০১৬ইং তারিখে এক সালিশ বৈঠকের মাধ্যমে জিতু মিয়ার পরিবারকে ৮০০০/- (আট হাজার) টাকা বাড়ী দেখাশুনার বাবদ নগদ প্রদান করা হয়। উক্ত বৈঠকে লিখিত প্রতিশ্র“তি প্রদানে আমার চাচাত ভাইয়ের বাড়ী ত্যাগ করে। চেয়ারম্যান সাহেবের শীল স্বাক্ষর ও স্বাক্ষী সাবুদ সমৃদ্ধ কাগজ সংরক্ষিত আছে। কিন্তু হবিগঞ্জ প্রেসক্লাবের সংবাদ সম্মেলনের খবর হতে জানতে পারি তারও ১ দিন পূর্বে অর্থাৎ ১২/০৪/২০১৬ইং চতুর জিতু মিয়ার তার মেয়েকে বাদী করে আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট, উদ্দেশ্যে প্রনোদিত মামলা দায়ের করেছে। যাতে আদৌ সত্যের লেশ মাত্র নেই। পরিশেষে আমি পাঠক, সাংবাদিক সমাজ আইন প্রয়োগকারী সংস্থা ও সুধি ও সচেতন সমাজের প্রতি সুষ্টু সত্য বিবেচনার দাবী রাখছি এবং প্রকৃত দোষীদের শাস্তি কামনা করছি।
আলমগীর সরকার

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com