শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় হবিগঞ্জের যুবকসহ নিহত ৪ শায়েস্তাগঞ্জে র‌্যাবের অভিযান ৩ মাদক কারবারি গ্রেফতার নবীগঞ্জের বৈঠাখালে একটি পরিবারকে সমাজচ্যুৎ ॥ ইউএনও এর নিকট লিখিত অভিযোগ কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মাধবপুরের দলগাাঁও প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন লাখাই সড়কে মোটর সাইকেল ভ্যানের মুখোমুখি সংঘর্ষে আহত ৫ আশুগঞ্জে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার মাধবপুরে মাদকাসক্ত যুবকের নিজের গলা কেটে আত্মহত্যা চুনারুঘাটে গাঁজা পাচারকালে দুই মাদক ব্যবসায়ী আটক হবিগঞ্জ উন্নয়ন সংস্থার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থদের ঋণ বিতরণ ও স্বাস্থ্য সেবা প্রদান

ঈদে বাড়ী-বাড়ী বর্জ্য সংগ্রহ কার্যক্রমকে আরো জোরদার করতে হবিগঞ্জ পৌর কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে হবিগঞ্জ পৌর এলাকায় বাড়ী-বাড়ী বর্জ্য সংগ্রহ কার্যক্রমকে আরো জোরদার করতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে প্যানেল মেয়র-১ পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিনের সভাপতিত্বে এই ‘উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভা’ অনুষ্ঠিত হয়। সভার এক পর্যায়ে মোবাইলে সংযুক্ত হন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। মেয়র বলেন ‘হবিগঞ্জ শহরের মানুষ যাতে একটি স্বাস্থ্যকর পরিবেশে ঈদ উদযাপন করতে পারে সেজন্যে নিজ নিজ অবস্থানে থেকে সবাইকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।’ মতবিনিময় সভায় সারা শহরের বর্জ্য সংগ্রহ কার্যক্রমের সাথে জড়িত ভ্যানগাড়ী চালকগন ও পরিচালনাকারীগন উপস্থিত ছিলেন। সভার সভাপতি মোঃ জাহির উদ্দিন বলেন ‘ঈদের আগে ও পরে পরিস্কার হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতা কাজ অব্যাহত থাকবে। যারা কোরবানী দিবেন তাদেরকে কোরবানী পশুর গোবর, রক্ত ইত্যাদি মাটিতে পুতে ফেলতে হবে। অন্যান্য উচ্ছিষ্ট অংশ ডাষ্টবিন অথবা নির্দিষ্ট স্থানে ফেলতে হবে। কোরবানীর স্থান যথাযথভাবে ধৌত করে নিতে হবে। ময়লা-আবর্জনা, বর্জ্যরে কারনে যাতে কাউকে ভোগান্তির শিকার হতে না হয় সে ব্যাপারে সবার মধ্যে সচেতনতার সৃষ্টি করতে হবে।’ সভায় আরো বক্তব্য রাখেন- পৌর কাউন্সিলর শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, বর্জ্য ব্যবস্থাপনার সাথে সম্পৃক্ত মোঃ আরব আলী, মনীষ আচার্য্য প্রমুখ। বক্তারা পৌর এলাকার সকল বাসাবাড়ী ও দোকানপাটকে ভ্যানগাড়ীর মাধ্যমে বাড়ী-বাড়ী বর্জ্য সংগ্রহ কার্যক্রমের আওতায় আনার ব্যাপারে গুরুত্বারোপ করেন। ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে সিডিসি’র ভ্যানগাড়ীতে দিলে পরিচ্ছন্ন শহর গড়া সহজ হবে বলে তারা মত প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com