শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে মুখে কস্টেপ ও হাত-পা বাঁধা অবস্থায় টমটম চালকের লাশ উদ্ধার মন্দরী গ্রামে মাছ ধরা নিয়ে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত ২৫ ॥ টেটাবিদ্ধ ৫ জনকে সিলেট হাসপাতাল প্রেরণ অলি-আউলিয়াদের মাধ্যমে এই জনপদে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে-এমপি আবু জাহির বাহুবলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু আজমিরীগঞ্জে সরকারি উচ্চ বিদ্যালয়ে রাতভর নাচ-গানের মাধ্যমে জন্মদিন পালন করলেন ভাইস চেয়ারম্যান সজীব হবিগঞ্জ সদর উপজেলা হারভেস্টার মালিক সমিতির কমিটি গঠন নবীগঞ্জ পৌরসভার জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন কুখ্যাত ডাকাত মুখলিছ গ্রেপ্তার পুলিশের মাসিক সভায় সদর থানার ওসি গোলাম মর্তুজা, এসআই মমিনুলকে সম্মাননা প্রদান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে যুবককে ছুরিকাঘাত ॥ শহরে উত্তেজনা

ভোটার তালিকা হালনাগাদে অবৈধ ভোটার তোলার হিড়িক ॥ তদন্ত টিম গঠনের দাবী ॥ “নবীগঞ্জে আটক ৩ জন কারাগারে ॥ জিজ্ঞাসাবাদে আদালতে রিমান্ডের আবেদন জানানো হবে”

  • আপডেট টাইম সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ২৩ বা পড়া হয়েছে

ইখতিয়ার লোদী সানি ॥ নবীগঞ্জে ভোটার তালিকা কার্যক্রমে অভিনব প্রতারণার অভিযোগে নির্বাচন কমিশনের অপারেটরসহ গ্রেফতারকৃত ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল টিম লিডার মতিউর রহমান বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে আরও ২/৩ জনকে অজ্ঞাত রেখে নবীগঞ্জ থানায় এই মামলা দায়ের করেন। এদিকে গ্রেফতারকৃত ৩জনকে গতকাল আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালতে তাদের জেল হাজতে প্রেরণের আদেশ দেন। এদিকে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আদালতে রিমান্ডের আবেদন জানানো হবে। এ অবস্থায় তদন্ত টিম গঠনের দাবী জানিয়েছে সচেতন মহল। গত ৬ আগস্ট শনিবার নবীগঞ্জের বাউসা ইউনিয়ন পরিষদে ভূয়া ভোটার তালিকাভূক্ত করার সময় স্থানীয় জনতা ৩জনকে আটক করে পুলিশে সোপর্দ করে।
হবিগঞ্জ জেলা চলছে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম। এই সুযোগে নির্বাচন কমিশনের হালনাগাদ প্রকল্পের কিছু অসাধু কম্পিউটার অপারেটর ও টিম লিডার অবৈধভাবে নতুন করে ভোট তুলে এবং নানা চলচাতুরি করে হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমাণ অর্থ। জানা যায়, সারাদেশের ন্যায় হবিগঞ্জ জেলায় জুন মাসের প্রথম দিকে শুরু হয় ভোটার তালিকা হালনাগদ কার্যক্রম। দু’ভাগে বিভক্ত হয়ে দুটি টিম দায়িত্ব পান হালনাগাদ কার্যক্রম সম্পাদনের। দুটি টিমের বিরুদ্ধেই অবৈধভাবে ভোটার করার অভিযোগ রয়েছে। যা সরেজমিনে তদন্ত করলেই বেড়িয়ে আসবে। নানা চলচাতুরির মাধ্যমে সাধারণ জনগণের কাছ থেকে তারা হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমাণ অর্থ। আর দ্রুত কাজ করতে গিয়ে ভুলের পরিমান লক্ষণীয়। পরে সাধারণ জনগণ এ নিয়ে ভোগতে হয়। একটি বিশ্বস্থ সূত্র জানায়, বিগত কয়েক বছর যাবত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের টিম লিডার হিসাবে কাজ করছেন ২ জন। সময়ে সময়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিলেও রহস্য জনক কারণে তাদের পরিবর্তন করা হয় নি। এ সুযোগে নির্বাচন কমিশনে তাদের বেড়ে গেছে আধিপত্য। অবৈধ পন্থা অবলম্বন করে অনিয়মের আশ্রয় নেয়া হয়েছে। এতে সংশ্লিষ্টতা রয়েছে কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর। জেলা নির্বাচন অফিসার সাদিকুর রহমান জানান, নবীগঞ্জের বাউসা ইউনিয়নের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, যে-ই অনিয়ম করবে তদন্তের মাধ্যমে তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসা হবে। আমরা শুদ্ধ ও সঠিকভাবে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সম্পন্ন করতে চাই। উল্লেখ্য, গত (৪ আগস্ট) থেকে নবীগঞ্জের বাউসা ইউনিয়নে চলছিল নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম। শনিবার (৬ আগস্ট) শেষদিনে নির্বাচন কমিশনের ভোটার হালনাগাদের প্রজেক্টের কম্পিউটার অপারেটর জমশেদ মিয়া অবৈধ পন্থায় সুনামগঞ্জের সুলতানা আক্তার সুমীকে নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের নতুন ভোটার করার জন্য আঙ্গুলের চাপ গ্রহণ করেন। এরপর নেত্রকোনার ফাহিমা ও বিশ্বনাথের রিমা বেগমের আঙ্গুলের চাপ দেয়ার সময় অপরিচিত দেখে স্থানীয়দের সন্দেহ হলে আবু সুফিয়ান, ফাহিম চৌধুরী ও ৩ মহিলাকে আটক করা হয়। এ সময় আঙ্গুলের চাপ দেয়ার জন্য অপরিচিত ২০/২২ জন নারী অপেক্ষায় ছিলেন। তাদেরকে মোফাজ্জল নামে এক ব্যক্তি নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামানসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নির্বাচন কমিশনের কম্পিটার অপারেটর জমশেদ মিয়া (৩০), সুনামগঞ্জ পৌরসভার ইকড়ছই গ্রামের দালাল আবু সুফিয়ান (৩৫) ও মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার দালাল ফাহিম চৌধুরী (২৮)কে আটক করা হয়।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com