রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

জেলা প্রশাসনের সভায় এমপি আবু জাহির ॥ ইতিহাসের জঘন্যতম গণহত্যা চালানো হয় ২৫ শে মার্চ

  • আপডেট টাইম রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৯৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাঙালি জনগোষ্ঠীর স্বাধিকারের দাবিকে চিরতরে মুছে দিতে চালানো হত্যাযজ্ঞের নাম দেওয়া হয়েছিল ‘অপারেশন সার্চলাইট’। একাত্তরের ২৫ মার্চ ভয়াল কাল রাতে পাকিস্তানি হানাদার বাহিনী নিরস্ত্র নিরাপরাধ ও ঘুমন্ত বাঙালির ওপর যে হত্যাযজ্ঞ চালিয়েছিল- তা পৃথিবীর ইতিহাসে জঘন্যতম গণহত্যা।
জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে গতকাল বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন দিবসটিকে ইতিহাসের ভয়ানক গণহত্যা হিসেবে স্বীকৃতি দিয়েছে। তিনি দিনটিকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ হিসেবে স্বীকৃতি দেওয়ারও দাবি জানান।
আলোচনা সভায় হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, আব্দুস শহীদ প্রমুখ।
জেলা প্রশাসকের কার্যালয়ের তাসনিম জাহান আলোচনা সভা সঞ্চালনা করে। এতে নানা শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com