বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে আওয়ামীলীগ, জাপার যৌথ ইফতার ॥ মিশ্র প্রতিক্রিয়া

  • আপডেট টাইম রবিবার, ২৭ জুলাই, ২০১৪
  • ৪০৭ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে আওয়ামীলীগ ও জাপার যৌথ ব্যানারে উপজেলা হলরুমে ইফতার ও আলোচনা সভা নিয়ে কৌতহল দেখা দিয়েছে। একদিকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অপরদিকে রওশন এরশাদ ও হোসাইন মোহাম্মদ এরশাদের ছবি সংম্বলিত ব্যানার নিয়ে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনে তোলপাড় চলছে। উপজেলা পরিষদ থেকে ইফতার মাহফিলের আমন্ত্রণ পেয়ে উপস্থিত হয়ে মহাজোটের নামে রাজনৈতিক ইফতার মাহফিল দেখে অনেকে বিভ্রান্ত হয়ে চলে যান। এ নিয়ে চলছে আলোচনা। দলের অনেকে বিভিন্ন ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়াও রাজনীতিবিদ, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাদের দাওয়াত নিয়েও অভিযোগ রয়েছে।
আওয়ামীলীগ ও জাপা সূত্র জানায়, জাতীয় পার্টি সংসদ সদস্য মুনিম চৌধুরী বাবু এবং উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরীর তত্বাবধানে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে যৌথ ইফতার অনুষ্ঠিত হয়। আয়োজিত ইফতার ও আলোচনা সভায় সভাপিতত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু। বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী। জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা জাপার আহবায়ক শাহ আবুল খায়ের,আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। উপস্থিত সূত্র জানায়, প্রথমে মঞ্চে উপজেলা পরিষদ আয়োজিত ইফতারের ব্যানার সাটানো হয়। এর প্রতিবাদ করেন জাপা নেতারা। এতে সরিয়ে নেয়া হয় ওই ব্যানার। পুনরায় সাটানো হয় মহাজোট নাম দিয়ে জাপা ও আওয়ামীলীগ আয়োজিত যৌথ ব্যানার। ব্যানের একপাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অপর পাশে রওশন ও এরশাদের ছবি। এনিয়েও প্রতিক্রিয়া দেখা দেয়।
আয়োজিত ইফতার প্রসঙ্গে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুর রহমান মুকুল বলেন, মহাজোটের শরীক আওয়ামীলীগ ও জাপার যৌথ উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আমন্ত্রন সংক্রান্ত চিঠি বিষয়ে বলেন, অনেকে অনেক কিছু করে থাকে। সবকিছু আমলে নেয়া ঠিক নয়।
সাবেক সাধারন সম্পাদক আবু সিদ্দিক বলেন, আওয়ামীলীগ এখন ১৪ দলীয় জোট হিসেবে পরিচিত। জাপা আওয়ামীলীগ জোটভুক্ত দল নয়। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রওশন ও হোসাইন মোহাম্মদ এরশাদের ছবি সংবলিত ব্যানার নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া রয়েছে।
বড়ভাকৈড় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান আকতার হোসেন ছোবা মিয়া বলেন, আয়োজিত ইফতারের আমন্ত্রণ পাইনি। শিক্ষক সমিতির জনৈক নেতা বলেন, উপজেলা পরিষদের আমন্ত্রনে ইফতারের দাওয়াত পেয়েছিলাম। গিয়ে দেখি আওয়ামীলীগ ও জাপার যৌথ ইফতার। তাই অনেক শিক্ষক নিরবে সেখান থেকে চলে আসেন।
সংসদ সদস্য মুনিম চৌধুরী বাবু বলেন, উপজেলা পরিষদের আয়োজনে ইফতার সংম্বলিত চিঠির প্রতিবাদ জানিয়েছি। মহাজোট কর্তৃক আওয়ামীলীগ জাপার যৌথ উদ্যোগে ইফতার ও আলোচনা সভা হয়েছে। এনিয়ে বিতর্ক থাকায় অনেককে আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com