শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে শেখ সুজাত, ছাবির চৌধুরী সেফু চৌধুরীসহ ১৫৮ বিএনপি নেতা কর্মীর বিরুদ্ধে মামলা ॥ গ্রেফতার ৮

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১৬৫ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ থানা পুলিশ নাশকতা ও বিস্ফোরক আইনে সাবেক এমপি শেখ সুজাত মিয়া ও নবীগঞ্জ পৌরসভার মেয়র চাবির আহমেদ চৌধুরী, উপজেলা বিএনপির সদস্য সচিব মজিবুর রহমান চৌধুরী সেফু সহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ পর্যন্ত পুলিশ ৮ জনকে গ্রেফতার করেছে। নবীগঞ্জ থানার এসআই গৌতম সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বৃহস্পতিবার বিকালে মোঃ ইউছুপ আলী (৫০) ও মোঃ একলাছ মিয়া (৫২)কে গ্রেফতার করা হয়েছে। এর আগে আরও ৬জনকে গ্রেফতার করা হয়।
মামলা সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া ও নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরীর নেতৃত্বে ১৬ নভেম্বর গভীর রাতে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উশৃঙ্খল নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে পৌরসভার ছালামতপুর এলাকাস্থ হাজারী কমিউনিটি সেন্টারের পুর্ব পাশে জনৈক হাজী মুকুল মিয়ার মালিকানাধীন ফাকাঁ জায়গায় জড়ো হন। বিএনপির পুর্ব ঘোষিত রাজনৈতিক কর্মসুচীকে কেন্দ্র করে উল্লেখিত আসামীগণ ও অজ্ঞাতনামা আসামীরা সরকার বিরোধী নাশকতা মুলক কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে ধ্বংসাত্বক কার্যক্রম গ্রহনের প্রস্তুতি গ্রহন করেন। গোপন সংবাদেে ভিত্তিতে এ খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ডালিম আহমেদের নির্দেশে এসআই গৌতম সরকার সঙ্গীয় অফিসার, ফোর্সসহ উল্লেখিত স্থানে আইন শৃঙ্খলা রক্ষার্থে অবস্থান নেন। এ সময় মামলার প্রধান আসামী সাবেক এমপি শেখ সুজাত মিয়ার নেতৃত্বে প্রায় দেড় শতাধিক নেতাকর্মী হাতে বাশেঁর লাটি, ইটের টুকরোসহ অস্থিতিশীল পরিস্থিতি ও নাশকতা কর্মকান্ড করার জন্য বিপুল পরিমান পেট্রোল বোমাসহ বিস্ফোরক দ্রব্যাদি নিয়ে অবস্থান নেয়। পুলিশ আসামীদের ভয়ংকর ও ধ্বংসাত্বক রূপ দেখে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে আসামীদের নিবৃত করার চেষ্টা করে। এ সময় আসামীরা কাচেঁর বোতলে বিস্ফোরক দ্রব্য ও মুখে শলতা স্কচটেপ মোড়ানো পেট্রোল বোমা সদৃশ্য বস্তু নিয়ে সরকারের ভাবমুর্তি নষ্ট করার হীন উদ্দেশ্যে অতর্কিত আক্রমন করে। এরা হত্যার উদ্দেশ্যে বিস্ফোরক দ্রব্য পেট্রোল বোমা ছুড়ে মেরে বিস্ফোরণ ঘটায় এবং পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে পালানোর সময় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শিহাব চৌধুরী, মকবুল হোসেন, এনাম উদ্দিন ও বকুল আহমদকে গ্রেফতার করেন। এ সময় ঘটনাস্থল থেকে ১২০টি ইটের টুকরো, ৩টি অবিস্ফোরিত পেট্রোল বোমা, বিভিন্ন সাইজের ১১ টা বাশেঁর লাটি ও ২টি কাচেঁর টুকরো উদ্ধার করা হয়। আসামীদের নিক্ষেপকৃত ইটের আঘাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।
এ ঘটনায় এসআই গৌতম সরকার বাদী হয়ে ৩৮ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা ১২০ জনকে আসামী করে বিস্ফোরক আইনে একটি মামলা রুজু করেন। পরে এজাহার নামীয় আসামী শাহ মোস্তাকিম ও আনোয়ার হোসেন কনুকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার অজ্ঞাতনামা দু’জন বাহুবল উপজেলার মিরপুর পশ্চিম জয়পুর গ্রামের হাজী জহুর আলীর ছেলে মোঃ ইউছুপ আলী (৫০) ও বাহুবল সদর ইউপির দয়ালপুর গ্রামের আব্দুল করিমের ছেলে একলাছ মিয়া (৫২) কে গ্রেফতার করেছে পুলিশ। অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া দাবি করেন, ১৯ নভেম্বর বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি করতে মিথ্যা ও বানোয়াট মামলা করা হয়েছে। আমাদের দলের নেতাকর্মীদের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে।
এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ জানান, পুলিশের ওপর হামলা ও নাশকতার মামলায় এ পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com