বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

চেকের মামলায় মুক্তি মিললেও শেষ হয়নি শাহ আহমুদুর রহমানের বিড়ম্বনা

  • আপডেট টাইম সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ১৮৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চেক ডিজঅনার মামলায় জামিন পেতে আত্মীয় স্বজনের কাছ থেকে ভাগিনা নাজমুল হাসানের মাধ্যমে সাড়ে ৭ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন শাহ আহমুদুর রহমান। কিন্তু সেই টাকা কোর্টে জমা না দিয়ে আত্মসাত করে পালিয়ে যান নাজমুল। এরই মাঝে চেক ডিজঅনার মামলায় শাহ আহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। এ মামলায় জামিন পেতে অর্ধেক টাকা কোর্টে জমা করার নির্দেশ দেয়া হয় আদালত থেকে। কিন্তু আত্মীয় স্বজনের পাঠানো টাকা নাজমুল হাসান নিয়ে পালিয়ে যাওয়ায় বিড়ম্বনায় পড়তে হয় তাকে। নিরূপায় হয়ে পুনরায় প্রবাসে থাকা আত্মীয় স্বজনসহ নানাভাবে আরও সাড়ে ৭ লক্ষ টাকা সংগ্রহ করেন শাহ আহমুদুর রহমান। জামিনের শর্তে এই টাকা আঙ্গুর আলী শাহ নামের এক আইনজীবির মাধ্যমে সোনালী ব্যাংকে জমা করা হয়। এরপর আদালত থেকে জামিনে বেরিয়ে আসেন শাহ আহমুদুর রহমান এবং পরবর্তীতে বাদীর সাথে আপোষে বিষয়টি মিমাংসা আদালত থেকে তাকে খালাস প্রদান করা হয়। এদিকে জামিনের শর্তে ব্যাংকে জমাকৃত টাকা শাহ আহমুদুর রহমান তার নিযুক্ত আইনজীবি আঙ্গুর আলী শাহর মাধ্যমে উত্তোলন করতে পারবেন মর্মে আদালত থেকে নির্দেশ প্রদান করা হয়। নিয়ম অনুযায়ী কোর্টে জমাকৃত সাড়ে ৭ লক্ষ টাকা শাহ আহমুদুর রহমানের পাওয়ার কথা থাকলেও আইনজীবি আঙ্গুর আলী শাহ চান ওই টাকা ভাগিনা নাজমুল হাসানকে দিয়ে দিতে। এ নিয়ে উভয়ের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয় এবং তিনি আশংকা করেন ওই টাকা আইনজীবি তাকে ফেরত দেবেন না। যার প্রেক্ষিতে তিনি তৎকালীন আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট মঞ্জুর উদ্দিন শাহীন ও সাধারণ সম্পাদক ফরহাদ এলাহী সেতুকে অবগত করেন। কিন্তু সেই সময় বিষয়টি সমাধান না হলে তিনি পুনরায় হবিগঞ্জ জেলা আইনজীবি সমিতি ও ব্যাংকের ম্যানেজার বরাবরে লিখিত অভিযোগ করেন। এ নিয়ে গতকাল রবিবার জেলা আইনজীবি সমিতিতে সালিশ বিচার হয়। সালিশ বিচারে সমিতির সভাপতি এডভোকেট সালেহ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বকুল, সাবেক সভাপতি মঞ্জুর উদ্দিন আহমদ শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ এলাহী সেতু, সাবেক সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, এডভোকেট হাবিবুর রহমান, এডভোকেট এমদাদুল হক শাহীন, কতুব উদ্দিন জুয়েলসহ উভয়পক্ষের লোকজন উপস্থিত ছিলেন। সালিশে আইনজীবি আঙ্গুর আলী শাহ জানান, জমাকৃত টাকা শাহ আহমুদুর রহমানের নয় এটি তার ভাগিনা নাজমুল হাসানের। তাই ওই টাকা উত্তোলন করে তিনি তাকে দিয়ে দিয়েছেন। এ বিষয়ে শাহ আহমুুদুর রহমান অভিযোগ, তাকে না জানিয়ে তার জমাকৃত টাকা অন্যায়ভাবে উত্তোলন করা হয়েছে।
সালিশে টাকা লেনদেনের বিষয়টি অভিযুক্ত ও অভিযোগকারীর পারিবারিক বিষয় হওয়ায় তাদেরকে নিজেদের মতো করে সমাধান করার সিদ্ধান্ত দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com