বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

চুনারুঘাট কলেজের শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে পরীক্ষা বন্ধ ॥ ছাত্র-শিক্ষকদের দু’গ্র“পে উত্তেজনা যে কোন সময় সংঘর্ষের আশংকা

  • আপডেট টাইম শুক্রবার, ৫ ডিসেম্বর, ২০১৪
  • ৪১২ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ অধ্যক্ষের অপসারণের দাবীতে চুনারুঘাট সরকারী কলেজের শিক্ষক-কর্মচারী কর্মবিরতি অব্যাহত রয়েছে। গত ১ ডিসেম্বর থেকে কর্মরিবরতি শুরু হওয়ার কারণে ২ ডিসেম্বর থেকে একাদশ শ্রেণীর পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও তা সম্ভব হচ্ছেনা। ফলে গতকালও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এদিকে গতকাল বৃহস্পতিবার সকালে অধ্যক্ষের পক্ষে কিছু সংখ্যক শিক্ষার্থী দু’জন শিক্ষক ও কর্মচারীকে কলেজে আটকে রেখে ক্লাস চালুর বিষয়ে চাপ দিলে পরিস্থিতি অশান্ত হয়ে উঠে। শিক্ষকদের সাথে ছাত্রদের এক গ্র“প এবং অধ্যক্ষের সাথে অপর একটি গ্র“প জড়িত হলে সংঘর্ষে রূপ নেয়। খবর পেয়ে চুনারুঘাট থানার ওসি অমুল্য কুমার চৌধুরী ও এস আই জাহিদ ঘটনাস্থলে গিয়ে শিক্ষকেদর সরিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।
এ বিষয়ে অধ্যক্ষ কবির আহমদ পাটোয়ারী জানান, উপাধ্যক্ষ হারুন মিয়া গত সাড়ে ৪ বছর কলেজটিকে তার নিজের মতো করে চালিয়েছে। সপ্তাহে ২/৩ দিন কলেছে আসলে শিক্ষকরা কোন ক্লাস করেননি। তিনি শুধু বসে বসে সরকারি তহবিল বিল ভাউচার করে উত্তোলন করে খেয়েছেন। আমি আসার পর প্রতিদিন সকাল ১০টার মধ্যে কলেজে আসা এবং বিকাল ২টায় যাওয়া, সকল ক্লাস চালু করার কারণে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এছাড়া তার বিরুদ্ধে কলেজের তহবিলের টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে। মুলত হারুন মিয়াই কিছু সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে তারা আন্দোলন করছেন।
এদিকে উপাধ্যক্ষ হারুন মিয়া জানান, অধ্যক্ষ কলেজে যোগদানের পর থেকেই শিক্ষক এবং কর্মচারীদের সাথে অত্যান্ত খারাপ আচরণ করছেন। তার আচরণের মাত্রা এতটাই বেড়ে গিয়েছিল যে, আমরা তার সাথে কাজ করা আর সম্ভব ছিলনা। এছাড়া তিনি আমাদের মহিলা সহকর্মী ও শিক্ষর্থীদেরকে নানাভাবে যৌন নির্যাতন করে আসছিলেন। তাই আমরা কর্মবিরতির ডাক দিয়েছি। গতকাল সকালে আমরা প্রতিদিনের ন্যায় কলেজে কর্ম-বিরতি পালন করতে আসলে অধ্যক্ষ কিছু ভাড়াটে লোক দিয়ে আমাদেরকে কর্মবিরতি পালনে বাধা সৃষ্টি করেন। পরে পুলিশ এসে আমাদের রক্ষা করেন। তবে অধ্যক্ষ এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com