শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

লাখাইয়ে ছয় হাজার কৃষককে প্রণোদনা বিএনপির আচরণ কচ্ছপের মতো-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ১২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির রাজনৈতিক কর্মকান্ড ও তাদের নেতাকর্মীদের আচরণকে কচ্ছপের সঙ্গে তুলনা করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি বলেছেন, কচ্ছপ সারক্ষণ গলা ভেতরে রাখে এবং খাবারের সময় হলে গলা বাইরে বের করে। বিএনপি নেতারাও তেমনিভাবে বছরের পর বছর নিস্ক্রীয় থাকে আর নির্বাচন আসলে ভোটের মাঠে গলা বের করে কথা বলে। তারা বিপদে মানুষের পাশে থাকে না। তিনি গতকাল লাখাই উপজেলার হেলিপ্যাড মাঠে ছয় হাজারের অধিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, করোনাকালে দেশের মানুষ যখন মহাবিপদে তখন সরকারি সহায়তার পাশাপাশি আওয়ামী লীগ নেতারা যার যার সামর্থ অনুযায়ী মানুষের বাড়ি বাড়ি খাবার নিয়ে গেছে। সে সময় বিএনপি নেতাদের খোঁজেও পাওয়া যায়নি। এখন নির্বাচনের সময় ঘনিয়ে আশার সঙ্গে সঙ্গে তাঁদের উপস্থিতিও বাড়ছে। হাটে বাজারে মানুষের সামনে মিথ্যা তথ্য উপস্থাপন করছে। এদের অপপ্রচার থেকে সতর্ক থাকতে হবে।
তিনি বিএনপির রাজনৈতিক কর্মকান্ডের কঠোর সমালোচনা করে তিনি বর্তমান সরকারের আমলে হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন। এ সময় মাঠে উপস্থিত কয়েক হাজার কৃষক হাত তোলে তাঁর বক্তব্যের প্রতি সমর্থন জানান ও আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। পরে এমপি আবু জাহির কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণের উদ্বোধন করেন।
কৃষি বিভাগ জানিয়েছে, লাখাই উপজেলায় ৩ হাজার কৃষকের প্রত্যেককে ৫ কেজি উফসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়েছে। এ ছাড়া আরও ৩ হাজার ২০০ জন কৃষক পাচ্ছেন ৫ কেজি করে হাইব্রীড ধানের বীজ। উপকারভোগী কৃষকরা লাখাই উপজেলার ছয়টি ইউনিয়নের বাসিন্দা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শরীফ উদ্দিনের সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যাম আমিরুল ইসলাম আলম, লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার এতে স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপ সহকারি কৃষি কর্মকর্তা অমীত ভট্টাচার্য্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com