বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিগন্যাল অমান্য করে ক্রসিংয়ে প্রবেশ ॥ লস্করপুরে ট্রেনের ধাক্কায় সিএনজি যাত্রী নিহত বানিয়াচং হাসপাতালে সরকারি নিয়ম ভঙ্গ করে রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় বাজেট অধিবেশনের বক্তব্যে এমপি আবু জাহির ॥ দেশের মানুষ এখন ‘গরীব বাঁচানোর বাজেট’ শ্লোগানে আনন্দ-উল্লাস করে শায়েস্তাগঞ্জে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেপ্তার জেলা ছাত্রদল সভাপতি রিংগনের মুক্তির দাবিতে নবীগঞ্জে তৌহিদ চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল চুনারুঘাটে ৬ বছরের ব্যবধানে দুই ভাইকে হত্যা ॥ গ্রেপ্তার ৩ বানিয়াচংয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্টিত এমপি আবু জাহির সিঙ্গাপুরে গেছেন নবীগঞ্জে হাওরে অভিযান চেক ডিজঅনার মামলায় কাউন্সিলর পান্না গ্রেপ্তার

হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আজ ॥ আ’লীগের প্রতিন্দ্বন্দ্বি আ’লীগ

  • আপডেট টাইম বুধবার, ২৯ মে, ২০২৪
  • ১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে হবিগঞ্জ সদর উপজেলায় ৬ জন জন, লাখাই উপজেলায় ৪ জন এবং শায়েস্তাগঞ্জ উপজেলায় ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৩ উপজেলায়ই আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ। তাই নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীদের মাঝে বিভক্তি দেখা দিয়েছে। মারামারির ঘটনাও ঘটেছে। ভোটের দিনেও এ দাঙ্গার আশংকা করছেন তারা। হবিগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন। তারা হচ্ছেন বতর্মান উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান শামীম, বিএনপি নেতা মোঃ মহিবুল ইসলাম শাহীন, ইংল্যান্ড প্রবাসী চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন, কণ্ঠ শিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক ও আওয়ামী লীগ কর্মী মোঃ ওয়াসিম উদ্দিন খান। ভাইস চেয়ারম্যান পদে ১০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদর উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭৪টি কেন্দ্রে ২ লাখ ১২ ৫৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
লাখাই উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন। তারা হচ্ছেন বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহফুজুল আলম মাহফুজ, বর্তমান ভাইস চেয়ারম্যান জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম আলম ও উপজেলা যুবলীগের আহ্বায়ক ইকরামুল মজিদ চৌধুরী শাকিল। ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। লাখাই উপজেলার ৬টি ইউনিয়নের ৩৯টি কেন্দ্রে ১ লাখ ২৮ হাজার ৬৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন। তারা হচ্ছেন- বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, জাতীয় পার্টি উপজেলা সাধারণ সম্পাদক মোঃ রকিব আহমেদ, স্বতন্ত্র মোঃ সুরুজ আলী মোল্লা। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন। নির্বাচনে ১৮টি কেন্দ্রে ৫৪ হাজার ৮১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে ৩ উপজেলায়ই প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামীলীগ নেতৃবৃন্দ একে অপরের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করছেন। হবিগঞ্জ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান শামীম বলেন, কিছু কিছু এলাকা আমি ঝুকিপূর্ণ আছে বলে মনে করি। তিনি বলেন, নিরিহ ভোটারদের একজন প্রার্থী ভয়ভিতি দেখাচ্ছেন। অবৈধ টাকাও বিতরণ করছেন। তবে আমি আশাকরি প্রশাসন কঠোর অবস্থানে থাকবেন। তারা জালজালিয়াতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিবেন।
বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম বলেন, আমি ভোটকেন্দ্রে দাঙ্গাহাঙ্গামার আশঙ্কা করছি। জালজালিয়াতিরও আশংকা করছি। অনেক স্থানে ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। তবে আশাকরি প্রশাসন শক্ত অবস্থানে থাকবেন। যদি প্রভাব বিস্তার, দাঙ্গাহাঙ্গামা হয় তবে তার দায় দায়িত্বপ্রাপ্তদের নিতে হবে।
চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা মহিবুল ইসলাম শাহীন বলেন, বিভিন্ন এলাকায় ভোটারদের হুমকি ধমকি দেয়া হচ্ছে। আমার অনেক কর্মী সরে যাচ্ছে, তারা বলছে আমাদের উপর চাপ আছে। ভোটের দিনও দাঙ্গাহাঙ্গামার আশঙ্কা করেন তিনি।
লাখাই উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুশফিউল আলম আজাদ বলেন, আমার উপজেলায় ভোটারদের ভয়ভিতি দেখানো হচ্ছে। বিশেষ করে বামৈ ইউনিয়নে অনেককেই মারধরও করা হয়েছে। এসব মিলিয়ে আমি দাঙ্গাহাঙ্গামার আশঙ্কা করছি। ভোটের দিন পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা করেন অপর চেয়ারম্যান প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম আলম। তিনি বলেন, ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। হুমকি ধমকি দেয়া হচ্ছে। উন্মুক্ত স্থানে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রভাবিত করা হচ্ছে, ভয় দেখানো হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com