শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

খোশ আমদেদ মাহে রমজান

  • আপডেট টাইম শনিবার, ৫ জুলাই, ২০১৪
  • ৪০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ ৬ রমজান। প্রায় সাড়ে তিন হাজার বছর পূর্বে আজকের এই দিনে আল্লাহর নবী হযরত মূসা ‘আলায়হিস্ সালাম আল্লাহর নিকট থেকে হিদায়াতের বিধান সম্বলিত তওরাত কিতাব প্রাপ্ত বলে জানা যায়। কুরআন মজীদে হযরত মূসা ‘আলায়হিস্ সালামের নিকট তওরাত কিতাব নাযিল হওয়ার উল্লেখ রয়েছে। আল্লাহ জাল্লা শানুহু ইরশাদ করেন : আমি মূসাকে কিতাব দিয়েছিলাম এবং তাকে করেছিলাম বনী ইসরাঈলের পথ নির্দেশক। আমি আদেশ করেছিলাম তোমরা আমাকে ছাড়া অন্য কাউকেও কর্মবিধায়করূপে গ্রহণ করো না। (বনী ইসরাঈলঃ আয়াত ২)।
হযরত মূসা ‘আলায়হিস্ সালামের আল্লাহ জাল্লা শানুহুর সঙ্গে যে কথাবার্তা হয়েছিলো তার উল্লেখও কুরআন মজীদে রয়েছে। আল্লাহ্ জাল্লা শানুহু ইরশাদ করেন : মূসা যখন আমার নির্ধারিত সময়ে উপস্থিত হলো এবং তার রব্ তার সঙ্গে কথা বললেন, তখন সে বললো : হে আমার রব! আমাকে দর্শন দিন, আমি আপনাকে দেখবো। তিনি বললেনঃ তুমি আমাকে কখনই দেখতে পাবে না। তুমি বরং পাহাড়ের প্রতি লক্ষ্য করো, তা স্বস্থানে স্থির থাকলে তবে তুমি আমাকে দেখবে। যখন তার রব্ পাহাড়ে তাঁর তাজাল্লী (জ্যোতির ছটা) প্রকাশ করলেন তখন তা পাহাড়কে চূর্ণ-বিচূর্ণ করলো এবং সে সংজ্ঞাহীন হয়ে পড়লো। যখন সে জ্ঞান ফিরে পেলো তখন বললো ঃ আপনি মহিমময়, আমি অনুতপ্ত হয়ে আপনার দিকে প্রত্যাবর্তন করলাম এবং আমিই মু’মিনদের মধ্যে প্রথম। তিনি বললেনঃ হে মূসা! আমি তোমাকে আমার রিসালত ও আমার কালাম দ্বারা মানুষের মধ্যে শ্রেষ্ঠত্ব দিয়েছি, সুতরাং আমি যা দিলাম তা গ্রহণ করো এবং কৃতজ্ঞ হও। আমি তার জন্য ফলকে সর্ববিষয়ে উপদেশ এবং সকল বিষয়ের স্পষ্ট ব্যাখ্যা লিখে দিয়েছি।
সুতরাং এগুলো শক্তভাবে ধরো এবং তোমার কওমকে তাদের যা উত্তম তা গ্রহণ করতে নির্দেশ দাও। আমি অচিরেই সত্য ত্যাগীদের বাসস্থান তোমাদেরকে দেখাবো। (সূরা আ’রাফঃ আয়াত ১৪৩-১৪৫)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com