রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে গোসল করতে গিয়ে দুই ভাই নিখোঁজ ॥ ১ জনের লাশ উদ্ধার নোভা ডিজিটাল সাইন উদ্বোধন করলেন এমপি আবু জাহির আখাউড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মাধবপুরের নারীসহ আটক ৭ কৃষ্ণনগরে রাস্তা নিয়ে সংঘর্ষে মহিলা-শিশুসহ আহত ১৫ পল্লী বিদ্যুৎ সমিতি সভাপতি মিজানুর রহমানকে কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ মাধবপুর উপজেলা পরিষদের দরজা সবার জন্য উম্মুক্ত ছিল-সৈয়দ শাহজাহান শহরে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কাজ পরিদর্শন হবিগঞ্জ পৌর মেয়র সেলিম হাইকোর্টের আদেশে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেলেন সাংবাদিক মুরাদ আহমেদ নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১

মাধবপুরে সেচ পাম্পের বিদ্যুৎ সংযোগ নিয়ে উত্তেজনা ॥ সংঘর্ষের আশংকা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৫৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুরে একটি সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘাতে রূপ নিতে পারে বলে স্থানীয় জনগণের ধারণা।
স্থানীয় ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বহরা ইউনিয়নের বহরা গ্রামের খলিলুর রহমানের পুত্র মোঃ হেলাল মিয়া দীর্ঘদিন যাবত বহরা ও আফজালপুর গ্রামের মধ্যবর্তী স্থানে একটি সেচ পাম্প স্থাপন করে এতে বিদ্যুৎ সংযোগ দিয়ে পার্শ্ববর্তী ফসলি জমিতে সেচ কার্য পরিচালনা করে আসছে। কিছুদিন পূর্বে আফজলপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে তাইফুল আলম বাবু এ সেচ পাম্পের প্রায় ৫৫০ ফিট দূরবর্তী স্থানে আরো একটি নলকূপ স্থাপন করে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করেন। তাইফুল আলম বাবুর সেচ পাম্প স্থাপন বিধিসম্মত না হওয়া ও কম দূরত্ব উল্লেখ করে ঐ সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ না দেয়ার জন্য হেলাল মিয়া গত ২ ডিসেম্বর হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত আবেদন করেন। এই আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক, মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আবেদনকারীকে আইনানুগ সহযোগিতা প্রদান করতে বলেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মইনুল ইসলাম মইন মাধবপুর উপজেলা কৃষি কর্মকর্তাকে উক্ত বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেন। কৃষি কর্মকর্তা তদন্ত করে আবেদনকারী লোকমান মিয়ার সেচ পাম্প থেকে আব্দুল খালেকের ছেলে তাইফুল ইসলাম বাবুর সেচ পাম্প ৫৫০ ফুট দূরবর্তী স্থানে স্থাপন করা হয়েছে বলে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন প্রাপ্ত হয়ে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মইনুল ইসলাম মইন গত ১০ জানুয়ারি মাধবপুর উপজেলা কৃষি কর্মকর্তা কে একজন উপসহকারী কৃষি কর্মকর্তা প্রেরণ করে বাবুর স্থাপিত অবৈধ সেচ পাম্প অপসারণের জন্য অনুরোধ করেন। এবং ডিজিএম/এজিএম পল্লী বিদ্যুৎ হবিগঞ্জকে অবৈধ সেচ পাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য লিখিত নির্দেশনা দেন। কিন্তু পরবর্তীতে উপসহকারী কৃষি কর্মকর্তা শফিউল হক সোহেল সাইফুল আলম বাবুল স্থাপিত সেচ পাম্পটি মাঠের মাঝামাঝি বলিয়া আরও একটি প্রতিবেদন দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাইফুল আলম বাবুর সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য আদেশ প্রদান করেন। এর প্রেক্ষিতে ৬ ফেব্রুয়ারি রবিবার চৌমুহনী পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রের ইনচার্জ আক্তার হোসেন বিদ্যুৎ সংযোগ দিতে ঘটনাস্থলের আসলে উভয় পক্ষের লোকজনের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাইয়ুম চৌধুরীর নির্দেশে এসআই মঞ্জুরুল ইসলাম ও এ এস আই নাজিম তালুকদারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন জানান, সময়মতো পুলিশ ঘটনাস্থলে না আসলে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা ছিল।
ৎমনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই নাজিম তালুকদার জানান, ‘আইসি স্যার ঘটনার খবর পেয়ে এসআই মঞ্জুরুল ইসলাম স্যারের নেতৃত্বে আমাদেরকে ঘটনাস্থলে প্রেরণ করেন। আমরা ঘটনাস্থলে পৌঁছে চরম উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি তবে বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়নি’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com