শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শহরের কালিগাছ তলায় অনুমতি না নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ৩নং ওয়ার্ডের কালিগাছ তলায় সরকারি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। নাতিরপুর এলাকার কাঞ্চনসহ একদল লোক জোরপূর্বক ৬টি কাঠগাছ কর্তন করে নিয়ে যায়। এ বিষয়ে এলাকাবাসী প্রতিবাদ করলে তারা জানায়, স্থানীয় কমিশনার পান্না শীলের কথায় গাছগুলো কর্তন করেছে। এ বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে। রাস্তার পাশে এরকম মূল্যবান গাছ কেটে ফেলার কারণে পরিবেশের ক্ষতি হবে।
তবে কমিশনার পান্না শীল বলেন, কর্তৃপক্ষের আদেশ মতে, ছোট বিষাক্ত গাছসহ আগাছা পরিস্কারের জন্য কাটা হয়। তবে কোনো ওষুধি বা কাঠগাছ কর্তন করা হয়েছে বলে তিনি জানেন না। জানা যায়, বেশ কয়েক বছর আগে কালিগাছ তলা-নোয়াহাটি সড়কের বিভিন্ন প্রজাতির কাঠ গাছ লাগানো হয়। ইতোমধ্যে গাছগুলো বেশ বড় হয়ে মূল্যবান হয়ে উঠেছিলো গাছগুলো। গত ২৭ আগষ্ট নাতিরপুর এলাকার কাঞ্চন নামের এক ব্যক্তি তার দলবল নিয়ে কাউকে কিছু না বলে কর্তন করতে শুরু করে। এ সময় স্থানীয় এলাকাবাসী তাদেরকে বারণ করলে তারা জানায়, স্থানীয় কমিশনার পান্না শীল বলেছেন, গাছগুলো কেটে নিতে। বর্তমানে কর্তনকৃত গাছগুলো কাঞ্চনের বাড়িতে রয়েছে বলে জানান এলাকাবাসী।
এ বিষয়ে সহকারি বন সংরক্ষক মারুফ আহমেদ বলেন, সরকারি-বেসরকারি কোনো গাছ কাটতে হলে অবশ্যই বনবিভাগের অনুমতি নিতে হয়। এক্ষেত্রে কেউ অনুমতি নেননি। এ ছাড়া বিষয়টি তিনি জানেনও না।
এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, সহকারি প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেননি। তবে শায়েস্তাগঞ্জের দায়িত্বে থাকা উপ-সহকারি প্রকৌশলী রমজান মিয়া জানান, সড়কের পাশে যে কোনো গাছ কাটতে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে টেন্ডারের মাধ্যমে কাটতে হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com