শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবজাতকের পিতা-মাতার সন্ধান পাওয়া গেছে ॥ অভাবের কারণে বাধ্য হয়ে শিশু সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে যাই-মা জাহানারা বেগম

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০১৫
  • ৩৭৩ বা পড়া হয়েছে

এম এ আই সজিব ॥ হবিগঞ্জ সদর হাসপাতালে রেখে যাওয়া নবজাতকের পিতা-মাতার সন্ধান পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এসআই একেএম রাসেলের নেতৃত্বে একদল পুলিশ শহরের হরিপুর এলাকা থেকে শিশুর মা ও নানাকে আটক করে। জানা যায়, হবিগঞ্জ  পৌর এলাকার হরিপুর গ্রামে ভাড়াটিয়া হিসেবে বসবাসরত ইসমাইল মিয়ার স্ত্রী জাহানারা বেগম গত ১৮ অক্টোবর রাত ১১টা ২০ মিনিটের দিকে তার ৩ দিনের শিশুর চিকিৎসার জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। ২ দিন থাকার পর গত মঙ্গলবার সকালে শিশুটির মা বাথরুমে যাবে বলে পাশের আরেক শিশুর মার কাছে তাকে দিয়ে যান। এর পর থেকে ওই মহিলা আর ফিরে আসনেনি। অনেক খোজাখোজির পর তাকে না পেয়ে বিষয়টি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মহসিন করিম পুলিশ ও সমাজ সেবা অধিদপ্তরকে অবহিত করেন। খবর পেয়ে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশ হাসপাতালে গিয়ে তার চিকিৎসা কার্যক্রম চালিয়ে যান। গতকাল বৃহস্পতিবার এ সংবাদটি স্থানীয় পত্রিকায় প্রকাশের পর থেকে শিশুটিকে দত্তক নিতে বিভিন্ন এলাকা থেকে লোকজন আসেন। কিন্তু পুলিশ মাঠে নামে তার পিতা মাতার সন্ধ্যানে। এর প্রেক্ষিতে গতকাল সন্ধ্যায় এসআই রাসেলের নেতৃত্বে একদল পুলিশ শহরের হরিপুর এলাকা থেকে শিশুটির মাতা জাহানারা বেগম ও তার নানা আব্দুল মন্নাফকে আটক করে হবিগঞ্জ সদর থানায় নিয়ে আসেন।
পুলিশের জিজ্ঞাসাবাদে আটক জাহানারা বেগম জানান, অভাবে কারণে আমি আমার শিশুটিকে রেখে পালিয়ে যাই। তিনি বলেন, আরো একটি ছেলে সন্তান রয়েছে। যার বয়স সাড়ে ৩ বছর। আমি তারই ভরণপোষন করতে পারি না। স্বামীর অভাবের সংসার হওয়ায় আমি বর্তমানে আমার রিক্সা চালক পিতার অধীনে বসবাস করছি। তিনি অশ্র“সিক্ত নয়নে বলেন, তার স্বামী বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের ইসমাইল মিয়া পরিবারের ভরপোষন করেন না। যে কারণে আমি বাধ্য হয়ে আমার শিশু সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে যাই। পরে সার্বিক দিক বিবেচনা করে লিখিত রেখে শিশুটিকে তার মা ও নানার নিকট হস্তান্তর করা হয়।
উল্লেখ্য, গত বুধবার হবিগঞ্জ সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ওই শিশুকে ফেলে রেখে তার পিতা-মাতা সটকে পড়ে। পরে হাসপাতালের নার্স ও আয়াদের নজরে এলে তারা সদর থানাকে অবগত করেন। গতকাল সরেজমিন গিয়ে দেখা যায় হাসপাতালের শিশু ওয়ার্ডে শিক্ষানবীশ নার্সরা ওই শিশুকে খেলাধূলায় মাতিয়ে রেখেছে। এদিকে রাতে ওই শিশুর মায়ের জিম্মায় শিশুটিকে দেয়া হয় এবং মাকে হাসপাতালে ভর্তি করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com