বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে শাহ্ বাড়ি ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

  • আপডেট টাইম শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩
  • ১২৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বাউসা শাহ বাড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, যুক্তরাজ্য প্রবাসী দানবীর আলহাজ্ব শাহ মোঃ ছালিক মিয়ার উদ্যোগে শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বাউসা শাহ বাড়ি প্রাঙ্গনে নবীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের দুই শতাদিক শীর্তাত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শাহ বাড়ির প্রবীণ মুরুব্বি শাহ মছদ্দর আলীর সভাপতিত্বে ও ফাউন্ডেশনের সদস্য শাহ লিমন আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ সাদিকুর রহমান শিশু। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী সেপু, হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য শেখ শফিকুজ্জামান শিপন, মোঃ কাওছার আহমদ, যুক্তরাজ্য প্রবাসী শেখ মোস্তফা কামাল, শিক্ষাবিদ মাও. মোশাহিদ আলী, আলহাজ্ব মোঃ তৈয়ব উল্লাহ, বিভূ আচার্য্য, মেম্বার বাছিতুর রহমান চৌধুরী। এতে বক্তব্য রাখেন, এনটিভি ইউরোপ নবীগঞ্জ প্রতিনিধি মুহিবুর রহমান চৌধুরী তছনু, আব্দুল আহাদ চৌধুরী ওহি, মনসুর আহমদ চৌধুরী, আলমগীর আহমদ, ফরহাদ আহমদ।
উল্লেখ্য, শাহ বাড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব শাহ মোঃ ছালিক মিয়া করোনাকালীন সময়ে টানা দুইবার বাউসা ইউনিয়নের বিভিন্ন গ্রামের কয়েক শতাদিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। প্রতিবছর পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহায় কয়েক লক্ষাধিক টাকার খাদ্য সামগ্রী ও নতুন কাপড় বিতরণ করে আসছেন। উপজেলার বিভিন্ন গ্রামে হতদরিদ্র পরিবারের মাঝে অসংখ্য টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন। ”মানব” সেবায় নিজেকে উৎসর্গ করে মানুষের সুখ-দুঃখের অংশীদার হয়ে তিনি কাজ করে যাচ্ছেন। গরীব অসহায় ও হতদরিদ মানুষের মুখে হাসি ফুটাতে ও আলোকিত সমাজ গড়তে সমাজ সেবায় তিনি এক উজ্জ্বল তারকা। বাউসা ইউনিয়ন ও উপজেলার বিভিন্ন গ্রামের ছোট বড় বৃদ্ধ বর্ণীতার প্রিয় মানুষ তিনি। এলাকার মানুষের যে কোন দুর্যোগ ও দুঃসময়ে তিনি এগিয়ে আসেন। মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন। তিনি বলেন, আমি সব সময় অসহায় মানুষ পাশে ছিলাম সব সময় তাদের পাশে থাকবো। তিনি নিয়মিত এলাকার মসজিদ মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক উন্নয়নমূলক কাজে সহযোগিতা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, গরিব অসহায় মানুষকে দান-সহযোগিতা করা অনেক বড় সাওয়াবের কাজ। গরিব অসহায় এবং কর্মক্ষম-ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানো শুধু মানবিকতার পরিচয়ই নয়, অসহায়দের দান ও সহযোগিতায় রয়েছে এমন সাওয়াব, যার মাধ্যমে আল্লাহর দয়া ও করুণা বর্ষিত হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com