শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

৪ বারের এমপি আবু লেইছ মোঃ মুবিন চৌধুরী আর নেই

  • আপডেট টাইম শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৩
  • ৮৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের ৪ বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য বর্ষীয়ান রাজনীতিক আবু লেইছ মোঃ মুবিন চৌধুরী আর নেই। গতকাল শুক্রবার সকাল ৬টায় তিনি হবিগঞ্জ শহরের শায়েস্তানগরের নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে সহ আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল সকালে সাবেক এমপির মৃত্যুর সংবাদ প্রতারিত হলে হবিগঞ্জে শোকের চায়া নেমে আসে। তাকে শেষবারের মতো একনজর দেখার জন্য সংসদ 12সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন ব্যবসায়ীক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছুটে যান আবু লেইছ মোঃ মুবিন চৌধুরীর বাসভবনে। নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির, সাবেক সংসদ সদস্য এডঃ চৌধুরী আব্দুল হাই, সাবেক এমপি এডঃ আব্দুল মোছাব্বির, কেন্দ্রীয় বিএনপি সহ সাংগঠনিক ডাঃ শাখাওয়াত হাসান জীবন, হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নাহিজ, এডঃ নির্মল ভট্টাচার্য্য রিংকু, ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ তোফায়েল ইসলাম কামালসহ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকালই বিকেল সাড়ে ৪টায় হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে জানাযার নামাজ শেষে শায়েস্তানগর কবরস্থানে দাফন করা হয়। জানাযায় অংশ নেন, সংসদ সদস্য এডঃ আব্দুল মজিদ খান, সাবেক সংসদ সদস্য এডঃ চৌধুরী আব্দুল হাই, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, এডঃ চৌধুরী আশরাফুল বারী নোমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবিদুর রহমান, জেলা জাতীয় পার্টির সভাপতি আতিকুর রহমান আতিক, জেলা বিএনপির সহ সভাপতি এডঃ দেওয়ান মসউদ চৌধুরী, এডঃ খালিকুজ্জামান চৌধুরী, মাহফুজ আলী খান, যুগ্ম সম্পাদক ইসলাম তরফদার তনু, ডাঃ আহমুদুর রহমান আব্দাল, এমজি মোহিত, মিজানুর রহমান চৌধুরী, কামাল উদ্দিন সেলিম, সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম, যুবদল কেন্দ্রীয় সদস্য মহিবুল ইসলাম শাহীন প্রমুখ।
মরহুম সংসদ সদস্য মুবিন চৌধুরী সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টি চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদের হাত ধরে রাজনীতিতে আসেন। জাতীয় পার্টির সরকারের সময় জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৮, ১৯৯১ ও ১৯৯৬ ইংরেজী সনের সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পর পর ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তিনি বিএনপি’তে যোগ দেন। এ বছর সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এ এস এম কিবরিয়ার কাছে অল্পভোটে পরাজিত হন। পরে গ্রেনেড হামলায় শাহ এ এস এম কিবরিয়া নিহত হলে ২০০৫ সালের উপ-নির্বাচনে মুবিন চৌধুরী বিএনপি’র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।
বিএনপি নেতৃবৃন্দের শোক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বর্ষিয়ান রাজনীতিবিদ ও ৪ বারের নির্বাচিত সাবেক এমপি আবু লেইছ মোঃ মুবিন চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। গতকাল সংবাদপত্রে প্রেরিত এক শোক বার্তায় শোক প্রকাশ করেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের রাজনৈতিক উপদেষ্টা শমসের মুবিন চৌধুরী, যুগ্ম মহাসচিব মোঃ শাহজাহান, জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোঃ ফয়সল, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও হবিগঞ্জে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ, জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট খালিকুজ্জামান চৌধুরী, মাহফুজ আলী খান, যুগ্ম সাধারণ সম্পাদক এম ইসলাম তরফদার তনু, মিজানুর রহমান চৌধুরী, এডভোকেট হাজী নুরুল ইসলাম, অর্থ সম্পাদক হাজী এনামুল হক, প্রচার সম্পাদক সরদার মোঃ আইয়ুব আলী পোদ্দার, হবিগঞ্জ জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আহমুদুর রহমান আবদাল, এ্যাডঃ মোঃ কামাল উদ্দিন আহমেদ সেলিম ও যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ মহিবুল ইসলাম শাহীন, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এসএম বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল কাদের চৌধুরী সোহেল প্রমুখ। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ বলেন- আবু লেইছ মোঃ মুবিন চৌধুরী ছিলেন হবিগঞ্জের বর্ষিয়ান রাজনীতিবিদ। তিনি ৪বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে দীর্ঘদিন হবিগঞ্জ-লাখাইবাসীর সেবা করেছেন। আবু লেইছ মোঃ মুবিন চৌধুরী ছিলেন সকল লোভ লালসার উর্ধ্বে। তিনি ছিলেন অত্যান্ত সহজ সরল মানুষ। তার মৃত্যুতে হবিগঞ্জবাসী একজন রাজনৈতিক অভিভাবক হারালো।
আবু লেইছ মুবিন চৌধুরীর মৃত্যুতে
এমপি আবু জাহিরের শোক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সাবেক ৪ বারের এমপি জননেতা আবু লেইছ মোঃ মুবিন চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদ্বেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবাবারের প্রতি গভীর সমবেদনা জানান। আবু লেইছের মৃত্যুতে হবিগঞ্জ একজন স্বজ্জন রাজনীতিবিদকে হারাল বলেও তিনি শোক বার্তায় উল্লেখ করেন।
অপর এক শোক বার্তায় আবু লেইছ মোঃ মুবিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিক। তিনি শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বিভিন্ন মহলের শোক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, নির্লোভ, নিরহংকার, পরমত সহিঞ্চু ও সততার উজ্জল দৃষ্টান্ত বর্ষিয়ান রাজনীতিবিদ, হবিগঞ্জের সর্বস্তরের মানুষের প্রিয় ব্যক্তিত্ব আলহাজ্জ আবুল লেইছ মুবিন চৌধুরীর ইন্তেকালে জেলা জামায়াতের আমীর মাও: কাজী মুখলিছুর রহমান, সেক্রেটারী মাও: মুশাহীদ আলী, সহকারী সেক্রেটারী লুৎফুর রহমান, জেলা বায়তুলমাল সেক্রেটারী আলহ্জ্জা আব্দুর রহমান ও সাবেক জেলা সেক্রেটারী আলী আজম সিদ্দিকী, পৌর আমীর কাজী মহসিন আহমদ ও সেক্রেটারী আবুল হাশিম, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আব্দুল মোক্তাদির চৌধুরী অপু গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।
নেতৃবৃন্দ মরহুম আবু লেইছ মুবিন চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com