শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

বদলীর ৫ দিনের মাথায় বাহুবলে কৃষি উপ-সহকারী বদলি রদ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলা কৃষি কার্যালয়ের উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নুরুল ইসলাম খানের বিরুদ্ধে কৃষকের কাছ থেকে ঘুষ গ্রহণের অভিযোগ ওঠামাত্র তাকে বদলির আদেশ দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোঃ মোশাররফ খান। গত ১৫ সেপ্টেম্বর তাকে বাহুবল থেকে সিলেটের দোয়ারাবাজারে বদলি করা হয়। এরপর কয়েকটি গণমাধ্যমে বদলির আদেশ বাতিলের জন্য উপর মহলে নুরুল ইসলামের দৌঁড়ঝাপ বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। এর মধ্যে গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) অতিরিক্ত মহাপরিচালক স্বাক্ষরিত অফিস আদেশে তার বদলি রদ করা হয়। মাত্র ৫ দিনের মাথায় বদলি রদ হওয়ার খবরে বাহুবলের কৃষকদের মধ্যে ক্ষোভ ও হতাশার সঞ্চার হয়েছে। বিষয়টি জানতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোঃ মোশাররফ খানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, বদলির আদেশ রদ করতে হয়েছে। তবে এ ব্যাপারে আমি কিছুই জানি না। মাত্র ৫ দিনের মাথায় বদলি রদের ব্যাপারে কিছুই জানেন না বাহুবল উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন। তাই তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি। অপরদিকে বদলি ও রদ হওয়ার প্রক্রিয়াকে উর্দ্ধতন অফিসের সিদ্ধান্ত বলে জানিয়েছেন বাহুবলে ব্যাপক সমালোচিত উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নুরুল ইসলাম খাঁন। এর আগে গত ৫ সেপ্টেম্বর নুরুল ইসলাম খাঁনের বিরুদ্ধে ঘুষ নেয়ার লিখিত অভিযোগ করেন বাহুবল উপজেলার যশপাল গ্রামের কৃষক ইলিয়াছ আলী ইউসুফ। এরপর গত ১১ সেপ্টেম্বর কৃষকেরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন।
নাম প্রকাশ না করার শর্তে বাহুবল উপজেলার কয়েকজন কৃষক নুরুল ইসলাম খাঁনের বদলি বাতিলের আদেশে বলেন, দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও তার বদলি বাতিলের আদেশে আমাদের ক্ষোভ ও হতাশা প্রকাশ করা ছাড়া আর কোন ক্ষমতা নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com