শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

৬ কারনে প্রবাসী শাহিন মিয়ার বন্দুক জব্দের দাবী জানালেন প্রবাসী ছালেক

  • আপডেট টাইম সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ১৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ যে কোনো সময় ঘটতে পারে প্রাণহানীর মতো ঘটনা। বন্দুক আতংকে দিন কাটাচ্ছেন হবিগঞ্জ সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের দুই ভাই ও এক ভাতিজা। কথায় কথায় বন্দুক প্রদর্শনে আতংকিত পরিবারটি বন্দুক জব্দের আবেদন করেন জেলা প্রশাসক বরাবরে। বন্দুক জব্দের আদেশও জারী হয়। মাঝ পথে থেমে যায়। উল্টো তলব করা হয় আবেদনকারীদের। হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমানের একই টেবিলে বসানো হয় আবেদনীকারী ও অভিযুক্ত ব্যক্তিকে। আনুষ্ঠানিকভাবে ৬টি কারণে বন্দুক জব্দের দাবী জানান বৃটিশ নাগরিক জয়নাল আবেদীন ছালেক। এর মধ্যে রয়েছে- অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর বন্দুক জব্দের আদেশ প্রতিপালিত না হওয়া, একটি ইন্ডাষ্ট্রিয়াল ফ্লট শাহিন মিয়া কর্তৃক জোরপূর্বক মাটি ভরাট করা, একটি কৃষি জমি শাহিন মিয়া কর্তৃক মাটি ভরাট করা, তাদের নিজেদের জায়গার ফলিত গাছ শাহিন মিয়া কর্তৃক দেদারছে কর্তন করা, সেচ প্রকল্পের পানি সেচ বন্ধ করে দেয়া। ছালেক মিয়ার দাবী তার আপন ভাই আমেরিকা প্রবাসী শাহিন মিয়া যে কোনো সময় গুলি ছুড়তে পারেন তার বুক লক্ষ্য করে। লিস্টে আছেন তার আরেক ভাই হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনু মিয়া ও আনু মিয়ার কলেজ পড়–য়া যুবক ইবনাত হোসেন প্লাবন। এই তিনজনই আমেরিকা প্রবাসী শাহিন মিয়ার টার্গেট। বিরোধ পারিবারিক, সহায় সম্পত্তি ও ইগু সংক্রান্ত এবং ক্ষমতা প্রদর্শন।
ছালেক মিয়া দাবী করেছেন- আগে শাহিন মিয়ার বন্দুক জব্দ করা হউক। আগে জানে বাচি তারপর সমঝোতা বৈঠক। মরে গেলে তো বিচার চাওয়ার ও পাওয়ার কিছু নেই। আনু মিয়া চেয়ারম্যান বলেছেন- অর্ধ শতাধিক যুবক নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে আমেরিকা প্রবাসী শাহিন মিয়ার আসার কারণ একটাই ক্ষমতা প্রদর্শন। ইবনাত হোসেন প্লাবন জানান- অপ্রাপ্ত বয়সে আমেরিকা প্রবাসী চাচা শাহিন মিয়ার অর্ধ ডজন মিথ্যা মামলার আসামী সে। জেলও খেটেছে, সরকারী চাকুরীর পথ রুদ্ধ করতেই চাচার এসব ষড়যন্ত্র।
শাহিন মিয়া জানান- আমি দেশে আসার পর ২৩ মার্চ হবিগঞ্জ সদর থানা থেকে লাইসেন্স করা বন্দুকটি গ্রহণ করি, সাথে ২০ রাউন্ড গুলির অনুমোদন নেই। ২০ রাউন্ড গুলি ক্রয়ও করি। তবে কোনো গুলি কাউকে লক্ষ্য করে ছুড়িনি এমনকি ফাকা গুলিও ছুড়িনি। কাজেই আমার বন্দুক দ্বারা কারো আতংকিত হবার কিছুই নাই।
উভয় পক্ষের কথা শুনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান জানান- ভীতি সৃষ্টি করার উদ্দেশ্যে লাইসেন্সকৃত বন্দুক প্রদর্শন করলে বন্দুক জব্দের বিধান রয়েছে। তাছাড়া ২০ রাউন্ড গুলি ক্রয় করে থাকলে তা থেকে কোনো গুলির অস্তিত্ব না পেলে ধরে নেয়া যাবে লাইসেন্সকৃত বন্দুক দিয়ে গুলি ছুড়া হয়েছে। সার্বিক বিষয়গুলো বিবেচনায় আনা হবে।
বৈঠকে উপস্থিত হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী জানান- শাহিন মিয়া ও ছালেক মিয়ার মধ্যে দীর্ঘদিনের পারিবারিক বিরোধ। পুলিশ প্রশাসনের সজাগ দৃষ্টিতে তারা আছেন। যে কোনো অঘটনরোধে পুলিশ সতর্ক। গতকাল রবিবার বিকালে অনুষ্ঠিত বৈঠকে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জানান- একই টেবিলে সব সমস্যার সমাধান হয়তো হবে না। তবে সবাইকে যার যার অবস্থান থেকে শান্ত থাকতে হবে। পারিবারিক বিরোধগুলো মিটিয়ে ফেলতে বিভিন্নভাবে উদ্যোগ নিতে হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com