বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সমবায় দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ২৩১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” শ্লোগান নিয়ে হবিগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে।
গতকাল শনিবার সকালে হবিগঞ্জ টাউন হলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও হবিগঞ্জ সমবায় বিভাগ। সকালে টাউন হলের সামনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। পরে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির। জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ মিজানুর রশিদ ও হবিগঞ্জ সদর উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মমতাজুর রহমান, বিটিভি জেলা প্রতিনিধি আলমগীর খান, মুক্তিযুদ্ধা কল্যাণ বহুমুখী সংস্থার সভাপতি সৈয়দ জাহিদুল ইসলাম, বৈরাগী লংলা পানি ব্যবস্থাপনা সভাপতি মোছাব্বির তালুকদার, বাহুবল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ। প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে দেশে সমবায় আন্দোলন শুরু করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সমবায়ের মাধ্যমে লোকজন ব্যাক্তিগতভাবে লাভবান হওয়ার পাশাপাশি দেশও উপকৃত হয়। কিন্তু জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করার পর দেশে সমবায় আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত হয়। বর্তমান সরকার সমবায় আন্দোলনকে জোড়দার করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। এখন এই সমবায়ের মাধ্যমে অনেক কর্মসংস্থান সৃষ্টি হওয়ার পাশাপাশি দারিদ্র বিমোচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
পরে প্রধান অতিথি শ্রেষ্ট সমবায় সমিতিকে ক্রেস্ট ও সদন তুলে দেন। এ বছর জেলার শ্রেষ্ট মৎস্যজীবী সমবায় সমিতি হয়েছে লস্করপুর সমবায় সমিতি। শ্রেষ্ট সঞ্চয় ও ঋণদান সমিতির পুরস্কার পায় উত্তরা সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি। সর্বোচ্চ সিডিএফ প্রদানকারী সমিতি হিসাবে পুরস্কার পায় রুপসী বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি.।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com