সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রেমিকার সাথে বিশ্বাসঘাতকতা করায় তেঘরিয়ার খোকনকে গলা টিপে হত্যা ॥ প্রেমিকা ও তার বন্ধু ও বান্ধবী গ্রেফতার হবিগঞ্জ জেলাকে মডেল হিসেবে গড়ে তুলতে চান জেলা প্রশাসক ইশরাত জাহান খোশ আমদেদ মাহে রমজান সার-বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ স্বাস্থ্যবিধি অনুসরণ না করে রাস্তায় বের হওয়া মানেই জীবনের ঝুঁকি ব্রি ৮৮ জাতের নতুন ধান আগাম কাটতে পেরে বেজায় খুশি কৃষক হবিগঞ্জে স্বাস্থ্য-বিধি লঙ্ঘনের করায় ৪০ জনকে জরিমানা ঠিকাদারের বিরুদ্ধে সুতাং বাজারের পুরাতন ব্রীজের রাড বিক্রির অভিযোগ ॥ ট্রাক বোঝাই রড আটক বানিয়াচংয়ে ব্র্যাক সিড এর ধান কর্তন সহায়তা কর্মসূচি ল্যাবএইড হাসপাতালে ৮ কেজি ওজনের টিউমার অপসারণ সংবাদ সম্মেলন দাবী ॥ গ্রাম্য মাতব্বরদের ইন্ধনে বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত
ন্যায় বিচার, ইনসাফ ও নির্যাতিত মানুষের পাশে দাড়াঁনো

ন্যায় বিচার, ইনসাফ ও নির্যাতিত মানুষের পাশে দাড়াঁনো

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর মুয়াজ্জিন হযরত বেলাল (রাঃ) হতে বর্ণিত, তিনি বলেন, আমি রাসুল (সাঃ) এর সাথে হযরত আবু বকর (রাঃ) এর গৃহে যেয়ে অবস্থান করলাম। একজন লোক দরজায় কড়া নাড়া দিল, নবীজী বলেন, বাহিরে দেখিয়া আস কে আসিয়াছে। আমি বাহিরে যাইয়া দেখি এক খিষ্ট্রান দাড়াইয়া আছে। সে বলল, এখানে হযরত মুহাম্মদ (সাঃ) আছে ? আমি বললাম হ্যা। অতপর লোকটি ঘরে ঢুকে প্রশ্ন করিল হে মুহাম্মদ (সাঃ) তুমি দাবী কর তুমি আল্লার রাসুল, রাহমাতাল্লিন আলামিন, বিশ্বমানবতার কান্ডারী। আপনি যদি সত্যিই রাসুল (সাঃ) হইয়া থাকেন তাহা হইলে কোন সবল ও শক্তিশালী ব্যক্তি দুর্বল ও নিরীহের উপর অত্যাচার করিবার সুযোগ দিবেন না। রাসুল (সাঃ) সাথে সাথে বললেন, কে তোমার সাথে জুলুম করেছে। সে বলল আবু যাহল আমার সম্পদ হরণ করিয়াছে। রহমতে আলম (সাঃ) তাৎক্ষনিক উঠিয়া দাড়াইলেন, তখন নবীজীর বিশ্রামের সময় ছিল। প্রচন্ড গরমও। রাসুল (সাঃ) এই অবস্থায়ই রওয়ানা হলেন, তাকে সাহায্য করার জন্য।
খ্রিষ্টান ব্যক্তি বললেন, হে আল্লাহর রাসুল (সাঃ) এখন আবু যাহলের বিশ্রামের সময়, নবীজী নিরস্ত্র অবস্থায় খুব দ্রুত আবু যাহলের ঘরে যাইয়া দরজায় জুরে আঘাত করলেন। সঙ্গে সঙ্গে আবু যাহল লাত মানাত হুজ্জার কছম খেলে বলল, যেই হোক আমি এর উপযুক্ত শাস্তি দিব। দরজা খুলে দেখে রাসুল (সাঃ) সঙ্গে সঙ্গে মাথা নিচু করে দেয়। বলল, তুমি না এসে কোন সাহাবীকে পাঠাইলেই হত। নবীজী বললেন, এক্ষনি তার সকল সম্পদ ফিরিয়ে দাও। তিনি সকল সম্পদ ফিরিয়ে দিলেন। নবীজী বললেন, তুমি কি সব সম্পদ পেয়েছ। সে বলল, হে আল্লাহুর রাসুল একটি সুই ব্যতিত সব পেয়েছি। নবীজী বললেন, তার সুই দিয়ে দাও। অনেক খোজাখুজি করে পায় নাই। অনুরূপ একটি সুই দিয়ে দেয়। রাসুল (সাঃ) বললেন, এই সুই উত্তম, না আগের সুই উত্তম। লোকটি বলল, এই সুই উত্তম, বলেল নিয়ে যাও। এই হাদীস শরীফ থেকে আমরা শিক্ষা পেলাম, অসহায় মানুষের পাশে দাড়ানোর।
রাসুল (সাঃ) বলেন, যে ব্যক্তি কোন নির্যাতিত মানুষকে সাহায্য করিবে, আল্লাহ তা’আলা কিয়ামত দিবসে পুলসিরাত অতিক্রম করিবার সময় তাহাকে সাহায্য করিবেন এবং তাহাকে বেহেশতে প্রবেশ করাইবেন। রাসুল (সাঃ) বলেন, এক মুহুতের ন্যায় বিচার ষাট বৎসরের ইবাদতের চেয়ে উত্তম।
লেখক
খতিব
হবিগঞ্জ কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ
০১৭১১-৮৫১৪০৬

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com