শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রমিক নেতার উপর হামলার ঘটনায় ॥ আজ থেকে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে সিন্ডিকেটের মাধ্যমে বাড়ানো হয়েছে এলপি গ্যাসের দাম ॥ জরিমানা বামকান্দিতে মক্তবে পড়তে গিয়ে কিশোরী ধর্ষণের শিকার ॥ গ্রাম্য কোন্দলে ফাঁসানো হয়েছে’-আটক মোয়াজ্জিন চুনারুঘাটে ডিবির অভিযানে সরঞ্জামসহ ৫ জুয়াড়ি আটক বাহুবলে এডভোকেট আলমগীর চৌধুরী’র শীতবস্ত্র বিতরণ চুনারুঘাট থানার ওসি রাশেদুল আলী আশরাফ সুনামগঞ্জে বদলী মাধবপুরে পাল মৃৎশিল্পীদের আধুনিকায়নের উপর দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত জগতপুরে নিহত হান্নানের দাফন সম্পন্ন ॥ সিএনজি চালককে সনাক্তের চেষ্টা হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে মাটি বোঝাই ট্রাক্টর চাপায় যুবক নিহত হবিগঞ্জে বাল্য বিবাহ প্রতিরোধ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

লাখাইয়ে ছয় হাজার কৃষককে প্রণোদনা বিএনপির আচরণ কচ্ছপের মতো-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির রাজনৈতিক কর্মকান্ড ও তাদের নেতাকর্মীদের আচরণকে কচ্ছপের সঙ্গে তুলনা করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি বলেছেন, কচ্ছপ সারক্ষণ গলা ভেতরে রাখে এবং খাবারের সময় হলে গলা বাইরে বের করে। বিএনপি নেতারাও তেমনিভাবে বছরের পর বছর নিস্ক্রীয় থাকে আর নির্বাচন আসলে ভোটের মাঠে গলা বের করে কথা বলে। তারা বিপদে মানুষের পাশে থাকে না। তিনি গতকাল লাখাই উপজেলার হেলিপ্যাড মাঠে ছয় হাজারের অধিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, করোনাকালে দেশের মানুষ যখন মহাবিপদে তখন সরকারি সহায়তার পাশাপাশি আওয়ামী লীগ নেতারা যার যার সামর্থ অনুযায়ী মানুষের বাড়ি বাড়ি খাবার নিয়ে গেছে। সে সময় বিএনপি নেতাদের খোঁজেও পাওয়া যায়নি। এখন নির্বাচনের সময় ঘনিয়ে আশার সঙ্গে সঙ্গে তাঁদের উপস্থিতিও বাড়ছে। হাটে বাজারে মানুষের সামনে মিথ্যা তথ্য উপস্থাপন করছে। এদের অপপ্রচার থেকে সতর্ক থাকতে হবে।
তিনি বিএনপির রাজনৈতিক কর্মকান্ডের কঠোর সমালোচনা করে তিনি বর্তমান সরকারের আমলে হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন। এ সময় মাঠে উপস্থিত কয়েক হাজার কৃষক হাত তোলে তাঁর বক্তব্যের প্রতি সমর্থন জানান ও আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। পরে এমপি আবু জাহির কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণের উদ্বোধন করেন।
কৃষি বিভাগ জানিয়েছে, লাখাই উপজেলায় ৩ হাজার কৃষকের প্রত্যেককে ৫ কেজি উফসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়েছে। এ ছাড়া আরও ৩ হাজার ২০০ জন কৃষক পাচ্ছেন ৫ কেজি করে হাইব্রীড ধানের বীজ। উপকারভোগী কৃষকরা লাখাই উপজেলার ছয়টি ইউনিয়নের বাসিন্দা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শরীফ উদ্দিনের সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যাম আমিরুল ইসলাম আলম, লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার এতে স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপ সহকারি কৃষি কর্মকর্তা অমীত ভট্টাচার্য্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com