বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আরজিনার ডাক্তার হওয়ার বাধা দারিদ্র

  • আপডেট টাইম শুক্রবার, ২২ আগস্ট, ২০১৪
  • ৪৫৪ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার ধর্মঘর ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়েছে আরজিনা আক্তার। ২০১২ সালে সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে এবারও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে সে। আরজিনা মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের রিক্সা চালক তিতন মিয়ার মেয়ে। ভিটে বাড়ি ছাড়া সহায় সম্বল কিছুই নেই তিতন মিয়ার। এতদিন বাবা রিক্সা চালিয়ে যা আয় করতেন তা দিয়েই সংসার চালিয়ে মেয়ের লেখাপড়ার খরচ যোগাতেন। মা মনোয়ারা বেগম পরের বাড়িতে কাজ করে ৫ ভাই এক বোন সহ ৮ জনের খরচ চালাতে হিমশিম খাচ্ছেন। আরজিনার বড় ভাই জাকির কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে। এ অভাবের সংসারে মা বাবার প্রবল ইচ্ছা আরজিনার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরন করবেন। কিন্তু বাধা হয়ে দাড়িয়েছে দারিদ্রতা ও অর্থসংকট।
বাবা তিতন মিয়া জানান, এতদিন রিক্সা চালিয়ে গ্রামের কলেজে মেয়ের লেখাপড়ার খরচ খেয়ে না খেয়ে দিয়েছি। কিন্তু এখন আমি অসুস্থ হয়ে কোনো কাজকর্ম না করতে পেরে কিভাবে মেয়েকে ভর্তি করিয়ে খরচ দেব ? এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছি। আরজিনার মা মনোয়ারা বেগম বলেন, মেয়ের ভাল ফলাফলে খুশি হলেও তার ভবিষৎ নিয়ে চিন্তায় আছি। আমি যা রোজগার করি তা দিয়ে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। আরজিনা জানায়, স্কুল থেকে কলেজ পর্যন্ত সব শিক্ষকই আমাকে উৎসাহ যুগিয়েছে। আরজিনা তার ভবিষ্যতের ডাক্তার হওয়ার স্বপ্ন যাতে পূরণ হয় সেজন্য সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন। কলেজের অধ্যক্ষ আজগর আলী জানান, আরজিনা কোনো দিন ক্লাশ ফাঁকি দিতে দেখিনি। কোনো কিছু না বুঝলে স্যারদের কাছ থেকে পড়া আদায় করার ক্ষমতা ছিলো অদম্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com