শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

জেলার ৪ আসনে ১০ জনের মনোনয়ন বৈধ ॥ ২ জনের বাতিল

  • আপডেট টাইম শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৩
  • ৪০৯ বা পড়া হয়েছে

জাপা প্রত্যাহার করলে হবিগঞ্জ-১ আসনে মিলাদ গাজী ও হবিগঞ্জ-৩ আসনে আবু জাহির বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার ৪টি আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির ৩ বিদ্রোহী প্রার্থীসহ ১২ জন মনোনয়নপত্র দাখিল করলেও আওয়ামীলীগ ও জাতীয় পার্টির দু’বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে।
গত বৃহষ্পতিবার ও গতকাল শুক্রবার নির্বাচন কমিশন যাচাই-বাছাইকালে দু’জনকে বাদ দেয়া হয়। তারা হলেন, হবিগঞ্জ-১ আসনে মেজর (অবঃ) সুরঞ্জন দাশ ও হবিগঞ্জ-৪ আসনে কাউছারুল গনি। মেজর সুরঞ্জন দাশ নিজেকে আওয়ামীলীগ প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেয়ায় এবং কাউছারুল গনি মোট ভোটারের ১ শতাংশ অর্থাৎ ৩ হাজার ৬শ সমর্থক দেখাতে ব্যর্থ হওয়ায় বাদ পড়েন। ফলে ১২ জনের মধ্যে ১০ জনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়। শেষ পর্যন্ত কেউ তার প্রার্থীতা প্রত্যাহার না করলে ১০ জন প্রার্থী ৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে শাহনেওয়াজ মিলাদ গাজী (আওয়ামীলীগ) ও আব্দুল মুনিম চৌধুরী বাবু (জাতীয় পার্টি)। হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে অ্যাডভোকেট আব্দুল মজিদ খান (আওয়ামীলীগ), শংকর পাল (জাতীয় পার্টি) এবং আফছার আহমেদ রূপক (স্বতন্ত্র)। হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনে অ্যাডভোকেট মোঃ আবু জাহির (আওয়ামীলীগ) ও আতিকুর রহমান আতিক (জাতীয় পার্টি)। হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে অ্যাডভোকেট মাহবুব আলী (আওয়ামীলীগ), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সৈয়দ তানভীর আহমেদ (স্বতন্ত্র), আব্দুল আহাদ চৌধুরী শাহীন (জাতীয় পার্টি)।
তবে জাতীয় পার্টির প্রার্থীগণ এরশাদের নির্দেশনা অনুযায়ী মনোনয়ন প্রত্যাহার করলে হবিগঞ্জ-১ আসনে শাহ নেওয়াজ মিলাদ গাজী ও হবিগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগ প্রার্থী এডঃ মোঃ আবু জাহির বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com