শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে মসজিদের দানবাক্সের টাকা গণনা নিয়ে সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক প্রচন্ড গরমে হবিগঞ্জ জেলা জুড়ে ডায়রিয়ার প্রাদুর্ভাব দলের নির্দেশনা মেনে চলতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জি কে গউছ শহরে রাজনগরে কলেজের সহকারি অধ্যাপকের বাসায় দুঃসাহসিক চুরি আজমিরীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মিয়ার মৃত্যু শায়েস্তাগঞ্জে আমন ধান চাষী কৃষকদের বৃষ্টির জন্য হাহাকার লাখাই থানার নতুন ওসি তদন্ত হিসেবে শফিকুল ইসলামের যোগদান নবীগঞ্জ-হবিগঞ্জ রোডে বাইক নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত র‌্যাবের হাতে মাদকসহ দুই কারবারী আটক সাবেক মেয়র আতাউর রহমান সেলিমের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন ॥ সোমবার শুনানী

নবীগঞ্জে জোরপূর্বক ক্রয়কৃত জায়গা দখল করে রাস্তা নির্মাণের চেষ্টা ॥ উত্তেজনা

  • আপডেট টাইম রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের হালিতলা গ্রামের বারৈকান্দি গ্রামের উত্তরপাড়ে ১৪৪০ দাগের ৮৯ শতক ক্রয় করা জায়গা কিনে কয়েক যুগ পরে বিপাকে পড়েছেন এই জমির ক্রেতা মৃত আব্দুল আহাদের পরিবার ও আজিম উদ্দিন, আনছর উদ্দিন নামে ৩ ব্যক্তি। মানুষ চলাচলের রাস্তা থাকার পরও ভুক্তভোগীদের ক্রয়কৃত জায়গা জোরপূর্বক দখল করে রাস্তা নির্মাণ করার চেষ্টা করছে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি। এনিয়ে দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।
ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, প্রায় ৩০ বছর পূর্বে একই গ্রামের মাহমুদা বেগম এর কাছ থেকে ৮৯ শতক জায়গা ক্রয় করেন আব্দুল আহাদ, আজিম উদ্দিন, আনছর উদ্দিন নামের আপন ৩ ভাইয়ের প্রবাসী পরিবার। জায়গা ক্রয় করার পর বিগত ৩০ বছর যাবত জায়গা গুলো ভোগ করছিলেন তারা। এদিকে ২০২৪ সালে এসে একটি প্রভাবশালী মহলের নজর পড়ে এই জায়গার উপর। গত ৩০ জানুয়ারি এই জায়গায় রোপন করা প্রায় ৫০/৬০ টি গাছ ভেঙে ফেলে প্রতিপক্ষের লোকজন। জোরপূর্বকভাবে কেটে ফেলে দেয়া হয় ভরাট করা মাটি।
এদিকে নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের হালিতলা বারৈকান্দি উত্তরপাড়া গ্রামের মিল্লিক মৌজার সরকারি রাস্তা ও পানি নিষ্কাশনের পথ বন্ধ করা হয়েছে মর্মে ১৪৪০ দাগের ৮৯ শতক জায়গার উপর প্রতিপক্ষের লোকজন একটি অভিযোগ দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন, সদর ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক অচিন্ত্য কুমার দাশ। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, নালিশা ভূমিতে মাটি ভরাট ও পুকুর খনন করা রয়েছে। কোনো রাস্তার আলামত পরিলক্ষিত পাওয়া যায়নি। মৌজা মাপেও রাস্তার কোনো চিহ্ন পাওয়া যায়নি। সরেজমিন তদন্তে অভিযোগ এর কোনো সত্যতা পায়নি সদর ইউনিয়ন ভূমি অফিস। কিন্তু ভূমি অফিসের তদন্ত প্রতিবেদন তোয়াক্কা না করে জোরপূর্বক রাস্তা নির্মাণ করতে চায় প্রভাবশালী মহল।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com