শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

৪৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবিগঞ্জ হাসপাতালের নতুন ভবন ঝ্ুকিপূর্ণ

  • আপডেট টাইম সোমবার, ৩১ মে, ২০২১
  • ৪৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ১০০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করতে সরকার ৪৫ কোটি টাকা ব্যয়ে ৮তলা যে নতুন ভবন নির্মাণ করেছে সেটি ঝ্ুকিপূর্ণ। চালু হওয়ার আগেই নষ্ট হয়ে গেছে লিফট, ভেঙে পড়ছে দরজা-জানালা। ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কারণেই ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এছাড়া হবিগঞ্জে প্রতি শুক্রবার ও শনিবার ঢাকা থেকে যেসব ডাক্তার আসেন তাদের অধিকাংশই ভূয়া। রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এসব তথ্য উঠে আসে। এ সময় ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী কমিটি গঠন করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা জানান, হবিগঞ্জের মানুষকে শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য জেলা আধুনিক সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। এর জন্য ৪৫ কোটি টাকা ব্যায়ে ৮ তলা একটি ভবনও নির্মান করা হয়েছে। ২০১৭ সালের ২০ জুলাই ভবনটির উদ্বোধন করেন তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। উদ্বোধনের ৩ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত ভবনটি চালু হয়নি। যে কারণে নতুন ভবনের জন্য যেসব যন্ত্রাংশ কেনা হয়েছে সেগুলো নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়া এই ভবনটি নির্মাণে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি হয়েছে। ভবনের লিফট নষ্ট হয়ে গেছে। দরজা জানালা ভেঙে পড়ছে। সভার অভিযোগগুলো শুনার পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, ‘হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের ৮তলা নতুন ভবন নির্মাণে অনিয়নসহ সকল বিষয়ে কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হবে। এতে যারাই জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য তাঁর বক্তব্যে বলেন-হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল কাগজে কলমে ২৫০ শয্যা হলেও মূলত কার্যক্রম চলছে ১০০ শয্যা হাসপাতালের লোকবল দিয়ে। ফলে হাসপাতালে আসা লোকজন তাদের কাড়িখত চিকিৎসা সেবা পাচ্ছেন না। তাছাড়া হাসপাতালের নতুন ভবণ মেডিকেল কলেজের কাজে ব্যবহৃত হওয়ায় হাসপাতালে আগত রোগীদের শয্যা সংকটে ভূগতে হয়। এছাড়া সামান্য আঘাতপ্রাপ্ত রোগীরা হাসপাতালে চিকিৎসার জন্য এলে তাদের ঢাকা সিলেট রেফার করে দেন কর্তব্যরত চিকিৎসকগণ। ফলে দরিদ্র রোগীদের পড়তে হয় চরম বিপাকে। তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির দৃষ্টি কামনা করেন।
বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, সিভিল সার্জন ডাঃ কে এম মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, হাসপাতালের তত্ত্ব¡াবধায়ক ডাঃ হেলাল উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, চৌধুরী মাসুদ আলী ফরহাদ, আরএমও মমিন উদ্দিন, সৈয়দ কামরুল হাসান, অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, অনুপ কুমার দেব মনা প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com