বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে মুক্তিযোদ্ধাকে পুড়িয়ে হত্যার চেষ্টা ॥ থানায় অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ২৪ আগস্ট, ২০১৫
  • ৭৪৪ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের জন্তরী (কলেজ পাড়া) গ্রামের মুক্তিযোদ্ধা গোপাল সরকারকে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ নিয়ে তোলপাড় চলছে। আহত গোপালকে উদ্ধার করে সিলেট এমজি ওসমানী মেডিকেল ভর্তি করা হয়েছে। এনিয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে। সহোদর রাখাল সরকার গতকাল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। শ্মশানঘাট নিয়ে বিরোধের জের হিসেবে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং উপজেলা পুজা উদযাপন পরিষদকে অবহিত করা হয়েছে। আলোচিত ঘটনায় সনাতন ধর্মালম্বীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
অভিযোগ সূত্রে প্রকাশ, উপজেলার করগাঁও ইউনিয়নের জন্তরী (কলেজ পাড়া) গ্রামের মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ সরকারের পুত্র গোপাল সরকার নিজেদের শ্মশান রক্ষায় বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন। গত ১১ জুন স্থানীয় ও উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মিল্লিক মৌজার খতিয়ান নং ১২৪, দাগ নং ২১৩ এর ডিসির খতিয়ানভুক্ত ৫ শতক ভূমি শ্মশানের অনুকুলে মর্মে লিখিত প্রতিবেদন দেন। ওই প্রতিবেদনে ক্ষুব্ধ হন একই গ্রামের নজাপত মিয়াসহ আরো কয়েকজন। শ্মশানের ভূমি ছেড়ে দেয়ার জন্য সনাতন ধর্মালম্বীদের হুমকি দেন তিনি। ওই ভূমি তাদের প্রয়োজন নেই মর্মে লিখিত দেয়ার জন্য চাপ প্রয়োগ করেন। ২১ আগস্ট রাতে অভিযুক্ত নজাপতসহ অন্যান্যরা মিলে বাদী গোপাল সরকারকে কলেজের নিকটবর্তী রুহুল মিয়ার দোকানে পেয়ে সাদা কাগজে লিখিত দেয়ার জন্য চাপ দেয়। অন্যথায় তাকে মেরে ফেলার হুমকি দেয়। ওই দিন রাত প্রায় ১২ টার দিকে নজাপত মিয়ার নেতৃত্বে দুবৃত্তরা ঘরের ভিতর প্রবেশ করে গোপাল সরকারকে মারপিট শুরু করে। তার চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে এলে গোপাল সরকারের শরীরে কেরোসিন ছিটিয়ে দেয়া হয়। নজাপত মিয়া দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে গোপাল সরকারের শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। যাওয়ার সময় কঠোর হুশিয়ারী দিয়ে বলে যান, এঘটনা কাউকে জানালে স্ব-পরিবারে হত্যা করা হবে। হতদরিদ্র গোপাল সরকারের পরিবার আতংকে ঘটনা চাপিয়ে যাওয়ার চেষ্টা করে। গোপালের অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত সিলেট এমজি ওসমানী মেডিকেল প্রেরণ করেন। আহত গোপাল সরকারের বোন সাধনা সরকার বলেন, আমার ভাইকে নজাপত ও তার লোকজন আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। আমাদের পরিবারের লোকজনকে অবরুদ্ধ করে রাখে। স্থানীয় ইউপি মেম্বারের সহায়তায় মুক্ত হয়ে আমার ভাইকে সিলেট ভর্তি করিয়েছি। এ ব্যাপারে থানার ওসি মোঃ আবদুল বাতেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। উপজেলা পুজা উযপান কমিটির সাধারণ সম্পাদক সুখন্দু রায় বাবুল বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের নিকট থেকে লোম হর্ষক ঘটনা অবহিত হয়েছি। তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com