শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

বানিয়াচং-আজমিরীগঞ্জবাসীর কাছে পিতার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে সুযোগ চাইলেন ময়েজ উদ্দিন শরীফ রুয়েল

  • আপডেট টাইম শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৬৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আগামীকাল রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে মানুষের মুখে মুখে এখন আওয়ামীলীগ প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল-এর নাম। রুয়েলের সমর্থকরা মানুষের কাছে তুলে ধরছেন তাঁর জীবনের সাফল্যগাঁথা। তাঁরা বলেন- বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদক মরহুম অ্যাডভোকেট শরীফ উদ্দিন আহমেদ এর ২য় ছেলে। মরহুম শরীফ উদ্দিন আহমেদ ওই আসনের ২ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ ১৯৯৬ সালে আওয়ামীলীগের প্রার্থী হয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু সংসদ চলাকালীন কিছু দিন যেতে না যেতেই তিনি অসুস্থ হয়ে মৃত্যুবরণ। শরীফ উদ্দিন আহমেদের মৃত্যুর পর তার সন্তানের লেখাপড়ার দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে মরহুম শরীফ উদ্দিন আহমেদের সন্তানরা লেখাপড়া করে সুশিক্ষিত হন এবং বাবার আদর্শে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকেন। ২য় ছেলে ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তির পর পরই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। সেখানে বিভিন্ন দায়িত্ব পালন শেষে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। তারপর জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে ছাত্রলীগকে সুসংগঠিত করার জন্য কাজ করেন রুয়েল। শুধু ছাত্রলীগকে সুসংগঠিত করাই নয়, তিনি ঢাকায় থেকে বানিয়াচং-আজমিরীগঞ্জের মানুষের বিভিন্ন সমস্যা সমাধানসহ এলাকায় মানুষের বিপদে আপদে পাশে দাঁড়ান। বিগত বন্যা ও করোনা মহামারিতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে ব্যক্তিগত অনুদান নিয়ে দরিদ্র অসহায় মানুষকে সহযোগিতা করেন রুয়েল। পাশাপাশি আওয়ামীলীগের সকল কর্মসূচিতে তিনি নিয়মিত অংশ গ্রহন করেন। তিনি আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক কমিটিতে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন স্বনামধন্য আইনজীবী। আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা তার রাজনৈতিক সকল দিক বিবেচনা করে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন দেন। তিনি আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ায় নির্বাচনী এলাকায় দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে আসে। তার প্রতিটি কর্মীসভা মানুষের উপস্থিতিতে জনসভায় রূপ নেয়। আর জনসভাগুলো লোকজনদের উপস্থিতিতে জনসমুদ্র সৃষ্টি হয়। নৌকার শ্লোগানে মুখরিত হয় জনসভাগুলো। প্রতিটি সভায় বক্তারা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নৌকা মার্কায় ভোট দিয়ে ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে নির্বাচিত করার আহ্বান জানান।
সর্বশেষ বৃহস্পতিবার বিভিন্ন স্থানে অনুষ্ঠিত সভাগুলোতে বানিয়াচং-আজমিরীগঞ্জবাসীর উদ্দেশ্যে ময়েজ উদ্দিন শরীফ রুয়েল বলেন- জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আমাকে মনোনীত করেছেন। জননেত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে দলমত নির্বিশেষে আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে এলাকার উন্নয়নের সুযোগ দিন। আপনারা আমাকে ভোট দিলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো। আর আমি নির্বাচিত হলে আমার মরহুম বাবার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করবো ইনশাআল্লাহ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com