শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বন বিভাগের সাথে আতাত করে অবৈধভাবে বালু উত্তোলন ॥ শাহপুরে বালুসহ ৮ ট্রাক আটক করে ১ লাখ টাকা জরিমানা আদায়

  • আপডেট টাইম বুধবার, ১৬ জুলাই, ২০১৪
  • ৫০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বন বিভাগের সাথে আতাত করে শাহজীবাজার রাবার বাগানের শাহপুর পয়েন্ট থেকে অবৈধভাবে প্রতিদিন প্রায় ৫ লাখ টাকার বালু উত্তোলন হয়। শতাধিক ট্রাক মুল্যবান এই সিলিকা বালু বি-বাড়িয়া ও ঢাকায় পাচার করে। যে পয়েন্টে এই বালু স্তুপ করে ট্রাক বোঝাই করা হয় তার ২০ গজ দুরত্বের মধ্যেই রয়েছে রাবার বাগানের স্টাফ কোয়ার্টার।
বালু হরিলুটের এই খবর পেয়ে আজ মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আরিফুল ইসলাম সেখানে অভিযান পরিচালনা করেন। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি দেখতে পেয়ে সেখানে কাজ করা শতাধিক শ্রমিক বনের ভিতর দিয়ে পালিয়ে যায়। এসময় ৮টি ট্রাককে আটক করে থানায় নিয়ে আসার সময় শাহপুর বালু মহালের ইজারাদার কর্তৃপক্ষের প্রতিনিধি জিতু মিয়া ভ্রাম্যমান আদালতের কাছে দোষ স্বীকার করেন এবং ভবিষ্যতে এ ধরনের কাজ করবেন না বলে প্রতিশ্র“তি দিলে ১ লাখ টাক জরিমানা আদায় করে ট্রাক গুলো ছেড়ে দেয়া হয়। এসময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত উপকরণগুলো আগুন লাগিয়ে ধ্বংস করে দেয়া হয়।
প্রসঙ্গত, রাবার বাগান সংলগ্ন শাহপুর বালু মহালটি ১কোটি ২৮ লাখ টাকায় ইজারা নেন চুনারুঘাটের আবু তাহের তৌফিক তরফদার। কিন্তু সেই মহালে বালু তেমন না থাকায় তিনি রাবার বাগান ও বনবিভাগের লোকজনের সাথে আতাত করে শাহজীবার এলাকার বিভিন্ন ছড়া ও পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছেন। এর আগে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তাও সেখানে একটি ট্রাক্টর আটকিয়ে জরিমানা করেন।
অভিযোগ রয়েছে রাতের বেলাও সেখান থেকে ট্রাক দিয়ে বালু পাচার করা হয়। গতকাল অভিযান পরিচালনাকালে চুনারুঘাট থানার এসআই জাহিদেও নেতৃত্বে একদল পুলিশ ও পেরেশকার আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com