শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে শায়েস্তাগঞ্জে জেলা যুবলীগের পথসভা

  • আপডেট টাইম বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ২৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ২০০৫ সালের ১৭ আগষ্ট বিএনপি-জামায়াত জোট সরকারের মদদে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে হবিগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ পয়েন্টে এ পথসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মামুনুর রশীদ, মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান বাদশা, মোঃ রফিকুল ইসলাম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল পারভেজ, ড. রেজাউল কবীর, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সামছুল আলম অনিক, উপ-সাংস্কৃতিক সম্পাদক ফজলে রাব্বী স্মরণ, সদস্য গাজী মোঃ সাহেদ, নুরুল ইসলাম নুরু মিয়া, মোক্তার হোসেন কামাল ও ওয়ালি উল্লাহ সারোয়ার সৌরভ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আগষ্ট মাস এলেই বিএনপি-জামায়াত নতুন-নতুন ষড়যন্ত্র শুরু করে। এরই ধারাবাহিকতায় ২০০৫ সালের এ দিনে দেশব্যাপী জেমবিকে সাথে নিয়ে সিরিজ বোমা হামলা চালায় বিএনপি-জামায়াত জোট সরকার। শুধু তাই নয় ক্ষমতা পাকাপোক্ত করতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় তৎকালীন সরকার বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ওপর ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল। এই গ্রেনেড হামলায় আইএসআই’রও পৃষ্ঠপোষকতা ছিল বলে উল্লেখ করেন তিনি। নিখিল আরও বলেন, এই ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য তৎকালীন সরকার জজ মিয়া নাটক মঞ্চস্থ করেছিল। এখন এই মামলার যুক্তিতর্ক চলছে। তিনি বলেন, বেগম আইভী রহমান ছিলেন নারীদের প্রিয় নেত্রী। ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভী রহমানসহ ২৪ জন নেতাকর্মী শহীদ হন এবং অনেকে আহত হন। পরিশেষে বিএনপি-জামায়াত জোট সরকারের ষড়যন্ত্র রুখে দিতে যুবলীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে উক্ত পথসভা পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আহমেদ।
উক্ত পথসভায় সভাপতির বক্তব্যে হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি ও মেয়র মোঃ আতাউর রহমান সেলিম বলেন, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজীদের স্থান যুবলীগে নেই। যুবলীগ নেতাকর্মীরা ফজলে সামস পরশ ও মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে সব সময় রাজপথে রয়েছে। তাদের নেতৃত্বে হবিগঞ্জ জেলা যুবলীগ ঐক্যবদ্ধ আছে এবং থাকবে। তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট আগামীতে সম্মেলনের মাধ্যমে হবিগঞ্জ জেলা যুবলীগের নতুন একটি কমিটি উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেন। পথসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সহ-সভাপতি শওকত আকবর সোহেল, আব্দুর রউফ মাসুক, সাংগঠনিক সম্পাদক শফিকুজ্জামান হিরাজ, জেলা যুবলীগের সদস্য ও বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী, শাহ মোঃ দরাজ, মোঃ জামাল মিয়া, ফরিদ হাসান, ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, ইকবাল হোসেন খান, তাজ উদ্দিন, সাব্বির আহমেদ রনি, নাজমুল ইসলাম বকুল, আব্দুল মুকিত, চান্দ আলী মেম্বার, মোঃ ফারুক পাঠান, লুৎফুর রহমান চৌধুরী, বিপুল রায়, শাহ আলম সিদ্দিকী, আলম মিয়া, ধ্রুবজ্যেতি দাশ টিটু, আলমগীর দেওয়ান, জাকির হোসেন, একরামুল আলম লেবু, হারুনুর রশীদ রঙ্গু প্রমুখ।
উক্ত সভায় কোরআন তেলাওয়াত করেন মাওলানা তৈয়বুর রহমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com