রবিবার, ১২ মে ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে একুশে বইমেলা ২য় দিন অতিবাহিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ পৌরসভা আয়োজিত “অমর একুশে বইমেলা ২০২৪” এর গতকাল দ্বিতীয় দিনে অমর একুশে বিষয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান এডভোকেট গতিগোবিন্দ দাশ ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। বক্তব্য রাখেন, পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও “অমর একুশে বইমেলা ২০২৪” উদযাপন কমিটির আহ্বায়ক যুবরাজ গোপ, নবীগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মোজাম্মিল আলী শিকদার, দিনারপুর কলেজের অধ্যক্ষ তনুজ রায়, উইমেন্স আইডিয়াল কলেজের অধ্যক্ষ নজির আহমেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নূর আজম শরীফ। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী ও পৌর পরিষদের সদস্যবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে নবীগঞ্জ সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর ফজলুর রহমান বলেন, নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ষষ্ঠ বারের মতো অমর একুশে বইমেলা আয়োজন করা, এটা কম কথা নয়। নবীগঞ্জ পৌরসভার এই উদ্যোগ প্রশংসনীয়। আর এ প্রশংসার দাবিদার পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী ও তার পরিষদ। এছাড়াও, ভাষা শহীদ দিবস আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে উদযাপিত হওয়ায় তিনি গর্ব বোধ করেন। তিনি সবার প্রতি বই কেনার আহ্বান জানান। সভাপতির বক্তব্যে নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, ভাষা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ষষ্ঠ বারের মতো ‘অমর একুশে বইমেলা ২০২৪’ উদযাপন করতে পেরে আমরা গর্বিত। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু পাঠ্য বইয়ের মধ্যেই সীমাবদ্ধ থাকলে চলবে না। সফল ও সার্থক জীবন গঠনের জন্য বিভিন্ন রকমের বই পাঠ করতে হবে। আর সেজন্যই বইমেলার আয়োজন।’ তিনি আরও বলেন, বই কেনা ও বই পড়ার মাধ্যমেই বইমেলাকে সফল করা সম্ভব।
আলোচনা পর্বের শেষের দিকে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক অমর একুশে উপলক্ষে চিত্রাঙ্কণ, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ৫৫ জনকে সার্টিফিকেট ও মহামূল্যবান বই উপহার দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- পৌরসভার প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির মিয়া, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, সহকারী প্রকৌশলী (সিভিল) সহিদুল হক, প্রভাষক রফিকুল হক, কবি ও গবেষক আফতাব আল মাহমুদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি এম এ মুহিত, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি শামীম আহমদ চৌধুরী, প্রধান শিক্ষক আলী আমজাদ মিলন, কবি কাজী এম হাসান আলী, প্রভাষক জন্টু চন্দ্র দেব সহ সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ, বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী ও তাদের অবিভাবকবৃন্দ, পৌরসভার কর্মকর্তা/কর্মচারী বৃন্দ ও সুধীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল হান্নান এবং পবিত্র গীতাপাঠ করেন সেনেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবীগঞ্জ পৌরসভার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য আজ বইমেলার সমাপনী দিনে বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে এবং সবশেষে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com