শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুনারুঘাটের সাতছড়ির গহীন বনে টানা ১৯দিন পর র‌্যাবের অস্ত্র উদ্ধার অভিযান স্থগিত ॥ অব্যাহত থাকবে গোয়েন্দা তৎপরতা

  • আপডেট টাইম শুক্রবার, ২০ জুন, ২০১৪
  • ৪১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটের সাতছড়ি গহীন অরন্যে টানা ১৯ দিন অভিযান চালিয়ে বিপুল পরিমান সমরাস্ত্র উদ্ধারের পর র‌্যাব গতকাল সন্ধ্যায় অভিযান স্থগিত করেছে। তবে গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে বলে র‌্যাব সূত্র জানিয়েছে। ১৯ দিনের অভিযানে ৯টি বাংকার আবিস্কার করলেও ২টি বাংকার থেকে ২২২টি কামান বিধ্বংসী রকেট, ২৪৮টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ৪টি ৭ দশমিক ৬ মিলিমিটার মেশিন গান, ৫টি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, ১২ দশমিক ৭ মিলিমিটারের ১৩শ’ ৭৬টি গুলি, ৭ দশমিক ৬ মিলিমিটারের ১২ হাজার ৩০০টি গুলি, ১৯টি ম্যাগজিন, ১টি মেশিন গান ব্যারেল, ১৩টি এমজি এমনেশন বক্স, ৪০৪টি ওয়েল ক্যান, ২টি বেল্ট ও আগ্নেয়াস্ত্র পরিষ্কারক ল্যান্সিড ওয়েল ৪৬ আইএসও ভিসকো সিটি গ্রেট উদ্ধার করা হয়। এ ব্যাপারে র‌্যাব এর ডিএডি সামিউল ইসলাম বাদী হয়ে ৪ জুন চুনারুঘাট থানায় একটি অস্ত্র আইনে ও একটি বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। আদালতের অনুমতি নিয়ে উদ্ধার অস্ত্র ও গোলাবারুদ সেনাবাহিনীর সেন্ট্রাল অডিন্যান্স ডিপো ও গাজীপুরের সেন্ট্রাল এমোন্যাশন ডিপোতে প্রেরণ করা হয়।
র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডির অফিসার সানা শামিনুর রহমান জানান, গতকাল সন্ধ্যা ৭টার দিকে সাতছড়ি এলাকা থেকে র‌্যাব সরিয়ে নেয়া হয়েছে। তবে গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে।
উল্লেখ্য, র‌্যাব গোয়েন্দা সংস্থা দীর্ঘদিন ধরে সাতছড়ি টিপরা বস্তি ও পাহাড়ি অঞ্চল পর্যবেক্ষণ করে আসছিল। পর্যবেক্ষণে র‌্যাব গোয়েন্দা দল নিশ্চিত হয় সাতছড়ি পাহাড়ি অঞ্চলে মাটির নিচে বাংকারে বিপুল পরিমাণ অস্ত্র, বিস্ফোরক, গোলাবারুদ মজুদ রয়েছে। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব কয়েকদিন ধরে সাতছড়ি বন ও আশপাশ এলাকায় বিপুল সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করে পুরো অঞ্চল নিয়ন্ত্রণে নেয়। গত ১ জুন থেকে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডির অফিসার সানা শামিনুর রহমান এর নেতৃত্বে শুরু হয় অভিযান। এতে অংশ নেয় শতাধিক র‌্যাব সদস্য, ডগ স্কোয়াড ও বোমা বিশেষজ্ঞ দল। আবিস্কার করা হয় বনের প্রায় এক’শ ফুট উঁচু টিলায় ১৩টি ও ত্রিপরা পল্লীতে দু’টি বাংকার। তবে ৩ জুন টিলায় অবস্থিত একটি বাংকার থেকে বিপুল পরিমান কামান বিধ্বংসী রকেট, রকেট চার্জার, রকেট লঞ্চার, মেশিন গান, মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৩ হাজার গুলি, ম্যাগজিন, এমজি এমনেশন বক্স, ওয়েল ক্যান উদ্ধার করা হয়। পরবর্তীতে ৪ জুন ও ৯জুন আরো অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করা হয়। ৪ জুন র‌্যাব এর ডিজি মুখলেছুর রহমান ও র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান সাতছড়ি এলাকা পরিদর্শণ করেন। অব্যাহত থাকে র‌্যাবের অভিযান।
৪ জুন সাতছড়ি এলাকায় প্রেস ব্রিফিংকালে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান বলেন, র‌্যাব অস্ত্র গুলাবারুদ উদ্ধারে সবসময় তৎপর। র‌্যাব প্রতিষ্টান পর থেকে বিগত ১১ বছরে হাজারের বেশী অবৈধ অস্ত্র ও ৯৬ হাজারের বেশী অবৈধ গুলাবারুদ উদ্ধার করেছে। অবৈধ অস্ত্র উদ্ধারে র‌্যাবের তৎপরতা সব সময় গুরুত্বের সাথে বিবেচনা করা হয়। চট্টগ্রাম থেকে উদ্ধারকৃত ১০ ট্রাক অস্ত্র ও ২০০৩ সনের ২৭ জুন বগুড়ার কাহালুর থেকে উদ্ধার কৃত অস্ত্রে সাথে সাতছড়িতে উদ্ধারকৃত অস্ত্রের অনেকটা মিল রয়েছে বলে হাবিবুর রহমান সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান।
দীর্ঘ ১৯ দিনের অভিযানে বিপুল পরিমাণ সমরাস্ত্র উদ্ধার করা হলেও এর সাথে সংশ্লিষ্টতার অভিযোগে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com