বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

অর্থমন্ত্রী আবুল মাল মুহিত ও আবু জাহির এমপিকে হত্যার পরিকল্পনার প্রতিবাদে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ

  • আপডেট টাইম বুধবার, ২২ জুলাই, ২০১৫
  • ৫১৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন বলছে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরকে হত্যার পরিকল্পনা করে জি কে গউছ। এর অংশ হিসেবে হামলাকারী ইলিয়াছের সাথে ১০ কোটি টাকার চুক্তি করেন জিকে গউছ। চুক্তি অনুযায়ী প্রাথমিকভাবে ইলিয়াছকে জেল থেকে বের করার ব্যবস্থা ও ১০ লাখ টাকা প্রদান করবেন গউছ। পরে উল্লেখিত দু’জনকে হত্যার পর গউছ অবশিষ্ট ৯ কোটি ৯০ লাখ টাকা ইলিয়াছকে প্রদান করবেন। প্রাথমিক পর্যায়ের চুক্তি বাস্তবায়ন না করায় ঈদের দিন তর্কবিতর্কের এক পর্যায়ে উত্তেজিত হয়ে জিকে গউছের উপর হামলা চালায় ইলিয়াছ। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরকে হত্যার পরিকল্পনার প্রতিবাদে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন বিক্ষোভ মিছিল সহ বিভিন্ন কর্মসুচি পালন করছে।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে হবিগঞ্জ পৌর আওয়ামীলীগ। রোববার বিকেলে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলমগীর চৌধুরী, শরীফ উল্লাহ, শেখ সামছুল হক, অ্যাডভোকেট লুৎফুর রহমান, মর্তুজা হাসান, মশিউর রহমান শামীম, মরতুজ আলী, আকবর হোসেন জিতু ও অ্যাডভোকেট সুলতান মাহমুদ। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পৌর যুবলীগও অনুরূপ কর্মসূিচ পালন করে। সোমবার বিকেলে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগ। একই কর্মসূচি পালন করে লাখাই উপজেলা আওয়ামীলীগ।
পৌর যুবলীগ ঃ এ ঘটনা ফাঁস হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী যুবলীগ হবিগঞ্জ পৌর শাখা। সারা শহর প্রদক্ষিণ শেষে সাইফুর রহমান টাউন হলের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সভাপতি শফিকুজ্জামান হিরাজ, সাধারণ সম্পাদক তাজউদ্দিন তাজ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব রনি।
সদর উপজেলা আ’লীগের বিক্ষোভ
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহিরকে সাবেক অর্ধমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার আসামী জি কে গউছ কর্তৃক হত্যার পরিকল্পনার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাঁ সামন থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পূণরায় সেখানে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবালের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল মুকিত, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, উপজেলা আওয়ামী লীগ নেতা আকরাম আলী, সফর আলী, আব্দুর রাজ্জাক, শেখ সুফি, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সেবুল মিয়া, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান মাসুদ, ইউপি চেয়ারম্যান আব্দুল আউয়াল, সাহেব আলীসহ বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা।
জেলা ছাত্রলীগের বিক্ষোভ
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং জেলা আওয়ামীলীগের সভাপতি ও হবিগঞ্জ লাখাই আসনের সংসদ সদস্য এমপি আবু জাহিরকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জি কে গউছ কর্তৃক প্রাণ নাশের ষড়যন্ত্রের প্রতিবাদে গতকাল জেলা ছাত্রলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়। মিছিলটি স্থানীয় জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে বেবিষ্ট্যান্ডে এক পথ সভায় মিলিত হয়। জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরীর সভপতিত্বে ও সাধারণ সম্পাদক মুকিদুল ইসলামের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি সাইদুর রহমান, কায়েস চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক আরিফুল হক রুমন, সাব্বির আহমদ রনি, হাফিজুল ইসলাম পিন্টু, কমল মিয়া, শাহজাহান মিয়া, তানজির আহমেদ বাবু, মোঃ ফয়সল মিয়া, রাজেন্দ্র দাস, আজিজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল, ওয়াসিম আহমদ, মুনসুর আহমদ ইদু, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ পারভেজ, মোঃ টুটুল, মাহবুবুর রহমান মোহন, আব্দুল কাদির দুলাল, মোর্শেদ আলী মিশন, মোহাম্মদ আলী, কলেজ ছাত্রলীগের আহ্বায়ক বাদল মিয়া, যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন আফরোজ, মোঃ ফায়জুর রহমান রবিন, রুবেল চৌধুরী, হোস্টেল ছাত্রলীগ সভাপতি মুখলেছুর রহমান প্রমুখ। বক্তারা জি কে গউছকে খুনি আখ্যায়িত করে তার ফাঁসি দাবি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com