বুধবার, ০১ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

শহরে ‘গেজেট হবিগঞ্জ’-এ তিন বার চুরি প্রধান সড়ক অবরোধ করে ব্যবসায়ীদের বিক্ষোভ

  • আপডেট টাইম রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে একের পর এক চুরির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। গতকাল শনিবার শহরের টাউন হল এলাকায় এ অবরোধ করা হয়। এ সময় যানচলাচল বন্ধ হয়ে সারা শহরে যানজটের সৃষ্টি হয়। শুক্রবার দিবাগত রাতে টাউন হল রোডে গেজেট হবিগঞ্জ নামে একটি মোবাইল ফোনের দোকানে চুরি হয়। এনিয়ে তিনবার দোকানটিতে চুরি সংঘটিত হয়। এতে ওই গেজেটের ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছেন। শুক্রবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত তিন ঘন্টা হবিগঞ্জ শহরের প্রধান সড়ক অবরোধ করা হয়। এ সময় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন- ইদানিং শহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরি সংঘটিত হচ্ছে। বিষয়টি নিয়ে একাধিক মামলা দায়ের করা হলেও কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি পুলিশ। জানা যায়- শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল এলাকার মোবাইল ফোনের ব্যবসা প্রতিষ্ঠান গেজেট হবিগঞ্জ চুরি সংঘটিত হয়। চোরেরা নগদ টাকা, মোবাইলসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিজে যায়। তিনবারের চুরির ঘটনায় গেজেট হবিগঞ্জের ব্যবসায়ীদের নগদ টাকা সহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল খোঁয়া যায়। এর প্রতিবাদে শনিবার বেলা ১১টা থেকে শহরের প্রধান সড়ক টাউন হল এলাকায় রাস্তায় বসে অবরোধ করে রাখেন ব্যবসায়ীরা। ফলে প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ব্যাপক যানজটের সৃষ্টি হয় শহরজুড়ে। এ সময় অভিযোগ করে ব্যবসায়ী নেতৃবৃন্দরা বলেন- ব্যবসা প্রতিষ্ঠানে চুরির সংঘটিত হলেও পুলিশ কোন ভূমিকা পালন করছে না। ফলে বাধ্য হয়েই তারা রাস্তায় নেমেছেন। অবিলম্বে চুরি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি করেন বক্তারা। বক্তারা অভিযোগ করে বলেন, মাঝে মধ্যে পুলিশ দুই/চারজন চোরকে গ্রেফতার করলেও কয়েকদিনের মধ্যেই আবারো তারা জামিনে বের হয়ে আসে। এদিকে সড়ক অবরোধ আজ রোববার বেলা ১২টা পর্যন্ত স্থগিত ঘোষণা করে হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলমগীর দেওয়ান বলেন- এ পর্যন্ত গেজেট হবিগঞ্জে ৩ বার চুরি হয়েছে। পুলিশ কোন কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় শহরজুড়ে চুরির আতংক দেখা দিয়েছে। রোজাদার ও সাধারণ জনগণের কথা চিন্তা করে রবিবার দুপুর ১২টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। আজ রবিবার দুপুর ১২টায় আবারো টাউনহল রোডে ব্যবসায়ীদের প্রতিবাদ কর্মসূচি চলবে।
গেজেট হবিগঞ্জের স্বত্ত্বাধিকারী আরাফাত চৌধুরী জানান- আমার দোকানে এ পর্যন্ত তিনবার চুরি হয়েছে। একটি ব্যবসা প্রতিষ্ঠানে যদি কয়েকদিনের ব্যবধানে তিনবার চুরি হয়। তাহলে আর কিভাবে ব্যবসা করব। চুরি বন্ধে পুলিশের টহল শক্তিশালী করা হবে জানিয়েছেন পুলিশ সুপার আক্তার হোসেন। আর অতিরিক্ত পুলিশ সুপারের অপসারণ প্রসঙ্গে তিনি বলেন- অতিরিক্ত পুলিশ সুপার কি রাস্তায় দাঁড়িয়ে পাহারা দেবে। এ সময় পুলিশ সুপার দোকানপাট ও মার্কেটগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপন ও পাহারাদার নিয়োগের জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেন পুলিশ সুপার। অবরোধে একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন, হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যক্স) এর সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, এসএস ডিষ্ট্রিভিশনের স্বত্ত্বাধিকারী আজহারুল ইসলাম উজ্জল, সিটি টেলিকমের স্বত্ত্বাধিকারী মর্তুজা ইমতিয়াজ, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খাঁ, হবিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, জেলা যাত্রী কল্যাণ সমিতির সভাপতি শাহ্ জালাল উদ্দিন জুয়েল, জিসান টেলিকমের স্বত্ত্বাধিকারী ফারদিন আহমেদ জিসান, খাজা গার্ডেন সিটির ব্যবসায়ী সাহাব উদ্দিন, বিপ্লব দেব, সাকিব আহমেদ, ম্যানস পার্কের স্বত্ত্বাধিকারী সুমন আহমেদ, ইরা ফোন ডিষ্ট্রিবিউটর এর স্বত্ত্বাধিকারী তারেক আহমেদ, মোবাইল ব্যবসায়ী আক্কাছ আলী রিপন, দুলাল মিয়া, সবুজবাগের মা আইটি সেবার স্বত্ত্বাধিকারী নোমান আহমেদ, রওশনরেজা কমপ্লেক্সের কামাল টেলিকমের স্বত্ত্বাধিকারী কামাল আহমেদ, রিয়েলমি টেলিকমের স্বত্ত্বাধিকারী উজ্জল ইসলাম, বিভো শো-রোমের ওলিউর রহমান, হায়দার টেলিকমের মহসিন আহমেদ, আল-মদিনা টেলিকমের রুহেল আহমেদসহ শতাধিক ব্যবসায়ী। এ সময় আন্দোলনকারীরা লুণ্ঠিত মালামাল উদ্ধার, চোরদের গ্রেফতার এবং ব্যবসায়ীদের ফটকাবাজ বলে কঠাক্ষ্যকারী হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমানের অপসারণের দাবী জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com